নকল মোবাইল চার্জার চিনে নেওয়ার সহজ উপায়

|

ফোনের ব্যাটারি খারাপ হওয়ার অন্যতম কারণ নকল চার্জারের ব্যবহার। নকল ব্যাটারি বা চার্জার ব্যবহার করলে আপনার ফোনে বিস্ফোরণ পর্যন্ত ঘটতে পারে। কিছুদিন আগেই নকল চার্জার ব্যবহারের জন্য ফোনে বিস্ফোরণের জন্য দুই জনের মৃত্যু ঘটেছে। আসুন দেখে নেওয়া যাক নকল মোবাইল চার্জার চিনে নেওয়ার সহজ উপায়।

নকল মোবাইল চার্জার চিনে নেওয়ার সহজ উপায়

 

স্যামসাং চার্জার

স্যামসাং চার্জারের উপরে লেখা দেখে নকল চার্জার চেনা যাবে। চার্জারের উপরে A+ আর 'Made in China’লেখা থাকলে সেই চার্জার নকল হওয়ার সম্ভাবনা বেশি।

অ্যাপেল চার্জার

বাজারে অ্যাপেলের নকল চার্জার ভর্তি। খুব সহজে এই নকল চার্জারগুলিকে আসল চার্জারের থেকে আলাদা করা যায় না। নকল অ্যাপেল চার্জারের অ্যাপেল লোগো একটি বেশি কালো দেখায়।

শাওমি চার্জার

সাধারণত চার্জারের তারের দৈর্ঘ্য মেপে নকল চার্জার চেনা সম্ভব। আপনার বাড়িতে ইতিমধ্যেই একই আসল চার্জার থাকলে সেই চার্জারের আয়তন ও তারের দৈর্ঘ্যের সাথে নতুন চার্জারের আয়তন ও তারের দৈর্ঘ্য মিলিয়ে দেখুন। আলাদা হলে নতুন চার্জার নকল হওয়ার সভাবনা বেশি।

ওয়ানপ্লাস চার্জার

খুব সহজেই ওয়ানপ্লাস নকল চার্জার কেনা সম্ভব। যদি চার্জিং এর সময় চার্জারের আলো ব্লিঙ্ক না করে তবে তা নকল চার্জার। আসল চার্জারে ফোন চার্জিং এর সময় এই আলো ব্লিঙ্ক করে।

হুয়েই চার্জার

চার্জারের উপরের বার কোড মিলিয়ে হুয়েই চার্জার নকল কী না তা জানা যায়। এই বার কোড না মিললে তা অবশ্যই নকল চার্জার।

গুগল পিক্সেল চার্জার

পিক্সেল স্মার্টফোনের সাথে ফাস্ট চার্জার দেয় গুগল। নতুন চার্জারে ফোন চার্জ হতে আগের থেকে বেশি সময় লাগলে বুঝতে পারবেন গুগল্পিক্সেল ফোনের জন্য কেনা নতুন চার্জারটি নকল।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Here are few ways to check whether the mobile charger you bought is originally made by the smartphone company or it's fake copy.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X