৪ টি ধাপে আপনার অ্যানড্রয়েড স্মার্টফোনে টাইপ না করেই হোয়াট্‌স-অ্যাপ ম্যাসেজ পাঠান

By: ANINDITA SINHA

লম্বা হোয়াট্‌স-অ্যাপ ম্যাসেজ টাইপ করা ক্লান্তকর আর বিরক্তিকর কাজ। টাইপ না করে এমনকি অ্যাপটি না খুলেই, হোয়াট্‌স-অ্যাপ ম্যাসাজ পাঠাতে এই সহজ ৪ টি ধাপ অনুসরণ করুন।

অ্যানড্রয়েড স্মার্টফোনে টাইপ না করেই হোয়াট্‌স-অ্যাপ ম্যাসেজ পাঠান

সারা দিন ধরে অফিসে টাইপ করা খুবই চাপের। অতএব, বন্ধুদের সাথে হোয়াট্‌স-অ্যাপে চ্যাট করাও চাপ আর ক্লান্তিকর কাজ হয়ে দাঁড়ায়। তবে, টাইপ না করে, হোয়াট্‌স-অ্যাপে বন্ধুদের রিপ্লাই ও ম্যাসেজ পাঠানোর একটা সমাধানও রয়েছে।

হ্যাঁ, ম্যাসেজ টাইপ না করে এমনকি অ্যাপটি না খুলেই, হোয়াট্‌স-অ্যাপে বন্ধু ও পরিবারের লোকেদের কাছে ম্যাসাজ পাঠানোর উপায় আছে।

নিচের এই হোয়াট্‌স-অ্যাপ ট্রিকগুলি আপনাকে অনলাইন বা আপনার লাস্ট সীন দেখাবে না এবং আপনি যাদের এড়িয়ে চলতে চান তাদের থেকে আপনাকে বাঁচাবে।

অ্যানড্রয়েড স্মার্টফোনে টাইপ না করেই হোয়াট্‌স-অ্যাপ ম্যাসেজ পাঠান

অ্যাপ না খুলেই হোয়াট্‌স-অ্যাপ ম্যাসেজ পাঠানোর জন্য, গুগল রয়েছে। একমাত্র গুগলই পারে আপনাকে সাহায্য করতে। গুগল ভয়েসের ব্যবহারই আপনার জীবনকে সহজ করে দেবে এবং অ্যাপ না খুলেই আপনাকে হোয়াট্‌স-অ্যাপ ম্যাসাজ পাঠাতে সাহায্য করবে।

এটা ইউসারদের অনলাইনও দেখায় না এবং তাদের লাস্ট সীন অপশনও লুকিয়ে রাখে। এরজন্য হোয়াট্‌স-অ্যাপ ইউসারদের যা করতে হবে, তা এখানে দেওয়া হল।

#১ গুগল অ্যাপ খুলুন ও বলুন “ওকে গুগল” (“Ok Google”)
   

#১ গুগল অ্যাপ খুলুন ও বলুন “ওকে গুগল” (“Ok Google”)

এর জন্য ইউসারদের যা করতে হবে তা হল, গুগল ফোল্ডার বা অ্যাপ ড্রয়ার থেকে গুগল অ্যাপ ওপেন করতে হবে এবং জোড়ে বলতে হবে "ওকে গুগল"।

#২ এবার হোয়াট্‌স অ্যাপ ম্যাসেজটি বলুন
   

#২ এবার হোয়াট্‌স অ্যাপ ম্যাসেজটি বলুন

গুগল যখন জিজ্ঞেস করবে, আপনি কি ম্যাসেজ পাঠাতে চান, তখন লম্বা ম্যাসেজ টাইপ করার পরিবর্তে অ্যান্ড্রয়েড ইউসারদের হোয়াট্‌স অ্যাপ ম্যাসেজটি শুধু মুখে বলে দিতে হবে, সে যতো লম্বাই হোক না কেন।

আর এভাবেই, আপনি লম্বা ম্যাসেজ টাইপ করার হাত থেকে নিজেকে বাঁচাতে পারবেন।

 

#৩ সেই বন্ধুটির নাম বলুন যাকে আপনি ম্যাসেজটি পাঠাতে চান
   

#৩ সেই বন্ধুটির নাম বলুন যাকে আপনি ম্যাসেজটি পাঠাতে চান

ম্যাসেজটি বলা হয়ে গেলে, গুগল আপনাকে জিজ্ঞাসা করবে সেই বন্ধুটির নাম, যাকে আপনি ম্যাসেজটি পাঠাতে চান। সেই বন্ধুর নামটি বলুন, গুগল সনাক্ত করে নেবে।

#৪ বলুন “সেন্ড ইট” (“Send it”)
   

#৪ বলুন “সেন্ড ইট” (“Send it”)

আপনি যেই হোয়াট্‌স অ্যাপ ম্যাসেজটি বলেছেন, সেটিকে পাঠাতে এবার আপনাকে শুধু বলতে হবে "সেন্ড ইট" ("Send it")। যদি আপনি ম্যাসেজে কোন রকম পরিবর্তন করতে চান তবে "চেঞ্জ ইট" ("Change it") বলুন।

English summary
Follow these 4 simple steps to send WhatsApp messages without typing. Knwow how.
Please Wait while comments are loading...

Social Counting