হোয়াটসঅ্যাপ স্টিকারে যোগ হচ্ছে অ্যানিমেশান

By Gizbot Bureau
|

শিঘ্রই হোয়াটসঅ্যাপে অ্যানিমেটেড স্টিকার যোগ হবে। নতুন ফিচারে হোয়াটসঅ্যাপে স্টিকার নড়তে থাকবে। এর ফলে চ্যাট করার জময় নিজের অনুভুতই আরও ভাল ভাবে ব্যাক্ত করা যাবে।

হোয়াটসঅ্যাপ স্টিকারে যোগ হচ্ছে অ্যানিমেশান

 

সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে হোয়াটসঅ্যাপে অ্যানিমেটেড স্টিকার যোগ হওয়ার খবর সামনে এসেছে। অ্যানড্রয়েড, আইওএস সহ ওয়েব ভার্সানেও নতুন অ্যানিমেটেড ফিচার কাজ করবে বলে জানা গিয়েছে।

অ্যানড্রয়েড, আইওএস ও ওয়েব ভার্সানে অ্যানড্রয়েড থেকে অ্যানিমেটেড স্টিকার দেওয়া নেওয়া করা যাবে। হোয়াটসঅ্যাপে GIF পাঠানে এলবার প্লে হওয়ার পরে যেমন বন্ধ হয়েছে যায় অ্যানিমেটেড স্টিকারে তা হবে না। অ্যানিমেটেস্ট স্টিকার সব সময় নড়তে থাকবে। যা চ্যাট করার অভিজ্ঞতাকে আরও রোমাঞ্চকর করে তুলবে।

তবে শুরু হোয়াটসঅ্যাপের স্টিকার স্টোরের ডিফল্ট স্টিকার নয়, থার্ড পার্টি স্টিকার সাপোর্ট করবে হোয়াটসঅ্যাপ। তবে অ্যানিমেটেড ফিচার ছাড়াও অন্য কয়েকটি ফিচারেও কাজ করছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছিল হোয়াটসঅ্যাপে চ্যাট স্ক্রিনশট নেওয়া বন্ধ হতে পারে। তবে স্ক্রিন শট ব্লক করার ফিচার শুরু থেকে এনেবেল থাকবে না। শুধুমাত্র ফিঙ্গারপ্রিন্ট লক এনেবেল করলেই স্ক্রিনশট ব্লক হবে। অর্থাৎ হোয়্যাটসঅ্যাপে ফিঙ্গারপ্রিন্ট বসুর্খা এনেবেল করলে আর কোন চ্যাট উইন্ডো স্ক্রিনশট নিতে পারবেন না গ্রাহক। তবে যাঁর সাথে চ্যাট করছেন তার ফিঙ্গারপ্রিন্ট সুরক্ষা ডিজেবেল থাকলে তিনি স্ক্রিনশট নিতে পারবেন।

এছাড়াও সুরক্ষিত ব্রাউজিং এর জন্ত অ্যাপ এর সাথেই যোগ হচ্ছে নতুন ব্রাউজার। এতদিন হোয়াটসঅ্যাপে চ্যাটে কোন লিঙ্ক ওপেন করলে তা ফোনের ডিফল্ট ব্রাউজার থেকে ওপেন হত। এর ফলে খুব সহজেই হ্যাকাররা ম্যালওয়্যার পাঠাতে পারতেন। এবার হোয়াটসঅ্যাপের মধ্যেই যোগ হয়েছে নতুন ব্রাউজার। হোয়াটসঅ্যাপ চ্যাটে পাওয়া যে কোনও লিঙ্ক ইন বিল্ট ব্রাউজারে ওপেন হবে। এর ফলে ম্যালওয়্যারের হাত থেকে রক্ষা পাবেন গ্রাহকরা।

নতুন ব্রাউজারে একাধিক সুরক্ষা ফিচার দিয়েছে ফেসবুকের এই মেসেজিং কোম্পানিটি। হোয়াটসঅ্যাপ ডিফল্ট ব্রাউজারে ব্রাউজিং এর সময় কোনও স্ক্রিন শট নেওয়া যাবে। তবে এই ফিচার কেন ব্যবহার হয়েছে তা জানা যায়নি। আপাতত হোয়াটসঅ্যাপ বিটা গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। এই জন্য হোয়াটসঅ্যাপ বিটা ভার্সান ২.১৯.৭৪ ডাউনলোড করতে হবে। অ্যান্ড্রয়েড ৪.১ বা তার বেশি ভার্সানের সব অ্যানড্রয়েড ফোনে এই ভার্সান ব্যবহার করা যাবে।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Unlike GIFs, which play only for a few seconds, the new animated stickers will always be animated.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X