রাখি স্পেশাল: ভাইবোনদের জন্যই আকর্ষণীয় গিফটের হদিশ

By: Sabyasachi Chakraborty

এদেশে রাখি শুধুমাত্র লোকদেখানো উত্সব নয়। এর সঙ্গে লেপ্টে রয়েছে ভাইবোনের স্নেহ ভালবাসার সম্পর্ক। সারা বছরের ঝগড়া, আদর, মারামারি, বন্ধুত্ব, মুখ দেখাদেখি বন্ধ হওয়া থেকে শুরু করে ঘাড়ে পিঠে চেপে সকালের ঘুম ভাঙানো, ভাই বোনেদের সম্পর্ক নতুন করে ঝালিয়ে নাম রাখি বন্ধন। আর এই বাঁধনটিকে আরও দৃঢ় করতে, আরও খুশির করতে তুলতেই চাই স্পেশাল কিছু গিফট।

রাখি স্পেশাল: ভাইবোনদের জন্যই আকর্ষণীয় গিফটের হদিশ

কিন্তু অবশ্যই আপনি আর আপনার ভাই দাদা বোন বা দিদির চাহিদা অনেক ক্ষেত্রেই আলাদা। তাই বেশিরভাগ সময়ে গিফট দেওয়ার ক্ষেত্রে ক্রিয়েটিভিটিটা মোটেই থাকে না। সে কারণেই এখানে সব বয়সীদের জন্য থাকল নানান গিফটের আকর্ষনীয় আইডিয়া।

UE Boom 2
   

UE Boom 2

আপনার যে ভাইটি বা দাদাটি জোরদার পার্টি করে কিংবা ঘুরতে ভালবাসে, এই গিফটটি তার জন্য। UE Boom 2 এ যেখানে সেখানে যখন তখন পার্টি পরিবেশ তৈরি করা যায়। যাঁরা জীবনকে লুটে নিতে ভালবাসেন, ইউনিক স্পিকার, ইউনিক মানুষের জন্য। পার্টি কন্ট্রোল করার জন্য UE Boom 2-এ রয়েছে কমপ্লিট অ্যাপ। ট্যাপ কন্ট্রোলস, ব্লক পার্টি সহ আরও অনেক কিছু মিলবে সহজ ওয়্যারলেস আপডেটে।

ওয়েট, মাডি, বিট আপ-এর জন্য পারফেক্ট UE Boom 2। সব দিকেই দুর্দান্ত সাউন্ড এতে। Cherrybomb, Phantom, GreenMachine, Tropical and BrainFreeze কালারে মিলবে এই ডিভাইস।

দাম- ১৫ হাজার ৯৯৫

 The Gamer Logitech G310
   

The Gamer Logitech G310

আপনার ভাইয়ের জন্য আদর্শ জিনিস হল Logitech G310 Mechanical keyboard! বিশ্বাস করুন, গেমারদের জন্য এটা হল স্বর্গ। স্ট্রিকলি গেমার্সদের জন্যই এই গিফটি। গেম পাগল ভাই হলে, ভালবাসা আরও বাড়বে।

দাম- ৮ হাজার ৭৯৫

OPPO F3
   

OPPO F3

বোনের জন্য যদি বেস্ট ক্যামেরা ফোন গিফট করতে চান, তাহলে সেরা অপো এফ৩। ফোনে রয়েছে ডুয়াল সেলফি ক্যামেরা। বোন বা দিদির জন্য একটি ক্যামেরা, আর গোটা পরিবারের জন্য আরেকটি।

১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় রাখির গোটা দিনটিকে নানান ভাবে ধরে রাখতে পারে। বোন খুশি না হয়ে পারে? আর আরেকটি সেলফি ক্যামেরায় ধরা পরবে গ্রুপ সেলফি। আপনার গোটা পরিবারের সুন্দর মুহূর্ত ঘরে রাখা যাবে।

৬৪ জিবি ইন্টারনাল মেমোরি। ত্রিপল স্লট কার্ড। বোন বা দিদির পছন্দসই অ্যাপ ধরে রাখার ক্ষমতা রয়েছে ফোনটির। কাজ বা মজা, পারফেক্ট ব্যালান্স অপো এফ ৩।

দাম- ১৯ হাজার ৯৯০ টাকা

 Fitbit Alta HR
   

Fitbit Alta HR

হেল্থ আর ফিটনেস মার্কেটে ফিটবিট সেরা। Fitbit Alta HRTM -এ স্লিপ ট্র্যাকিং করা যায়। Fitbit অ্যাপ আপনার স্বাস্থ্য নিয়ে একদম সঠিক তথ্য দিতে পারে। অনেক মোটিভেটেড হতে পারেন আপনি।

Fitbit Alta HR বিশ্বের সবথেকে পাতলা রিস্টব্যান্ডের মধ্যে একটি। নাগাড়ে হার্টবিট ট্র্যাক করতে পারে এটি। এতে রয়েছে পিওর পাল্স হার্ট রেট টেকনোলজি। অটোমেটিক এক্সারসাইজ রেকগনিশন। স্লিপ ট্র্যাকিং। সাত দিন এর ব্যাটারি থাকে। স্মার্ট নোটিফিকেশনের জন্য নানান ডিজাইন। fuchsia, coral, indigo, brown এবং black কালারের মিলবে এই রিস্টব্যান্ড। তাই দিদি বা বোনকে ফিট রাখতে তাঁদের জন্য কিনে ফেলুন স্টাইলিশ ফিটনেস ট্র্যাকার।

দাম- ১৪ হাজার ৯৯৯ টাকা

Fitbit Blaze
   

Fitbit Blaze

ভাইকে ফিট রাখতে কিনে ফেলতে পারেন Fitbit Blaze। gun metal, brown, black এবং blue কালারে মিলবে এটি। হার্ট রেট, ক্যালোরি কত বার্ন হল, স্টেপ কাউন্ট সব করা যাবে এতে। সবথেকে মোটিভেটিং আর স্মার্টেস্ট ফিটনেস ট্র্যাকার হিসেবে নাম রয়েছে Fitbit Blaze-এর। নেক্সট জেনারেশন ফিটনেস আর হেল্থ ফিচারে জোর দেয় Fitbit Blaze।

এতে মিলবে, PurePulse® রিস্ট বেসড হার্ট রেট ট্র্যাকিং। SmartTrack TM অটোমেটিক এক্সারসাইজ রেকগনিশন থাকবে এতে। আছে অটোমেটিক স্লিপ ট্র্যাকিং-ও। FitStarTM অন স্ক্রিন ওয়ার্ক আউটের ক্ষেত্রেও সেরা এটি।

এছাড়াও কল করা যাবে এটি দিয়ে। টেক্সট আর ক্যালেন্ডার অ্যালার্ট থাকছে। দিনরাত চালালেও কমপক্ষে ৫ দিন থাকবে এর ব্যাটারি।

দাম- ১৯ হাজার ৯৯০ টাকা

Sennheiser Momentum In-Ear Wireless
   

Sennheiser Momentum In-Ear Wireless

গান যদি কেউ ভালবাসেন, তাহলে তাঁকে দিতে পারেন এটি। অনবদ্য সাউন্ড পারফরম্যান্স, স্লিক ডিজাইন, যেখানে ইচ্ছে নিয়ে যাওয়া যায় এই ইয়ার ওয়্যারলেস। থাকছে নয়েস হঠানোর ব্যবস্থা। ওয়ান টাচ পেয়ারিং হবে এতে। ইন্টিগ্রেডেট মাইক্রোফোন, ২২ ঘণ্টার ব্যাটারি ওয়ালা এই ডিভাইস, মোবাইলের জন্য আদর্শ।

ব্ল্যাক আর আইভরি ভার্সানে মিলবে এই ইয়ার ওয়্যারলেস।

দাম- ১৪ হাজার ৯৯০ টাকা

Versus New Logo
   

Versus New Logo

এই ঘড়ির বেশ আইকনিক লুক। টাইম ওনলি আর ক্রোনো ভার্সানে মিলবে এই ঘড়ি। ব্ল্যাক আর ব্লু ডায়ালে ৫টি বিভিন্ন রঙে মিলবে এই ঘড়ি।

দাম- ১৫ হাজার ৯৯০ টাকা

Ultimate Ears WONDERBOOM
   

Ultimate Ears WONDERBOOM

গো এনিহোয়্যার স্পিকার্স, ওয়াটারপ্রুফ। দেখতে ছোট, কিন্তু এর সাউন্ড কোয়ালিটি বেশ পরিষ্কার, ক্রিস্প। নন স্টপ গানাবাজানা চলবে এতে।

দাম- ৭ হাজার ৯৯৫ টাকা

 

Read more about:
English summary
Do wish to mark a difference this Raksha Bandhan? If so, here are some gift options that you can gift for your geeky siblings.
Please Wait while comments are loading...

Social Counting