জানুয়ারিতে ১৮ লক্ষের বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করল হোয়াটসঅ্যাপ

By Gizbot Bureau
|

কেন্দ্রের নতুন তথ্য-প্রযুক্তি আইন অনুযায়ী জানুয়ারির মাসিক রিপোর্ট প্রকাশ্যে আনল হোয়াটসঅ্যাপ। রিপোর্টে মার্কিন কোম্পানির তরফে জানানো হয়েছে ২০২২ সালের প্রথম মাসে ১৮,৫৮,০০০ অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। যে সব নম্বর +৯১ থেকে শুরু হয় সেই নম্বরগুলিকে ভারতীয় নম্বর হিসাবে গণ্য করে মেসেজিং কোম্পানিটি।

 
জানুয়ারিতে ১৮ লক্ষের বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করল হোয়াটসঅ্যাপ

কেন এই অ্যাকাউন্টগুলি নিষিদ্ধ ঘোষণা করল হোয়াটসঅ্যাপ?

অভিযোগ প্রক্রিয়ার মাধ্যমে ভারতের গ্রাহকদের কাছ থেকে যে অভিযোগ জমা পড়েছে তার ভিত্তিতে এই অ্যাকাউন্টগুলি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। হোয়াটসঅ্যাপ ব্যবহারের শর্তাবলী লঙ্ঘন করলে তবেই কোন অ্যাকাউন্টকে নিষিদ্ধ ঘোষণা করে এই মেসেজিং অ্যাপটি।

কীভাবে অভিযোগ জানানো যাবে?

ইমেলের মাধ্যমে যে কোন গ্রাহক হোয়াটসঅ্যাপের কাছে অভিযোগ জানানো যাবে। শর্তাবলী লঙ্ঘন করলে সেই গ্রাহকের বিরুদ্ধে অভিযোগ জানাতে পারবেন।

অভিযোগ অফিসার অফিসারের সঙ্গে ইমেলের মাধ্যমে যোগাযোগ করে জানানো যাবে অভিযোগ। নির্দিষ্ট কোন ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ থাকলে ইমেলে সেই ব্যক্তির ফোন নম্বর উল্লেখ করতে হবে। কান্ট্রি কোড সহ সম্পূর্ণ ফর্ম্যাটে ফোন নম্বর জানাতে হবে। এছাড়াও কোন মেসেজ হোয়াটসঅ্যাপ ব্যবহারের শর্তাবলী লঙ্ঘন করলে মেসেজের উপরে ট্যাপ করে হোল করে 'রিপোর্ট’ অপশন সিলেক্ট করে মেসেজের বিরুদ্ধে রিপোর্ট করা সম্ভব হবে।

কোন অ্যাকাউন্টের বিরুদ্ধে রিপোর্ট করলে কী হয়?

আপনি কোন ব্যক্তির বিরুদ্ধে রিপোর্ট করছে কথোপকথনের শেষ পাঁচটি মেসেজ হোয়াটসঅ্যাপের কাছে পৌঁছে যায়। এছাড়াও হোয়াটসঅ্যাপের কাছে পৌঁছে যায় গ্রুপ অথবা গ্রাহকের আইডি, কখন মেসেজ পাঠানো হয়েছিল ও কী ধরনের মেসেজ পাঠানো হয়েছিল (ইমেজ, ভিডিও, টেক্সট ইত্যাদি) এই ধরনের তথ্য।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
WhatsApp Bans Millions Of Accounts In Beginning Of 2022: All You Need To Know

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X