এই শর্তগুলি না মানলে ডিলিট করতে হবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

By Gizbot Bureau
|

ভারত তথা বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। ভারতে প্রায় সব স্মার্টফোন গ্রাহক যোগাযোগের জন্য এই প্ল্যাটফর্ম ব্যবহার করেন। ২০২১ সালের হোয়াটসঅ্যাপ ব্যবহারের শর্তাবলীতে পরিবর্তন আসতে চলেছে। সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে আগামী বছর ৮ ডিসেম্বর থেকে নতুন হোয়াটসঅ্যাপ ব্যবহারে নতুন শর্তাবলী লাগু করবে মার্কিন কোম্পানিটি। ডব্লিউএবিটাইনফো ওয়েবসাইটে ইতিমধ্যেই নতুন শর্তাবলীর স্ক্রিনশট সামনে এসেছে।

 
 এই শর্তগুলি না মানলে ডিলিট করতে হবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

নতুন শর্তাবলীতে হোয়াটসঅ্যাপ কীভাবে আপনার ব্যক্তিগত তথ্য ব্যবহার করবে সে বিষয়ে সংশোধন করা হবে। এছাড়াও হোয়াটসঅ্যাপ বিজনেস কীভাবে ফেসবুক সার্ভিসের মাধ্যমে হোয়াটসঅ্যাপ চ্যাট স্টোর করবে সেই বিষয়েও সংশোধন করা হবে।

রিপোর্টে জানানো হয়েছে একটি মাত্র বাটনে ট্যাপ করে হোয়াটসঅ্যাপের নতুন শর্তাবলীতে সম্মতি জানাতে পারবেন গ্রাহক। যদিও নতুন শর্তাবলী না মানলে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না। সেই ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করে দিতে হবে। হোয়াটসঅ্যাপ সেটিংস থেকে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করা যাবে।

সাধারণত হোয়াটসঅ্যাপের নতুন ফিচার সম্পর্কে কোম্পানির তরফ থেকে আগে থেকে কোন মন্তব্য করা হয় না। যদিও এক্ষেত্রে একটি সংবাদমাধ্যমকে হোয়াটসঅ্যাপের তরফ থেকে জানানো হয়েছে যে ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে গ্রাহককে নতুন শর্তাবলী অবশ্যই মানতে হবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম 'দ্য ইন্ডিপেন্ডেন্ট'-এ প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে, "হোয়াটসঅ্যাপের এক মুখপাত্র জানিয়েছেন নতুন শর্তাবলীতে হোয়াটসঅ্যাপ বিজনেস কীভাবে কাজ করবে ও গ্রাহকের তথ্য কীভাবে ব্যবহার হবে সেই বিষয়ে সংশোধন আসতে চলেছে।"

চলতি বছর একটি ব্লগ পোস্টে প্রথম শর্তাবলী বদল করার কথা জানিয়েছিল হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ জানিয়েছিল বিশ্বব্যাপী ব্যবসার কথা মাথায় রেখেই এই পরিবর্তন আসতে চলেছে। "আমরা ভবিষ্যৎ সম্পর্কে আশাবাদী। ধীরে ধীরে আমরা বিভিন্ন ফিচার নিয়ে আসতে চলেছি।"

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
WhatsApp Terms And Conditions: Accept Them Or Delete Your Account

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X