বাজারে এলো Mi Mix 2-এর সেরামিক ভার্সান

By: Satyaki Bhattacharyya

কিছুদিন আগেই বাজারে এসেছিল শাওমির বেজেল লেস ফোন Mi Mix 2। এবার সেই ফোনের সেরামিক ভেরিয়েন্ট বাজারে আনলো চীনা কোম্পানিটি।

বাজারে এলো Mi Mix 2-এর সেরামিক ভার্সান

সম্প্রতি চীনের শেনঝেন শহরে তাদের নতুন মি হোম উদ্বোধন করে শাওমি। সেখানে কোম্পানির সিইও ঘোষনা করে প্রায় ৭০ মিলিয়াল ফোন বেচে কোম্পানির লাভ হয়েছে ১০০ বিলিয়ান ইউয়ান। একই ইভেন্টে কোম্পানি ঘোষনা করেছে নতুন Mi Mix 2-এর সেরামিক ভার্সানের।

সত সেপ্টেম্বরেই শাওমি ঘোষনা করেছিল দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে Mi Mix 2। প্রথমটি অ্যালয় ফ্রেমের সাথে সেরামিক বডি, অন্য ভেরিয়েন্টটি সম্পূর্ণ সেরামিক বডি দিয়ে তৈরী। সেরামিক ভেরিয়েন্টটি পাওয়া যাবে 8GB RAM আর 128GB স্টোরেজ অপশানে। অন্য ভেরিয়েন্টটি পাওয়া যাবে 6GB RAM আর 256GB স্টোরেজ অপশানে। সম্পূর্ণ সেরামিক ভার্সানটির ফিঙ্গারপ্রিন্ট সেন্সারটির চারপাশে একটি ১৮ ক্যারেট সোনার রিং থাকবে।

ভারতীয় ইউজারদের জন্য দুটি নতুন ফিচার আনল ট্যুইটার

তবে প্রধান পার্থক্য অবশ্যই ফোনের মেটিরিয়াল। সম্পূর্ণ সেরামিক ভার্সানটির বডিটি সাঠিক ভাবে তৈরী হয়েছে কি না জানতে অনেকগুলি পরীক্ষার মধ্যে দিয়ে যায়। এর মধ্যে ১৪০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পরীক্ষা ও ২৪০ টন শক্তি পরীক্ষা উল্লেখযোগ্য।

ফুল সেরামিক Mi Mix 2-এর দাম ৪,৬৯৯ ইউয়েন (প্রায় ৪৬,০০০ টাকা)। যদিও চীনের বাইরে কবে থেকে এই ফোন পাওয়া যাবে তা যানায়নি কোম্পানি।

ফোন তৈরীর উপাদান, RAM ও স্টোরেজ অপশান বাদ দিলে Mi Mix 2- এর সেরামিক ভার্সানের সাথে অন্য ভেরিয়েন্টের অন্য সব স্পেসিফিকেশান একই। Mi Mix 2-এ রয়েছে একটি ১৮:৯ অ্যাসপেন্ট রেশিও ডিসপ্লে যার রেসোলিউশান 2160 x 1080 পিক্সেল। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 835 চিপসেট।



Read more about:
English summary
Xiaomi Mi Mix 2 full ceramic variant has been launched in China and is available for sale at 4699 yuan.
Please Wait while comments are loading...

Social Counting