১০ হাজারের নীচে সেরা করেকটি অ্যাকশান ক্যামেরা

By GizBot Bureau
|

খেলার জগতে এখন খুবই জনপ্রিয় নাম অ্যাকশান ক্যামেরা। এছাড়াও বাইকিং, ট্রাভেলিং বা ভিডিওগ্রাফারদের খুবই পছন্দের দেশলাই বাক্সের মাপের এই ক্যামেরা। অ্যাকশান ক্যামেরা দিয়ে অন্য ক্যামেরার মতোই একই ভাবে ভিডিও তোলা যায়। কিন্তু এই ক্যামেরা মাপে অনেক ছোট ও ওজনে অনেক কম হওয়ার কারনে অনেক কঠিন পরিস্থিতিতেও অ্যাকশান ক্যামেরা ব্যবহার করা সম্ভর। হেলমেড বা সার্ফবোর্ডে অ্যাকশান ক্যামেরা লাগিয়ে দারুন পয়েন্ট অফ ভিউ পাওয়া সম্ভব। এছাড়াও এই ধরনের ক্যামেরায় টাইম ল্যাপস ও বার্স্ট মোডের মতো ফিচারগুলি খুবই জনপ্রিয়।

১০ হাজারের নীচে সেরা করেকটি অ্যাকশান ক্যামেরা

 

সাধারণত প্রায় সব অ্যাকশান ক্যামেরা ওয়াটার ও ডাস্ট রেসিস্ট্যান্ট হয়। এর ফলেই যে কোন আবহাওয়া বা পরিস্থিতিতেই এই অ্যাকশান ক্যামেরা চালিয়ে রাখা সম্ভব। কিন্তু অ্যাকশান ক্যামেরা কেনার জন্য সবসময় অনেক টাকা খরচের প্রয়োজন হয় না। এখন বাজারে এসে গিয়েছে অনেক কম দামের অ্যাকশান ক্যামেরা। আসুন দেখে নি দশ হাজার টাকার কম দামের কিছু অ্যাকশান ক্যামেরা।

SJCam SJ5000X Elite Wi-Fi অ্যাকশান ক্যামেরা

দাম: ৯,৯৯০ টাকা

খুব ফাস্ট ও হাই কোয়ালিটি ইমেজ তুলতে সক্ষম এই ক্যামেরা। এছাড়াও স্মার্টফোন থেকে রিমোটলি এই ক্যেমার কনট্রোল করা সম্ভব। এছাড়াও এই ক্যামেরার স্মার্ট ডিজাইন ও স্লিম লুকের সন্যই এই ক্যামেরা নিয়ে খুব সহজেই ঘুরে বেড়ানো সম্ভব। এর সাথেই ৯৮ ফুট পর্যন্ত ওয়াটাপ্রুফ পাওয়া সম্ভব। SJCam SJ5000X Elite Wi-Fi Action ক্যামেরা দিয়ে HD ডিজিটাল মোশান ভিডিও রেকর্ডিং করা সম্ভব।

YI 88001 অ্যাকশান ক্যামেরা দাম: ৬,৯৯০ টাকা

কম দামে দারুন পুষ্টিকর YI 88001 অ্যাকশান ক্যামেরা। এই ক্যামেরাতে রয়েছে একটি SONY IMX206, 1/2.3″, 16 megapixels CMOS সেন্সার। এর সাথেই রয়েছে Exmor R। YI 88001 অ্যাকশান ক্যামেরা দিয়ে 1080p ভিডিও রেকর্ড করা সম্ভব। এছাড়াও এই ক্যামেরাতে Wifi কানেক্টিভিটির সুবিধা রয়েছে। ভারতের বাজারে কম দামে এটি সবথেকে ভালো অ্যাকশান ক্যামেরা।

SJCAM SJ4000 Wi-Fi অ্যাকশান ক্যামেরা

দাম: ৬,৮৯০ টাকা

আগের জেনারেশান থেকে অনেকটাই উন্নতি করেছে SJCAM SJ4000 Wi-Fi অ্যাকশান ক্যামেরা। এই ক্যামেরার ওয়াটারপ্রুফ ফিচারের সাহায্যে খুব সহজেই খেলা বা জলের ততার ভিডিও তোলা সম্ভব। এছাড়াও এই ক্যেমারায় উন্নত মানের ভিডিও তোলা সম্ভব। কমিউটার থেকে USB কেবলের মাধ্যমে এই ক্যামেরা চার্জ দেওয়া সম্ভব।

 

Noise Play Sports and Action Camera

দাম: ৪,৯৯৯ টাকা

Noise Play Sports and Action Camera তে আছে একটি ১৬ মেগাপিক্সেল সেন্সার। এই ক্যামেরায় 4K ভিডিও রেকর্ড করা সম্ভব। এছাড়াও একাধিক প্রিসেড় মোডে ছবি তোলা যায়। এই ক্যামেরা ৩০ মিটার পর্যন্ত জলের তলায় ছবি তুলতে পারে। যদিও এই ক্যামেরার সাথে GoPro এর তুলনা না করাই ভালো। কিন্তু এই দামে Noise Play Sports and Action Camera দিয়ে যথেষ্ট ভালো ছবি ও ভিডিও তোলা সম্ভব।

Android ও iOS এ স্টোরেজ ফাঁকা করার ৬টি সহজ টোটকা

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Here is the list of best budget action cameras.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X