গুগুল ফিউশান টেবিলের মাধ্যমে কি কি করতে পারবেন?

By: Satyaki Bhattacharyya

গুগুলের অনেকগুলি ওয়েব বেসড সার্ভিসের মধ্যে অন্যতম গুগুল ফিউশান টেবিল। এর মাধ্যমে আপনি আপনার সমস্ত তথ্য সাজিয়ে রাখতে পারবেন। অনেক তথ্য এক জায়গায় সাজিয়ে রাখার জন্য খুবই উপকারী টুল এই গুগুল ফিউশান টেবিল।

গুগুল ফিউশান টেবিলের মাধ্যমে কি কি করতে পারবেন?

এছাড়াও এই টুলের মধ্যমে আপনি অনেকগুলি টেবিলের ডাটা অনলাইনে একত্রিত করে একটি টেবিলে স্টোর করে রাখতে পারবেন। এবার দেখে নেওয়া যাক কি কি করা সম্ভব গুগুল ফিউশান টেবিলের মাধ্যমে।

আপনার টেবিলের ডাটা স্টোর করে রাখুন
   

আপনার টেবিলের ডাটা স্টোর করে রাখুন

মাইক্রোসফট এক্সেল-এ আপনি যদি একটি টেবিল বানান সেটি আপনার কম্পিউটারে সেভ হয়। এবার সেটি যদি আপনি অন্য কাওকে পাঠাতে চান তবে আপনাকে ইমেলের মাধ্যমে সেই ফাইলটি পাঠাতে হবে। তারপর সেই ব্যাক্তি আপনার ফাইল এডিট করে আবার আপনার কাছে ইমেলের মাধ্যমে পাঠালে আপনি আবার নতুন এদিটেড টেবিলটি পাবেন।

কিন্তু গুগুল ফিউশান টেবিলের মাধ্যমে মাত্র একটি গুগুল ড্রাইভের লিংক শেয়ার করেই একাধিক ব্যাক্তি পৃথিবীর বিভিন্ন প্রান্তে বসে একই টেবিল এডিট করতে পারবেন।

ভিসুয়ালি আরও সুন্দর করুন আপনার ডাটা
   

ভিসুয়ালি আরও সুন্দর করুন আপনার ডাটা

এক্সেলের মতো বোরিং ডাটা টেবিল থেকে মুক্তি পান। এবার গুগুল ফিউশান টেবিলের মাধ্যমে আপনার ডাটার সাথে যুক্ত করুন লাইন, বার ও পাইপ চার্ট। পরে এই চার্টগুলিকে ব্যাবহার করুন আপনার ওয়েবপেজে।

হোম নেটওয়ার্ক নিরাপদ রাখার উপায়

ম্যাপ ও ভৌগলিক ডাটা
   

ম্যাপ ও ভৌগলিক ডাটা

যদি ভৌগলিক ডাটা নিয়ে আপনি টেবিল বানান তবে ফিউশান টেবিলের মাধ্যমে আপনি ম্যাপে সেই জায়গা চিহ্নিত করতে পারবেন। এছাড়াও আপনি সেই ম্যাপ। ব্যাবহার করতে পারবেন আপনার ব্লগে বা গুগুল অর্থে।

কিভাবে গুগুল ড্রাইভে লিংক করবেন আপনার ফিউশান টেবিল?
   

কিভাবে গুগুল ড্রাইভে লিংক করবেন আপনার ফিউশান টেবিল?

স্টেপ ১। শুরুতে বাঁ দিকে উপরে লাল ক্রিয়েট বাটনে ক্লিক করতে হবে।

স্টেপ ২। এবার 'কানেক্ট মোর Apps' এ ক্লিক করুন।

স্টেপ ৩। এবার সার্চ বক্সে 'ফিউশান টেবিলস' সার্চ করুন।

স্টেপ ৪। এবার 'কানেক্ট' বাটনে ক্লিক করুন।

Read more about:
English summary
Google offers many web based services and one among them is the Fusion Tables for Data management. Check out more information about it here.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়