২০১৮ মোবাইল কংগ্রেসে হয়তো লঞ্চ হবে না Xiaomi Mi 7

Posted By: Satyaki Bhattacharyya

বার্সেলোনায় ২০১৮ সালের মোবাইল কংগ্রেসে নিজেরা থাকবে বলে জানাল চীনা ফোন কোম্পানি শাওমি। এই খবর জানানো মাত্রই ইন্টারনেটে কানাঘুঁষো শুরু হয় স্পেনে এই ইভেন্টেই হয়তো শাওমি লিঞ্চ করবে তাদের আগামি ফ্ল্যাগশিপ Mi 7। কিন্তু এখন শনা যাচ্ছে আগামি মোবাইল কংগ্রেসে হয়তো লঞ্চ হবে না Mi 7। এছাড়াও শোনা যাচ্ছে আগামি মোবাইল কংগ্রেসে না কি কোন বড় প্রোডাক্ট লঞ্চ করবে না এই চীনা কোম্পানিটি।

২০১৮ মোবাইল কংগ্রেসে হয়তো লঞ্চ হবে না Xiaomi Mi 7

একটি রিপোর্টে জানানো হয়েছে, কোম্পানির এক বড় অফিসার জানিয়েছেন যে ২০১৮ সালের মোবাইল কংগ্রেসে কোন বড় ঘোষনা করবে না শাওমি। যদিও ২০১৮ সালের মোবাইল কংগ্রেসের আগে Mi 7 লঞ্চ হওয়ার কোন সম্ভবনা নেই বলেই মনে করছেন সকলে।

সম্প্রতি এক রিপোর্টে জানানো হয় যে মোবাইল কংগ্রেস ২০১৮ ইভেন্টের আগেই লঞ্চ হবে শাওমির আর এক ধামাকা ফোন Mi Mix 2S। এছাড়াও আশা করা হচ্ছে শাওমি তাদের নতুন চিপসেটের ঘোষনা করবে মোবাইল কংগ্রেসের ইভেন্টে। তবে আমরা আশা করতে পারি যে নতুন Mi 6C প্রথম ফোন হতে চলেছে যা চলবে কোম্পানির নিজস্ব চিপসেট দিয়ে।

বাজারে এলো Redmi 5 এর নতুন ভেরিয়েন্ট

শুধু শাওমি নয়, HTC, LG, Huawei -এর মতো কোম্পানিরাও তাদের ফ্ল্যাগশিপ মোবাইল কংগ্রেসে লঞ্চ করবে না বলেই জানিয়েছে। সবাই নিজেদের আলাদা ইভেন্টে আগামি মার্চ বা এপ্রিলে নিজেদের সেরা ফোনগুলিকে বিশ্বদরবারে নিয়ে আসবে বলে মনে করা হচ্ছে। কারণ হিসাবে মনে করা হচ্ছে স্যামসাং -এর দুই মুর্তি Galaxy S9 আর Galaxy S9+ লঞ্চের সাথে টক্কর এড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে স্মার্টফোন কোম্পানিগুলি।

এখনো পর্যন্ত স্যামসাং ছাড়া উল্লেখযোগ্য ফোন যা এই মোবাইল কংগ্রেসে লঞ্চ হবে তা হলো নোকিয়া ৯। এছাড়াও সোনি লঞ্চ করবে তাদের ফ্ল্যাগশিপ Xperia XZ Pro।

যদিও ইন্টারনেটে Mi 7 নিয়ে কানাঘুঁষো চলছে বহুদিন ধরেই। শনা যাচ্ছে এই ফোনে থাকবে ওয়ারলেস চার্জিং ও Snapdragon 845 চিপসেট।

Source

Read more about:
English summary
Xiaomi Mi 7 might not be unveiled at the MWC 2018 tech show in February. The company is likely to postpone the announcement of its flagship smartphone. It is said that Xiaomi might not make any major announcement at the upcoming tech show though there is no official confirmation regarding the same.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়