Mi A2 আর Mi A2 Lite এর লঞ্চের দিন ঘোষনা করল Xiaomi

By GizBot Bureau
|

আগামী 24 জুলাই নতুন দুটি স্মার্টফোন লঞ্চ করবে Xiaomi। কোম্পানির Android One লাইন আপে প্রবর্তী স্মার্টফোন Mi A2 আর Mi A2 Lite ফোনদুটি লঞ্চ করবে Xiaomi। 24 জুলাই স্পেনের মাদ্রিদ শহরে এক ইভেন্তে এই ফোন দুটি লঞ্চ করা হবে। গত বছর কোম্পানির প্রথম Android One স্মার্টফোন Mi A1 ফোনটি লঞ্চ করেছিল Xiaomi। Mi A2 এই ফোনের উত্তরসূরি। এই বছরে চিনে লঞ্চ হওয়া Mi 6X ফোনটির নাম ও অপারেটিং সিস্টেম বদল করে Mi A2 ফোন লঞ্চ করা হবে।

Mi A2 আর Mi A2 Lite এর লঞ্চের দিন ঘোষনা করল Xiaomi

 

টুইটারে একটি ছবি পোস্ট করে 24 জুলাই Mi A2 আর Mi A2 Lite লঞ্চের কথা পাকা করেছে Xiaomi। এই ছবিতে দেখা গিয়েছে এই দুটি ফোনের একটি অপরটির থেকে আকারে একটু বড় হবে। এর সাথেই দুটি ফোনেই ডুয়াল রিয়ার ক্যামেরা দেখা গিয়েছে। এই দুটি ফোনের ডুয়াল ক্যামেরা iPhone X এর মট ভার্টিকালি থাকবে।

ইতিমধ্যেই ইন্টারনেটে একাধিক রিপোর্টে Mi A2এর স্পেসিফিকেশান ফাঁস হয়ে গিয়েছে। কিছুদিন আগেই Mi A2 এর সাথেই Mi A2 Lite ফোন লঞ্চের খবর সামনে এসেছিল। তখনই Mi A2 Lite এর স্পাসিফিকেশানও ফাঁস হয়ে গিয়েছিল।

Mi A2 এ রয়েছে একটি ৫.৯৯ ইঞ্চি FHD+ ডিসপ্লে। এর সাথেই রয়েছে Snapdragon 660 চিপসেট আর 3010 mAh ব্যাটারি। এই কুইচক চার্জ ৩.০ সাপোর্ট ফোনে রয়েছে। কোম্পানি জানিয়েছে এই প্রসেসার অন্য মিডরেঞ্জ প্রসেসার Sanpdragon 636 এর থেকে ২০% ভালো পারফর্মেন্স দেবে।

Mi A2 এ রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় রয়েছে একটি ২০ মেগাপিক্সেল f/1.75 প্রাইমারী সেন্সার। এর সাথেই রয়েছে একটি ১২ মেগাপিক্সেল Sony সেকেন্ডারী সেন্সার। একই অ্যাপারচারের এই সেকেন্ডারী সেন্সারে 2X অপটিকাল জুম পাওয়া যাবে। এছাড়াই Mi A2 এ একটি ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

অন্যদিকে Mi A2 Lite এ থাকবে একটি ৫.৮৪ ইঞ্চি ডিওপ্লে। Mi A2 Lite এর ভিতরে থাকবে Snapdragon 625 চিপসেট 4GB RAM আর 64GB স্টোরেজ।

Mi A2 Lite এ একটি ডুয়াল ক্যামেরা সেট আপ থাকবে। এই ক্যামেরার প্রাইমারি সেন্সারটি ১২ মেগাপিক্সেল। এর সাথেই একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার। সেলফি তোলার জন্য Mi A2 Lite এ একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। এছাড়াও Mi A2 Lite এ একটি 4000 mAh ব্যাটারি থাকবে।

 

এই দুটি ফোন লঞ্চের আগে দাম সম্পর্কে সঠিক তথ্য জানানো সম্ভব নয়। তবে এক রিপোর্টে জানা গিয়েছে Mi A2 Lite এর দাম হবে ১৯০ মার্কিন ডলার (প্রায় ১২,৯৯৯ টাকা) অন্যদিকে Mi A2 এর দাম শুরু হবে ২৮৯ মার্কিন ডলার (প্রায় ১৯,৯৯৯ টাকা) থেকে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Mi A2 and Mi A2 Lite will be launched at the July 24 global launch event, Xiaomi has confirmed.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X