আগামি মার্চে লঞ্চ হবে Xiaomi Mi 7 আর Mi 7 Plus

Posted By: Satyaki Bhattacharyya

গত সপ্তাহেই বাজারে এসেছে Qualcomm Snapdragon 845 প্রসেসার। আর আগামি বছর সব ফ্ল্যাগশিপেই এই প্রসেসার ব্যাবহার করা হবে এই ব্যাপারে কোন সন্দেহের অবকাশ নেই।

আগামি মার্চে লঞ্চ হবে Xiaomi Mi 7 আর Mi 7 Plus

শাওমির সিইও ইতিমধ্যেই জানিয়েছেন তাদের আগামি ফ্ল্যাগশিপ Mi 7 এ থাকবে Qualcomm Snapdragon 845 প্রসেসার। এছাড়াও সূত্রেই খবর দুটি সাইজে লঞ্চ হবে ২০১৮ সালেই এই ফ্ল্যাগশিপ ফোন।

২০১৬ সালের এপ্রিলে কোম্পানি লঞ্চ করেছিল Mi 6। লঞ্চের আগে খবর ছিল একটি বড় ভার্সান থাকবে Mi 6 এর সাথে। যদিও পর্যাপ্ত পরিমান Qualcomm Snapdragon 835 প্রসেসার না পাওয়ায় সেই ফোন লঞ্চ করতে পারেনি শাওমি। তাই আশা করা হচ্ছে এই বছর কোম্পানির সেই পরিকল্পনা সফল হবে Mi 7 Plus এর হাত ধরে।

Mi 7 এ সম্ভবত থাকবে ৫.৬৫ ইঞ্চি ডিসপ্লে যদিও প্লাস ভেরিয়েন্টে থাকতে পারে ৬.০১ ইঞ্চি ডিসপ্লে। দুটি ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ফোনদুটির ব্যাটারি যথাক্রমে 3200mAh আর 3500mAh হবে বলে জানানো হয়েছে এক রিপোর্টে।

দুটি ফোনেই থাকবে গ্লাস ও মেটাল বিলতের প্রিমিয়াম লুক। ফোনের ভিতরে থাকবে Snapdragon 845 প্রসেসার, সাথে থাকবে 6GB RAM। নতুন এই ফোনে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা। সোনি সেন্সার ব্যাবহারের জন্য দারুন ছবি তোলা সম্ভব হবে এই ফোন দুটিতে।

মোবাইল ওয়ালেট ফিচার আনল ট্রু ব্যালান্স

এই বছর পর্যাপ্ত Snapdragon 845 প্রসেসার কিনে বাজারে যথেষ্ট ফ্ল্যাগশিপ আনতে পারবে বলেই মনে করা হচ্ছে। ওই একই রিপোর্টে জানানো হয়েছে Mi 7-এর দাম হবে ২৬৯৯ ইউয়ান (প্রায় ২৬,০০০ টাকা) আর Mi 7 Plus-এর দাম হবে ২৯৯৯ ইউয়ান (প্রায় ২৯,০০০ টাকা)। ফোনদুটি আগামি ২০১৮ সালের মার্চ মাসে লঞ্চ হবে বলে জানানো হয়েছে ওই রিপোর্টে।

Read more about:
English summary
Xiaomi Mi 7 and Mi 7 Plus are expected to be launched at the same time in March next year.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়