বাজারে এলো Redmi 5 এর নতুন ভেরিয়েন্ট

Posted By: Satyaki Bhattacharyya

গত মাসে চীনে লঞ্চ হয়েছিল Redmi 5 আর Redmi 5 Plus। নতুন এই ফোনে ছিল ১৮:৯ অ্যাসপেক্ট রেশিওর ফুল স্ক্রিন ডিসপ্লে। ফোনটি এখনো শুধুমাত্র চীনেই পাওয়া গেলেও আশা করা হচ্ছে খুব শিঘ্রই শাওমি বিশ্বের বাকাতে ফোনটি লঞ্চ করবে। Redmi 5 2GB+16GB আর 3GB+32GB দুটি ভেরিয়েন্টে লঞ্চ করেছিল এই চীনা কোম্পানিটি।

বাজারে এলো Redmi 5 এর নতুন ভেরিয়েন্ট

এবার কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে দেখা গেল Redmi 5 এর নতুন ভেরিয়েন্ট। নতুন এই ভেরিয়েন্টে থাকছে 4GB RAM। সাথে থাকবে 32GB ইন্টারনাল স্টোরেজ। ব্ল্যাক, গোল্ড আর লাইট ব্লু তিনটি রঙে পাওয়া যাবে Redmi 5 এর নতুন এই ভেরিয়েন্ট। ফোনটির দাম ১,০৯৯ ইউয়ান (প্রায় ১১,০৪০ টাকা)।

অন্যদিকে 3GB RAM ভেরিয়েন্টের দাম ৮৯৯ ইউয়ান (প্রায় ৮,৭৭০ টাকা)। এখন প্রশ্ন একটাই, মানুষ কি 1GB বেশি RAM এর জন্য ২০০০ টাকা বেশি দিতে প্রস্তুত?

নতুন এই Redmi 5 4GB RAM ভেরিয়েন্টের বাকি সব স্পেসিফিকেশান অন্য দুটি ভেরিয়েন্টের মতোই। ফোনের সামনে আছে ৫.৭ ইঞ্চি HD+ ডিসপ্লে (৭২০x১৪৪০ পিক্সেলস)। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ফোনের ভিতরে রয়েছে অক্টাকোর 1.8GHz Qualcomm Snapdragon 450 প্রসেসার। সাথে রয়েছে Adreno 506 GPU।

ফুল রেজোলিউশনে ইনস্টাগ্রামের ছবি ডাউনলোড করবেন কীভাবে

তিনটি ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে Redmi 5। 2GB RAM আর 16GB স্টোরেজ, 3GB RAM আর 32GB স্টোরেজ, এছাড়াও নতুন 4GB RAM আর 32GB স্টোরেজ ভেরিয়েন্ট। সবকটি ভেরিয়েন্টেই microSD কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে ফোনের স্টোরেজ।

Redmi 5 এ রয়েছে 12MP রিয়ের ক্যামেরা। সাথে রয়েছে 5MP সেলফি ক্যামেরা। ফোনের ব্যাটারি 3300mAh। যা আপনাকে অনায়াসে দেবে এক দিনের থেকে বেশি ব্যাটারি ব্যাক আপ। ফোনের অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ৭.১.২ এর উপর রয়েছে MIUI 9 এর ফিচার।

কানেক্টিভিটির জন্য Redmi 5 এ রয়েছে Wi-Fi, GPS, Bluetooth, Infrared, USB OTG, FM, 3G আর 4G। এছাড়াও রয়েছে কম্পাস, ম্যাগনেটোমিটার, প্রস্কিমিটি সেন্সার, অ্যাস্কিলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সার ও জাইরোস্কোপ।

Read more about:
English summary
Xiaomi Redmi 5 was originally launched in two memory variants; 2GB+16GB and 3GB+32GB. Now the smartphone has a new variant that features 4GB of RAM and 32GB of internal storage space. The 4GB variant is priced at with 1,099 Yuan (approximately Rs. 11,040).

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়