বৃহষ্পতিবার কোথায় পাওয়া যাচ্ছে Redmi 6 আর Redmi 5A?

|

সম্প্রতি ভারতে তিনটি বাজেট স্মার্টফোন লঞ্চ করেছিল শাওমি। এই ফোনগুলি হল Redmi 6, Redmi 6A আর Redmi 6 Pro। বৃহষ্পতিবার বিক্রি হবে Redmi 6। শুধুমাত্র ফ্লিপকার্ট আর কোম্পানির ওয়েবসাইট থেকে কেনা যাবে এই ফোন। ভারতে ৭,৯৯৯ টাকা থেকে Redmi 6 এর দাম শুরু হচ্ছে। এই ফোনে থাকবে MediaTek Helio P22 প্রসেসার।। এই প্রথম ভারতে MediaTek প্রসেসার সহ ফোন লঞ্চ করল চিনের কোম্পানিটি। এছাড়াও Redmi 6 এর অন্যতম আকর্ষণ ১৮:৯ ডিসপ্লে, ডুয়াল রিয়ার ক্যামেরা আর 3000 mAh ব্যাটারি।

বৃহষ্পতিবার কোথায় পাওয়া যাচ্ছে Redmi 6 আর Redmi 5A?

 

এছাড়াও আজ দুপুর ১২টার ফ্লিপকার্ট ও কোম্পানির ওয়েবসাইট থেকে ফ্ল্যাশ সেলে পাওয়া যাবে Redmi 5A। ভারতে Redmi 5A এর 2GB RAM + 16GB স্টরেজ ভেরিয়েন্টের দাম ৫,৯৯৯ টাকা। অন্যদিকে Redmi 5A এর 3GB RAM + 32GB স্টোরেজ ভেরিয়েন্ট কিনতে গ্রাহকের খরচ হবে ৬,৯৯৯ টাকা।

Redmi 6 স্মার্টফোনের দাম

ভারতে 3GB RAM/ 32GB স্টোরেজ Redmi 6 এর দাম ৭৯৯৯ টাকা। 4GB RAM/ 64GB স্টোরেজ Redmi 6 কিনতে খরছ হবে ৯৪৯৯ টাকা। বৃহষ্পতিবার থেকে ফ্লিপকার্ট আর Mi.com থেকে কেনা যাবে এই ফোন। আপাতত প্রথম দুই মাসের জন্য এই দামে Redmi 6 বিক্রি হবে। পরে ডলারের তুলনায় টাকার দাম বাড়লে বা কমলে এই ফোনের দাম পরিবির্তন করতে পারে কোম্পানি।

Redmi 5A স্মার্টফোনের দাম

ভারতে Redmi 5A এর 2GB RAM + 16GB স্টরেজ ভেরিয়েন্টের দাম ৫,৯৯৯ টাকা। অন্যদিকে Redmi 5A এর 3GB RAM + 32GB স্টোরেজ ভেরিয়েন্ট কিনতে গ্রাহকের খরচ হবে ৬,৯৯৯ টাকা।

Redmi 6 স্পেসিফিকেশান

Redmi 6 এ থাকবে একটি ৫.৪৫ ইঞ্চি HD+ ১৮:৯ ডিসপ্লে। নতুন এই ফোনে ব্যাবহার করা হয়েছে MediaTek Helio P22 চিপসেট। 3GB RAM আর 32GB স্টোরেজ ও 4GB RAM আর 64GB স্টোরেজ এই দুটি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন Redmi 6। এর সাথেই এই ফোনে microSD কার্ড সাপোর্ট থাকবে।

Redmi 6 তে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সাপোর্ট। এই ক্যামেরার প্রাইমারী সেন্সারটি ১২ মেগাপিক্সেল আর এর সাথেই থাকবে একটি ৫ মেগাপিযেল সেকেন্ডারি সেন্সার। এই ফোনের ক্যামেরাতে থাকবে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট। পোট্রেট মোডে দারুন বোকে এফেক্ট পাওয়া যাবে এই ডুয়াল রিয়ায় ক্যামেরায়। এর সাথেই Redmi 6 এ থাকবে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

 

কানেক্টিভিটির জন্য Redmi 6 এ থাকবে Wi-Fi 802.11 b/g/n, Bluetooth 4.2, GPS সাথে A-GPS, GLONASS, BeiDou, 4G VoLTE আর IR ব্লাস্টার। Redmi 6 এ থাকবে একটি নন রিমুভেবেল 3000mAh ব্যাটারি।

Redmi 5A স্পেসিফিকেশান

Redmi 5A তে আছে HD 720p ৫ ইঞ্চি ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে 1.4GHz কোয়াড-কোর Snapdragon প্রসেসার। সাথে 2/3GB RAM আর 16/32GB ইন্টারনাল স্টোরেজ। যদিও microSD কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে ফোনের স্টোরেজ।

Redmi 5A তে আছে 13MP প্রাইমারি ক্যামেরা। সাথে LED ফ্ল্যাশ, PDAF আর f/2.2 অ্যাপারচার। ফোনের সামনে রয়েছে 5MP সেলফি ক্যামেরা। কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে ডুয়াল সিম সাপোর্ট, 4G VoLTE, Wi-Fi, Bluetooth 4.1, GPS আর micro USB পোর্ট।

এছাড়াও Redmi 5A এর ভিতরে রয়েছে একটি 3000mAh ব্যাটারি। আর MIUI 9 অপারেটিং সিস্টেম।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Xiaomi Redmi 6, Redmi 5A goes on sale on Thursday.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X