অবশেষে দেশীয় বাজারে এমআই এমআইএক্স ২ আনল শাওমি

By: Sabyasachi Chakraborty

Redmi Note 4 এবং Mi A1 in 201-এর ব্লক ব্লাস্টার লঞ্চিং-এর পর এবার প্রিমিয়াম রেঞ্জের দিকে ছুটছে শাওমি। ব্র্যান্ড নিউ স্মার্টফোন বাজারে আনছে তারা।

অবশেষে দেশীয় বাজারে এমআই এমআইএক্স ২ আনল শাওমি

তাদের ফ্ল্যাগশিপ ডিভাইস Mi MIX 2 বাজারে আনছে শাওমি। বেশ ইন্টারেস্টিং ফিচার্স রয়েছে এই ফোনের। বিক্রি ভালই হবে বলে আশা সংস্থার।

২০১৮-র মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসেই লঞ্চ করছে নোকিয়া ৯,২ এবং ৭

Mi MIX-এর সঙ্গে এর মিল নিশ্চয়ই আছে। তবে নতুন এই ফোন আরও বেশি হালকা, পাতলা আর ছোটো। ফিচার্সও বেশি।

Xiaomi Mi MIX 2 এর ফিচার্স আর স্পেসিফিকেশন
   

Xiaomi Mi MIX 2 এর ফিচার্স আর স্পেসিফিকেশন

Xiaomi Mi MIX 2-এর সবথেকে ইন্টারেস্টিং বিষয় এর bezel-less display। স্যামসাং-এর পরেই মূলত বেজেল লেস ডিজাইনের হুজুগ ওঠে। এখন শাওমিও সেই পথের পথিক। Xiaomi Mi MIX 2 রয়েছে ৫.৯৯ ইঞ্চির full-HD (1080x2160 pixels, 18:9 aspect ratio) LCD ডিসপ্লে।পিক্সেল density 403ppi এবং DCI-P3 color gamut সাপোর্ট।

ফন্ট ক্যামেরা ফোনের মাঝে। সেরামিক বডি, ফ্রেম ৭ সিরিজ অ্যালুমনিয়ামের। এছাড়াও ১৮কে গোল্ড প্লেটেড ক্যামেরা রিং রয়েছে ফোনে।

ডিসপ্লে আর ফ্রেমের মধ্যে দিয়ে শব্দের রেসোন্যান্স বাড়াতে রয়েছে 'hidden sound-guided speaker'। এছাড়াও ফোন আনলক করতে ফেসিয়াল রেকগনিশন টেকনোলজি রয়েছে। বেটার নেটওয়ার্কের জন্য অ্যাক্টিভ অ্যান্টেনা টিউনিং।

Under the Hood
   

Under the Hood

Xiaomi MI MIX 2 এ রয়েছে 64-bit octa-core Snapdragon 835 SoC সঙ্গে Adreno 540 GPU এবং ৬জিবির LPDDR4x র‌্যাম। স্টোরেজ এক্সপেন্ডেবল না হলেও, ১২৮ জিবি ইনবিল্ট থাকছে।

সিঙ্গল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে ফোনটিতে। তাতে ১২ মেগাপিক্সেল সোনি IMX382 sensor রয়েছে। অ্যাপারচার f/2.6, 1.2-micron pixels এবং 4-axis OIS। ফ্রন্টে ২ মাইক্রন পিক্সেলে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

এছাড়াও এর রয়েছে ৩৫০০ এমএএইচ ব্যাটারি। EMUI, Android Nougat বেসড।

কানেক্টিভিটি অপশন
   

কানেক্টিভিটি অপশন

Xiaomi Mi MIX 2 এ রয়েছে ডুয়াল সিম (Nano-SIM)। কানেক্টিভিটির মধ্যে থাকছে 4G VoLTE, dual-band (2.4GHz and 5GHz) Wi-Fi 802.11c, Bluetooth v5.0, GPS/ A-GPS, NFC, Dual analog audio converter এবং USB Type-C। আর সেন্সরের মধ্যে accelerometer, ambient light sensor, digital compass, gyroscope, an infrared sensor, and proximity sensor. চেহারায় এটি 152.6x73.95x7.6 মিলিমিটার এবং ওজন 163 গ্রাম.

দাম আর মিলবে কোথায়
   

দাম আর মিলবে কোথায়

৩৫ হাজার ৯৯৯ টাকায় মিলবে এই ফোন। ১৭ অক্টোবর থেকে এক্সক্লুসিভ ফ্লিপকার্টে মিলবে এটি।

এছাড়াও সংস্থার এক্সক্লুসিভ রিটেল পার্টনার এবং এমআই হোম স্টোর্সেও মিলবে এই ফোন। তবে সেটি অবশ্য নভেম্বর থেকে। এছাড়াও জিরো ইন্টারেস্ট ইএমআই স্কিমেও ঘরে আনতে পারেন শাওমি এমআই এমআইএক্স ২।



Read more about:
English summary
Xiaomi has launched it flagship bezel-less device Mi MIX 2 in the country at Rs. 35,999.
Please Wait while comments are loading...

Social Counting