পুজোর আগেই বাজারে আসবে আরও একটি Xiaomi স্মার্টফোন

By GizBot Bureau
|

সম্প্রতি ভারতে Poco F1 ফোন লঞ্চ করেছে Xiaomi। তবে ভারতে Xiaomi ফ্যানদের খুশি করার মতো আরও একটি খবর রয়েছে।জুন মাসে চিনে Redmi 6 লঞ্চ করেছিল Xiaomi। Redmi 6 ফোনে থাকবে একটি MediaTek Helio P22 চিপসেট এই প্রথম ভারতে Snapdragon প্রসেসারের পরিবর্তে MediaTek প্রসেসার ব্যবহার করে ফোন লঞ্চ করবে Xiaomi।

পুজোর আগেই বাজারে আসবে আরও একটি Xiaomi স্মার্টফোন

 

সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে সেপ্টেম্বর মাসের প্রথমার্দ্ধে ভারতে Redmi 6 লঞ্চ হবে। শিঘ্রই ভারতে উৎসবের মরশুম শুরু হতে চলেছে তার আগেই আরও একটি নতুন বাজেট ফোন লঞ্চ করতে চলেছে চিনের স্মার্টফোন কোম্পানিটি।

২০১৪ সালে Erricson এর করা একটি মামলার জন্য ভারতে MediaTek চিপসেট ব্যবহার করে ফোন লঞ্চ করতে পারেনি Xiaomi। তাই এতোদিন ভারতে সব Xiaomi ফোনেই Snapdragon চিপসেট দেখা গিয়েছে। এবার সেই মামলার নিষ্পত্তি হয়ে যাওয়ার কারণে MediaTek প্রসেসার সহ ভারতে Redmi 6 ফোন লঞ্চ করবে কোম্পানি।

Redmi 6 স্পেসিফিকেশান

Redmi 6 এ থাকবে একটি ৫.৪৫ ইঞ্চি HD+ ১৮:৯ ডিসপ্লে। নতুন এই ফোনে ব্যাবহার করা হয়েছে MediaTek Helio P22 চিপসেট। 3GB RAM আর 32GB স্টোরেজ ও 4GB RAM আর 64GB স্টোরেজ এই দুটি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন Redmi 6। এর সাথেই এই ফোনে microSD কার্ড সাপোর্ট থাকবে।

Redmi 6 ফোনে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সাপোর্ট। এই ক্যামেরার প্রাইমারী সেন্সারটি ১২ মেগাপিক্সেল আর এর সাথেই থাকবে একটি ৫ মেগাপিযেল সেকেন্ডারি সেন্সার। এই ফোনের ক্যামেরাতে থাকবে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট। পোট্রেট মোডে দারুন বোকে এফেক্ট পাওয়া যাবে এই ডুয়াল রিয়ায় ক্যামেরায়। এর সাথেই Redmi 6 এ থাকবে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য Redmi 6 এ থাকবে Wi-Fi 802.11 b/g/n, Bluetooth 4.2, GPS সাথে A-GPS, GLONASS, BeiDou, 4G VoLTE আর IR ব্লাস্টার। Redmi 6 এ থাকবে একটি নন রিমুভেবেল 3000mAh ব্যাটারি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Redmi 6 might cost under Rs. 10,000 in India.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X