'ধন ধনা ধন' অফার নিয়ে এসে ফের চমক রিলায়েন্স জিও-র

By: Madhuraka Dasgupta

লঞ্চের পর থেকেই একের পর এক অফার নিয়ে এসে গ্রাহকদের চমক দিয়েছে রিলায়েন্স জিও৷ আবারও গ্রাহকদের জন্য এক নতুন সুখবর নিয়ে হাজির রিলায়েন্স। এবার গ্রাহকদের জন্য তাদের নতুন অফার জিও ধন ধনা ধন। এরআগে গত 31শে মার্চ সামার সারপ্রাইজ অফার ঘোষণা করেও ট্রাইয়ের নির্দেশে তা বন্ধ করতে বাধ্য হয়েছিল রিলায়েন্স।

'ধন ধনা ধন' অফার নিয়ে এসে ফের চমক রিলায়েন্স জিও-র

এবার তার বদলে জিও ঘোষণা করল নতুন এই ধন ধনা ধন অফার। নিজেদের ওয়েবসাইটে এই অফারের কথা ইতিমধ্যেই জানিয়েছে রিলায়েন্স। জিও প্রাইম মেম্বারদের পাশাপাশি নতুন গ্রাহকরাও এই অফারের সুবিধা উপভোগ করতে পারবেন। তবে, প্রত্যেকের ক্ষেত্রে শর্তাবলী আলাদা হবে।

সত্যি বলতে গেলে জিও-র এই ধন ধনা ধন অফার আসলে জিও-র সামার সারপ্রাইজ অফারেরই অপর ভার্সান। অর্থাৎ সামার সারপ্রাইজ অফারটিকেই নতুন নাম এবং দামের কিছুটা পরিবর্তন করে নতুন রূপে বাজারে আনল রিলায়েন্স। সামার সারপ্রাইজ অফারের মতো এখানেও প্রথমে গ্রাহকদের নিজেদের সিম, জিও
প্রাইমে আপগ্রেড করতে হবে৷ এরপর 309 অথবা 509 টাকার রিচার্জ করতে হবে। এরফলে গ্রাহকরা 3 মাসের জন্য প্রতিদিন 1GB/2GB করে 4G ডেটা পাবেন। সেইসঙ্গে সিঙ্গল রিচার্জেই আনলিমিটেড ভয়েস কলস এবং SMS-র সুবিধা পাবেন।

Xiaomi Mi 5c আপাতত লঞ্চ হচ্ছেনা এদেশে, দেখে নিন বিকল্প কিছু ফোনের তালিকা

যদি আপনার রিলায়েন্স জিও-র ধন ধনা ধন অফার নিয়ে এখনও মনে কোনও প্রশ্ন থাকে, তাহলে আপনাদের এই প্রতিবেদনটি পড়তেই হবে। কারণ এই প্রতিবেদনের মাধ্যমে আমরা রিলায়েন্সের নতুন এই অফার নিয়ে আপনাদের মনে যা যা সংশয় রয়েছে, সব দূর করব।

ধন ধনা ধন অফারটি কি?
   

ধন ধনা ধন অফারটি কি?

ধন ধনা ধন অফারে গ্রাহকদের দুরকমের ট্যারিফ প্ল্যান দিচ্ছে জিও। প্রাইম ও নন-প্রাইম এই দুই ধরণের গ্রাহকদের জন্য রয়েছে জোড়া রিচার্জের সুবিধা। যাঁরা 99 টাকা দিয়ে রিচার্জ করে প্রাইম মেম্বার হয়েছেন, তাঁরা 309 টাকার সার্ভিস প্যাকে গ্রাহকরা পাবেন প্রতিদিন 1GB করে 4G ইন্টারনেট ডেটা অর্থাৎ মাসে 30GB ডেটা৷ অন্যদিকে 509 টাকার রিচার্জ করলে পাওয়া যাবে প্রতিদিন 2GB করে 4G ডেটা, অর্থাৎ মাসে মোট 60GB ডেটা।

পাশাপাশি থাকছে আনলিমিটেড ভয়েস কলস এবং SMS-র সুবিধা। নন-প্রাইম মেম্বারদের আনলিমিটেড ভয়েস কলস, SMS এবং প্রত্যেকদিন 1GB করে 4G পরিষেবা পাওয়ার জন্য 408 টাকার রিচার্জ করতে হবে। আর প্রতিদিন 2GB করে 4G ডেটা পেতে গেলে গ্রাহকদের 608 টাকার রিচার্জ করতে হবে।

 

নতুন অফারের ভ্যালিডিটি কতদিন?
   

নতুন অফারের ভ্যালিডিটি কতদিন?

ধন ধনা ধনা অফারের ক্ষেত্রে টানা তিন মাস ফ্রি সার্ভিস পাওয়ার জন্য উপভোক্তাকে, ওপরের যে কোনও একটি ট্যারিফ প্ল্যান রিচার্জ করতে হবে। গ্রাহকরা যে প্ল্যানই রিচার্জ করুন না কেন, একটানা 84 দিন পর্যন্ত অর্থাৎ প্রায় 3 মাস আনলিমিটেড ভয়েস কলস, SMS এবং ইন্টারনেট ডেটার সুবিধা পাবেন। এরপর তাঁকে এই সমস্ত সুবিধা পেতে হলে প্রত্যেকমাসে রিচার্জ করতে হবে।

প্রাইম মেম্বারশিপ না থাকলেও কি নতুন প্ল্যান উপভোগ করা যাবে?
   

প্রাইম মেম্বারশিপ না থাকলেও কি নতুন প্ল্যান উপভোগ করা যাবে?

যাঁদের জিও-র প্রাইম মেম্বারশিপ নেই অথবা এখনও যাঁরা জিও গ্রাহক নন, তাঁরা কী এই সুবিধা ভোগ করতে পারবেন? এই প্রশ্নই এখন লোকের মনে ঘোরাফেরা করছে। রিলায়েন্সের তরফ থেকে জানানো হয়েছে, এই ধরণের গ্রাহকদের জিও প্রাইম সাবস্ক্রিপশন বাবদ 99 টাকা দিতে হবে।

অর্থাৎ তাঁদের (309 + 99) = 408 টাকার ট্যারিফ প্ল্যানে এই পরিষেবা দেবে জিও। এরফলে গ্রাহকরা প্রাইম মেম্বারদের মতোই আনলিমিটেড ভয়েস কলস, SMS এবং ইন্টারনেট ডেটার সুবিধা পাবেন।

তবে প্রতিদিন 2GB করে ডেটা ব্যবহার করতে হলে জিও-র নন-প্রাইম গ্রাহকদের (509+99) = 608 টাকা দিয়ে রিচার্জ করাতে হবে।

 

জিও সামার সারপ্রাইজ অফারের গ্রাহকরা কী এই অফারের সুবিধা পাবেন?
   

জিও সামার সারপ্রাইজ অফারের গ্রাহকরা কী এই অফারের সুবিধা পাবেন?

জিও সামার সারপ্রাইজ অফার ইতিমধ্যেই 3 মাস গ্রাহকদের সমস্ত ফ্রি অফার দিচ্ছে। তাই যেহেতু ধন ধনা ধন অফারটিতেও গ্রাহকরা 3 মাসের ফ্রি সার্ভিস পাচ্ছেন, তাই একসঙ্গে দুটি অফার উপভোগ করতে পারবেন না গ্রাহকরা। যাঁরা 11 এপ্রিলের আগে জিও সামার সারপ্রাইজ অফারের রিচার্জ করেছেন, তাঁরা সেই অফারের সুবিধা পাবেন৷ জিও-র ধন ধনা ধন অফার উপভোগ করতে পারবেন না সেই সমস্ত গ্রাহকরা।

রিচার্জ না করলে কী হবে?
   

রিচার্জ না করলে কী হবে?

এত অল্প সময়ে বিনামূল্যে পরিষেবা থেকে পেড সার্ভিসে এত সংখ্যক গ্রাহক আগে কখনও অন্তর্ভুক্ত করা হয়নি৷ গত 15 এপ্রিলের পর আর ফ্রি-সার্ভিস নেই রিলায়েন্স জিও। 15 এপ্রিলের মধ্যে যিনি বা যাঁরা প্রথম রিচার্জ সম্পন্ন করেননি, তাঁদের সার্ভিস স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে গেছে। আর 16 এপ্রিল থেকে চালু হয়েছে ধন ধনা ধন অফারটি।



Read more about:
English summary
Here are some common FAQs related to the Reliance Jio Dhan Dhana Dhan offer. You can get your common questions resolved with these answers.
Please Wait while comments are loading...

Social Counting