ফেসবুকের এই সমস্যাগুলো মেটাবেন যে ভাবে

By: Sabyasachi Chakraborty

আজকাল আমরা অনেকেই নানান কাজে বেশ অনেকটা সময়েই থাকি ফেসবুকের সঙ্গে। ব্রাউজ করার সঙ্গে সঙ্গে ছবি বা ভিডিও আপলোডের বিষয়টিও চলতে থাকে।

ফেসবুকের এই সমস্যাগুলো মেটাবেন যে ভাবে

কিন্তু অনেক সময়েই এই আপলোডের বিষয়টা নিয়ে সমস্যা দেখা দেয়। কিংবা ফেসবুকের অন্য কোনও ফিচার্স ব্যবহার নিয়েও ঝামেলা হয়। সেরকমই কিছু সমস্যার সমাধান রইল এই লেখায়।

১. ফটো বা অ্যালবাম যদি উড়ে যায়

আপনার ফেসবুক অ্যাকাউন্ট ঠিকঠাক রয়েছে কি না, সেটাও মাঝেমধ্যে দেখার একটু দরকার আছে বইকি। তাই মাঝেমধ্যেই ফেসবুক নিজে সেই কাজটা করে থাকে। সে কারণে আপনার ছবি বা ভিডিও যদি উড়ে যায়, তবে তা কিছু সময়ের জন্য মাত্র। ফলে কিছুক্ষণের মধ্যেই তা ফিরে আসার সম্ভাবনা থেকে যায়।

২. কোনও ফিচার ব্যবহার করতে গিয়ে ব্লকড দেখায় যদি

আপনার প্রোফাইলে যদি কিছু বিরক্তিকর বা খারাপ কিছু দেখে কেউ, তাহলে আপনার প্রোফাইলের বিরুদ্ধে রিপোর্ট করতে পারে তারা। সেই কারণে মেসেজ পাঠানো, ফটো ট্যাগ করার বিষয়টি থেকে আপনাকে ব্লক করা হতে পারে। কয়েকঘণ্টা বা কয়েক দিন ধরে চলতে পারে এটি। কী কারণে এই সমস্যা তার নোটিফিকেশন থাকবে, সেই বিষয়টি এড়িয়ে চলুন।

৩. কোনও ফটো বা ভিডিও দেখার আগে সতর্কতা আসছে

ফেসবুক সোশ্যাল মিডিয়াম। লাখো মানুষ এই প্ল্যাটফর্মে শেয়ার করা কিছু দেখে থাকে। কিছু বিষয় আছে, তা বাচ্চাদের জন্য ক্ষতিকর। সেই দায়িত্ব মাথায় রেখে, কিছু বিষয়ের ওপর ফেসবুক একটু নিয়ন্ত্রণ চাপায়।

৪. অ্যালবামে "Add Photos" দেখা যাচ্ছে না

অ্যালবামে যদি ১ হাজার খানা ফটো আপলোড করে থাকেন, তারপর আর অ্যাড করা যাবে না। সমস্যা মেটাতে নতুন অ্যালবাম ক্রিয়েট করতে পারেন।

৫. কালো বক্সের মতো ফটো আপলোড হচ্ছে, কিংবা ফাঁকা বক্সের মতো। ছবি ফাটছে

এক্ষেত্রে রিপোর্ট করা ছাড়া আর কোনও উপায় নেই।

এবার Paytm দিয়ে ক্রেডিট কার্ড ছাড়া ক্রেডিটে কিনুন আপনার পছন্দের জিনিসটি

Read more about:
English summary
These days most of us spend our time on Facebook for various things that cover entertainment, research, and others. So today, in this article, we have answered for the list of problems you might be facing now on Facebook.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়