হোয়াটসঅ্যাপ বিটা ভাসসানে এলো গ্রানুয়াল স্টোরেজ কন্ট্রোল ফিচার

By: Satyaki Bhattacharyya

সম্প্রতি হোয়াটসঅ্যাপেএ বিটা ভার্সানে গ্রুপ মেসেজ ডিলিট করার অপশান এসেছে। এবার হোয়াটসঅ্যাপের বিটা ভার্সানে আপনি নিজের ফোনের স্টোরেজ পরিষ্কার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ বিটা ভাসসানে এলো গ্রানুয়াল স্টোরেজ কন্ট্রোল ফিচার

যদিও নতুন এই ফিচারটি iOS ব্যাবহারকারীরা বহুদিন ধরেই ব্যাবহার করছেন। অবশেষে এই ফিচার এলো অ্যানড্রয়েড ফোনে। আপাতত শুধুমাত্র বিটা ভার্সানের ব্যাবহারকারীরাই ব্যাবহার করতে পারবেন নতুন এই ফিচার।

নতুন গ্রানুয়াল স্টোরেজ কন্ট্রোল ফিচারের মাধ্যমে একটি গ্রুপ চ্যাটে ঠিক কত ডাটা ব্যাবহার হয়েছে। এছাড়াও কোন ধরনের ফাইল কত ডাটা ব্যাবয়ার করেছে তাও দেখা যাবে নতুন এই ফিচারে। এছাড়াও যে সব ফাইল আপনার ফোনের অনেক স্টোরেজ নিয়ে বসে আছে সেগুলিকে ডিলিট করতে পারবেন খুব সহজেই।

হোয়াটসঅ্যাপ বিটা ভার্সান ২.১৭.৩৪০ তে পাবেন নতুন এই গ্রানুয়াল স্টোরেজ কন্ট্রোল ফিচার। আপনি যদি নতুন এই ভার্সান ব্যাবহার করেন তবে নিচে দেখে নিন কিভাবে ব্যাবহার করবেন নতুন এই ফিচার।

এবার 'স্নুজ' বাটন আসছে ফেসবুকে

সেটংস এ যান। এরপর হোয়াটসঅ্যাপ বিটা ফর অ্যানড্রয়েডের স্টোরেজ ইউসেজে যান। এখানে আপনি খুব সহজেই অপ্রয়োজনীয় ফাইলগুলি ডিলিট করে ফেলতে পারবেন। এরপর এই একই মেনুতে প্রত্যেক ফাইল টাইপ আলাদা করেব দেওয়া থাকবে। এখানে আপনি যেকোন ফাইল টাইপ ধরে একসাথে ডিলিট করতে পারবেন সব ফাইল।

যখনই আপনি একটি চ্যাট ডিলিট করতে যাবেন স্ক্রিনের নিচে ম্যানেজ মেসের অপশান চলে আসবে। এই ফিচারের মাধ্যমে আপনি ফোটো, ভিডিও ইত্যাদি কোন নির্দিষ্ট গ্রুপ বা চ্যাট থেকে ডিলিট করতে পারবন।

এই ফিচার এখনো বিটা পর্যায়ে আছে তাই স্টেবেল ভার্সানে আর কিছুদিনের মধ্যেই চলে আসবে বলে আশা করা যায়।

Read more about:
English summary
WhatsApp Beta for Android brings the granular storage control feature to clear unwanted files and chats.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়