নতুন অডি গাড়ির থেকেই বেশি দামে বিক্রি শুরু হল অ্যাপেল কম্পিউটার

By Gizbot Bureau
|

মঙ্গলবার নতুন ম্যাক প্রো কম্পিউটার বিক্রি শুরু করেছে অ্যাপেল। নতুন ম্যাক প্রো এর দাম ৫০,০০০ মার্কিন ডলার (প্রায় ৩৬ লক্ষ টাকা)। টেক্সাসের অস্টিন শহরের কারখানা থেকে তৈরি হচ্ছে নতুন কম্পিউটার।

নতুন অডি গাড়ির থেকেই বেশি দামে বিক্রি শুরু হল অ্যাপেল কম্পিউটার

 

মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যাপেল ম্যাক প্রো এর দাম শুরু হচ্ছে ৫,৯৯৯ টাকা থেকে। ভিডিও এডিটর, ফোটো এডিটর ও প্রোগ্রামারদের জন্য বিশেষভাবে ডিজাইন হয়েছে নতুন ম্যাক প্রো। টপ স্পেসিফিকেশনে সব আপডেট যোগ করে নতুন ম্যাক প্রো কিনতে ৫২,০০০ মার্কিন ডলারের বেশি খরচ হবে। এর সাথে ৪০০ ডলার খরচ করে অতিরিক্ত চারটি চাকা লাগানো যাবে। এই চাকাগুলি লাগিয়ে সহজেই ঘরের বিভিন্ন প্রান্তে সরানো যাবে নতুন ম্যাক প্রো।

প্রফেশনালদের কাছে নতুন ম্যাক প্রো কম্পিউটার ব্যবসায় আরও একটা লগ্নি। ফলে প্রফেশনালরা এই কম্পিউটার কিনতে দুইবার ভাববেন না। তবে ম্যাক প্রো কম্পিউটারের এই বিশাল দাম দেখে সাধারণ গ্রাহকের চক্ষু ছানাবড়া হওয়ার জোগাড়।

ম্যাক প্রো কম্পিউটার বেস ভেরিয়েন্টে থাকছে ২৫৬ গিগাবাইট স্টোরেজ। ৪ টেরাবাইট স্টোরেজে এই কম্পিউটার কিনতে অতিরিক্ত ১,৪০০ মার্কিন ডলার খরচ করতে হবে।

৩২ এমবি র‍্যাম বাড়িতে ১.৫ টিবি করতে অতিরিক্ত ২৫,০০০ মার্কিন ডলার খরচ হবে। যদিও ম্যাক প্রো কম্পিউটারের সাথে কোন ডিসপ্লে থাকছে না। এই কম্পিউটারের সাথেই আলাদা প্রো ডিসপ্লে এক্সডিআর লঞ্চ করেছিল অ্যাপেল। মঙ্গলবার ৪,৯৯৯ মার্কিন ডলার থেকে সেই ডিসপ্লে বিক্রি শুরু হয়েছে।

নতুন এই মনিটরের সাথে ১,০০০ মার্কিন ডলারের একটি স্ট্যান্ড বিক্রি করবে অ্যাপেল। মনিটরের ১,০০০ মার্কিন ডলার দামের স্ট্যান্ড লঞ্চ করে প্রথম শিরোনামে এসেছিল এই প্রোডাক্ট।

চলতি বছরে বছরে প্রো কিনলে গ্রাহকদের ৬ শতাংশ ক্যাশ-ব্যাক দেবে অ্যাপেল।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
You Can Buy An Audi Car Instead Of The Mac Pro

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X