India

আইফোনে ডুপ্লিকেট ছবি ডিলিট করবেন কীভাবে

By Lekhaka
|

ফোনে যথেষ্ট স্পেস দিয়ে থাকে আইফোন। কিন্তু তা সত্ত্বেও অনেকেই আউট অফ স্পেস হয়ে যান। বেশিরভাগ সময়েই আমরা বুঝতে পারিনা, ডিভাইসে এত স্পেস যাচ্ছেটা কোথায়। সে কারণে অ্যাপ ডিলিট করে সমস্যা মেটানোর চেষ্টা করি। কিন্তু আপনার আইওএস ডিভাইসে আরও অনেক কিছু জায়গা খেয়ে নেয়। ডুপ্লিকেট ফটো রেখে দেওয়াটা তেমনই বাজে ব্যাপার।

 
আইফোনে ডুপ্লিকেট ছবি ডিলিট করবেন কীভাবে

ম্যানুয়ালি ডুপ্লিকেট ফটো ডিলিট করতেই পারেন, কিন্তু সেটা বেশ চাপের। ফলে অ্যাপের মাধ্যমে কাজ হাসিল করুন। Dr. Cleaner এরমধ্যে সবচেয়ে পপুলার।

ফোনের গ্যালারি অটোমেটিক স্ক্যান করে এ। ডুপ্লিকেট ফটো আইডেন্টিফাই করে। আপনার কাছে লিস্ট হাজির করিয়ে দেবে।এরপর আপনি আপনার মতো উড়িয়ে দিন। ম্যানুয়ালি খুঁজে খুঁজে বের করে ডিলিটের চাপ কমবে।

ডিলিট করবেন যেভাবে

এবার অ্যাপের একটা গাইডেন্স দেওয়া যাক। আইওএস ডিভাইসে অ্যাপ ডাউনলোড করুন।

ধাপ ১- ফটোস ট্যাবে প্রেস করে ক্লিনার লঞ্চ করুন

ধাপ ২- লাল রঙের স্টার্ট ট্যাব প্রেস করুন।

ধাপ ৩- প্রথম বার যদি অ্যাপ লঞ্চ করে থাকেন, অ্যাকসেস গ্র্যান্টের অপশনে এগ্রি করতে হবে। আগে ব্যবহার করে থাকলে স্কিপ করতে পারেন।

ধাপ ৪- অতিরিক্ত ফটো থাম্বনেল হিসেবে দেখাবে। ম্যানুয়ালি দেখে নেবেন সব ঠিক আছে কি না।

ধাপ ৫- ফটো সিলেক্ট করতে সার্কেল আইকনে ক্লিক করবেন, ক্লিনে ট্যাব করবেন এরপর।

সিলেক্টেট ফটো উড়িয়ে দেবে ডক্টর ক্লিন। কতটা স্পেস ক্লিন হল, দেখাবে সেটাও।

স্মার্টফোনে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কি শুধুই গিমিক না কি সত্যি হচ্ছে কল্পবিজ্ঞানের গল্প?স্মার্টফোনে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কি শুধুই গিমিক না কি সত্যি হচ্ছে কল্পবিজ্ঞানের গল্প?

Most Read Articles
Best Mobiles in India

English summary
iPhones come with a limited internal storage capacity and there is no way to expand the same with a microSD card. Over a point in time, users might experience storage space-related issues on their iPhones. So, here we have come up with the steps those explain how you can delete the duplicate contacts on iPhone.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X