ক্রেডিট কার্ড ছাড়াই আমাজন থেকে EMI এর মাধ্যমে কেনাকাটা করবেন কীভাবে?

|

ডেবিট কার্ডের মাধ্যমে EMI পরিষেবা শুরু করেছে আমাজন। আপাতত নির্বাচিত কিছু গ্রাহক এই ফিচার ব্যবহার করতে পারবেন। নতুন এই ফিচারে গ্রাহক ডেবিট কার্ড ব্যবহার করে EMI এর মাধ্যমে আমাজন থেকে বিইন্ন জিনিস কেনাকাটা করতে পারবেন।

ক্রেডিট কার্ড ছাড়াই আমাজন থেকে EMI এর মাধ্যমে কেনাকাটা করবেন কীভাবে?

 

ক্যাপিটাল ফ্লোটের সাথে হাত মিলিয়ে এই ফিচার শুরু করেছে আমাজন। আপাতত HDFC, ICICI, কোটাক মহিন্দ্রা ও কানাড়া ব্যাঙ্কের গ্রাহকরা এই পরিষেবা ব্যবহার করতে পারবে। এছাড়াও অ্যাক্সিস ব্যাঙ্ক গ্রাহকরা এই সুবিধা পাবেন। তিন মাস থেকে বারো মাস পর্যন্ত EMI এর সুবিধা পাওয়া যাবে।

কীয়াবে রেজিস্টার করবেন?

আপাতত নির্বাচিত্ত কিছু গ্রাহককে এই সুবিধা ব্যবহার করতে দিচ্ছে আমাজন। এর পরে কোন গ্রাহককের কাছ থেকে অমন্ত্রণ পেলে তবেন ডেবিট কার্ড ছাড়া EMI এর সুবিধা পাওয়া যাবে। PAN নম্বর ও আধার নম্বরের মাধ্যমে এই পরিষেবায় রেজিস্টার করা যাবে। আধার নম্বর যে মোবাইল নম্বরে লিঙ্ক করা আছে সেই মোবাইল ননবরে একট্টি OTP পৌঁছাবে। তবে এই পরিষেবায় ক্রেডিট লিমিট আমাজন ঠিক করবে না। অটো রি পেমেন্টের জন্য আমাজনে ডেবিট কার্ড লিঙ্ক করে রাখা বাধ্যতামূলক।

তবে নতুন এই সাঋসে কিছু শর্ত রয়েছে। আমাজনে একটি জিনিসের দাম অন্তত ৮০০০ টাকা হলে তবেই এই পরিষেবা ব্যবহার করা যাবে। এক্সচেঞ্জ অফারে এই পরিষেবা ব্যবহার করা যাবে না। এই পদ্ধতিতে পেমেন্টের জন্য AMAZON PAY ব্যালেন্স মোড সিলেক্ট করতে হবে।

এই পরিষেবায় ক্রেডিট লিমিট ঠিক করবে ক্যাপিটাল ফ্লোট। তবে জুয়েলারি, আমাজন পে রিচার্জ ও গ্লোবাল স্টর থেকে কেনাকাটায় EMI অপশান ব্যবহার করা যাবে না। আপাতত নির্বাচিত গ্রাহকের জন্য এই ফিচার শুরু হলেও শিঘ্রই সব গ্রাহক এই ফিচার ব্যবহার করতে পারবেন বলেই মনে করা হচ্ছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Amazon India mobile app rolls out a new feature for select users.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X