ফেসবুকে বিরক্তিকর কাউকে মাসখানেকের জন্য স্নুজ করবেন কীভাবে

By: Sabyasachi Chakraborty

কোনও পরিচিত বা স্রেফ ফেসবুক ফ্রেন্ডের ঘ্যানঘ্যানানি পোস্টে কি আপনি বিরক্ত? আর সেই বিরক্তিকর বন্ধুটিকে না চটিয়েও, তার বিরক্তিকর বিষয়গুলি থেকে চুপিচুপি মুক্তি চান? তাহলে ভাল খবর, ফেসবুকে রয়েছে “Snooze” বাটন।

ফেসবুকে বিরক্তিকর কাউকে মাসখানেকের জন্য স্নুজ করবেন কীভাবে

কোনও বন্ধু, পেজ, গ্রুপকে টেম্পোরারি মিউট করতে ফেসবুক নিয়ে এসেছে Snooze অপশন। সবথেকে ভাল ব্যাপার, যাকে আপনি চুপ করাচ্ছেন, সে ঘুনাক্ষরেও টের পাবে না এটি। স্নুজ পিরিয়ড ওভার হয়ে গেলে আবার মূর্তিমান হয়ে উঠবে সে। আজকাল ফেসবুককে মার্কেটিং প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহার করেন অনেকে। কিন্তু তারমানে এই নিশ্চয়ই নয়, যে আপনাকে সব কিছু দেখতেই হবে। স্নুজ বাটনে এবার থেকে আপনার নিউজ ফিড কন্ট্রোল করুন আপনি নিজেই।

ফেসবুকের স্নুজ ফিচার ব্যবহার করবেন কীভাবে
   

ফেসবুকের স্নুজ ফিচার ব্যবহার করবেন কীভাবে

খুব সহজ। কোনও পোস্ট দেখলে তার ওপরের দিকে ডানদিকে যে তিনটি ডটওয়ালা লাইন থাকে, তাতে ক্লিক করুন, মেনু ওপেন হবে। সেখানেই পাবেন "Snooze for 30 days" অপশন। স্নুজ পিরিয়ড অ্যাক্টিভ করতে সে বাটনে ক্লিক করে দিন।

স্নুজ পিরিয়ড তিরিশ দিনের। তিরিশ দিন পর আবার সেই বন্ধু বা পেজ বা গ্রুপের পোস্ট দেখতে পাবেন আপনি।

স্নুজ বাটন ব্যবহার কেন করবেন
   

স্নুজ বাটন ব্যবহার কেন করবেন

আপনি কোনও পেজ আনফলো করলে আপনাকে অনেকে নোটিশ করতে পারে। কাউকে আনফলো বা আনফ্রেন্ড করলে একই জিনিস হয়। কিন্তু এই কাজটা কাউকে না খারাপ লাগিয়েও তো করা যায়। এই কারণেই এই অপশন। কাউকে কোনও কৈফিয়ত না দিয়েই চুপ করিয়ে দেবে এটি।

পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক: যেভাবে ডেবিট কার্ড হাতে পাবেন

শেষ কথা
   

শেষ কথা

এর আগে "See fewer posts like this" অপশন এনেছিল ফেসবুক। কিন্তু সেটা নিয়ে বেশিরভাগ লোক খুব একটা আগ্রহ দেখায়নি। এইরকম কম পোস্ট মানে কীরকম, তাই নিয়ে ছিল বিভ্রান্তি। সে বিভ্রান্তি কাটাতেই ফেসবুকের এই স্নুজ অপশন।

কাকে কখন স্নুজ করেছেন, পরে আবার তাকে দরকার হলে পাবেন কি না ওসব মনে রাখারও দরকার নেই কারণ মাসখানেক পর আবার সব স্বাভাবিক হয়ে যাবে। ফেসবুকে সাময়িক ভাবে কাউকে চোখের আড়াল করতে এটা বেস্ট অপশন।

English summary
Are you tired of a friend who can’t just stop posting about his new car or his fancy vacation? Do you want to get rid of it? If yes, then there is good news for you. You can get rid of this frustration by using the Snooze button of Facebook.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়