১০টি গেজেট আর অ্যাপ, এদেশে যেগুলি ছাড়া চলবেই না

By: Sabyasachi Chakraborty

সবাই যে ভাবে টেক স্যাভি হয়ে উঠেছি, টেকনোলজি ছাড়া থাকার জো নেই। এরকম ১০টি অ্যাপ ও গেজেটসের হদিশ রইল। যেগুলি ছাড়া এদেশে চলার উপায় নেই।

মোবাইল ফোন
   

মোবাইল ফোন

স্মার্টফোন আছে তাই ভরসা। না হলে অপেক্ষা করার আগেকার জমানা শেষ। অপেক্ষা করার মাঝে নিজেকে ব্যস্ত রাখার উপায় মোবাইল। সবথেকে বড় কথা ফেসবুক, ট্যুইটার আর হোয়াটসঅ্যাপ হাতের মুঠোয় থাকে এতে। স্বাভাবিক ভাবেই স্মার্টফোন অনেকটাই গুরুত্বপূর্ণ আমাদের কাছে।

ফেসবুক
   

ফেসবুক

লোকজন আজকাল ভার্চুয়াল দুনিয়াতেই বেশি সময় কাটায়। অনলাইনে সময় দেয় আরও বেশি। বিশ্বের সঙ্গে যোগাযোগ বা বন্ধুদের সঙ্গে যোগাযোগ, ফেসবুক অত্যন্ত গুরুত্বপূর্ণ আমাদের কাছে। এছাড়াও ইনফো কালেক্টের বিষয়টিও রয়েইছে। বিনোদন থেকে ব্যবসা, ফেসবুক মাস্ট।

ল্যাপটপ
   

ল্যাপটপ

ডেক্সটপের কমপ্যাক্ট ভার্সান ল্যাপটপ। বয়ে নিয়ে যাওয়া সহজ। ডেক্সটপের মতোই ক্ষমতা এর। প্রফেশনালদের জন্য ল্যাপটপ অত্যন্ত গুরুত্বপূর্ণ। পড়াশোনা, কাজ, বিনোদন, ব্যক্তিগত কাজ, ল্যাপটপ ছাড়া নানান সমস্যা।

পাওয়ার ব্যাঙ্ক
   

পাওয়ার ব্যাঙ্ক

স্মার্টফোনের ক্ষেত্রে ব্যাটারি একটা বড় মাথাব্যথার কারণ। যাই হোক, কাজের জন্য সারাদিন যদি বাইরে থাকতে হয় তাহলে পাওয়ার ব্যাঙ্ক খুব জরুরী। নানান ক্ষমতার, দামের, রকমের পাওয়ার ব্যাঙ্ক রয়েছে বাজারে।

CES 2018: স্যামসাং লঞ্চ করলো নতুন টিভি, স্পিকার, ট্যাবলেট

শেয়ার ইট
   

শেয়ার ইট

ব্লুটুথে ফাইল ট্রান্সফার হচ্ছে, আর হা পিত্যেস করে বসে আছে সকলে। সে দিন গিয়েছে। এখন সবার কাছে শেয়ার ইট থাকে। মুভির মতো বড় বড় ফাইলও যেখানে ৫ মিনিটেই শেয়ার করা যায়।

 হোয়াটসঅ্যাপ
   

হোয়াটসঅ্যাপ

শুধু ভারতেই নয়, গোটা বিশ্বেই জনপ্রিয়। আদ্যিকালের মেসেজ করার ধারণা পাল্টে দিয়েছে এটি। আইএম সার্ভিস দিয়ে শুরু হলেও, এখন ভিডিও, কলিং, স্টোরিজ সহ নানান ফিচার্স। হোয়াটসঅ্যাপ ছাড়া ভাবা যায় না জাস্ট।

ইনস্টাগ্রাম
   

ইনস্টাগ্রাম

ফটো শেয়ারিং এই প্লাটফর্মের চাহিদা দিন কে দিন বাড়ছে। গত কয়েকবছরে এর গুরুত্ব আরও বেড়েছে। ছবি আর ভিডিওর খনি বলা চলে একে। ব্যবসায়িক দিক থেকেও গুরুত্বপূর্ণ এটি।

হেডফোনস
   

হেডফোনস

কথাবার্তার মাধ্যম হিসেবে আজও হেডফোনের গুরুত্ব অনেকখানি। গান শুনুন, টিভি দেখুন, বা রেডিও শুনুন, কাজে লাগবে এটি। এছাড়াও কাজের জন্য মনঃসংযোগেও কাজে দেয় এটি।

গুগল ম্যাপস
   

গুগল ম্যাপস

বাইরে ঘোরাফেরার সময় গুগল ম্যাপই আপনার ড্রাইভার। অজানা অচেনা রাস্তায় যাওয়ার এটা ভাল উপায়।

অনলাইন মিউজিক স্ট্রিমিং অ্যাপ
   

অনলাইন মিউজিক স্ট্রিমিং অ্যাপ

ইন্টারনেট বুমের পর অনলাইন স্ট্রিমিং অ্যাপে গান শোনার বিষয়টি এখন ইন থিং। মোবাইলে গান ডাউনলোড না করে যখন ইচ্ছে গান শোনার ভাল উপায় এটি।

Read more about:
English summary
Technology is on the rise and booming rapidly than we thought it would.oday, in this article, we have listed out 10 apps and gadgets that you can't do without in India.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়