পুরনো স্মার্টফোন থেকে নতুন স্মার্টফোনে গেম সিঙ্ক করবেন কীভাবে?

|

নতুন স্মার্টফোন কিনলে সবথেকে বড় সমস্যা অ্যাপ ট্রান্সফার করা। নতুন ফোনে সব অ্যাপ ডাউনলোড করা হলেও আগের ফোনের ডাটা নতুন ফোনে আনা আনার সহজ পদ্ধতি নেই। সব অ্যাপ নতুন করে লগ ইন করে ব্যবহার করতে হয়। এই তালিকায় বাদ যায়না গেম। কোন গেম আগের ফোনে অনেকটা খেলা থাকলেও গেম সিঙ্ক করা না থাকলে নতুন ফোনে আবার প্রথম থেকে খেলতে হয় সব গেম। তাই অ্যানড্রয়েড ফোনে গেম সিঙ্ক করে রাখা প্রয়োজন। যে কোন গেম সিঙ্ক করা থাকলে আগের ফোনের যেখানে খেলা শেষ করেছিলেন নতুন ফোনে সেখান থেকেই খেলা যাবে যে কোন অ্যানড্রয়েড গেম।

পুরনো স্মার্টফোন থেকে নতুন স্মার্টফোনে গেম সিঙ্ক করবেন কীভাবে?

 

গেম সিঙ্ক করার জন্য প্লে স্টোর থেকে Play Games ডাউনলোড করুন। এখানে নিজের গুগল অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন। এরপরে কোন গেম খেলতে শুরু করলেই তা Play Games এ সিঙ্ক করার অপশান দেবে। এই সিঙ্ক অন করে রাখুন। এবার অন্য কোন ডিভাইসে আপনার গুগল অ্যাকাউন্ট থেকে Play Games এ লগ ইন করে পুরনো মোবাইলে যেখানে খেলা শেষ করেছিলেন সেখান থেকে নতুন মোবাইলে যে কোন গেম সেখা থেকে খেলা শুরু করতে পারবেন।

এছাড়াও ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করেও একাধিক গেম সিঙ্ক করা যায়। বেশিরভাগ গেমের মধ্যে ফেসবুক লগ ইন এর অপশান থাকে। ক্লাউডে গেম সিঙ্ক করার জন্য এই অপশান ব্যবহার হয়। পুরনো গেমে ফেবুক অ্যাকাউন্ট লগ ইন করে গেম সিঙ্ক করে নিন। এরপরে নতুন মোবাইলে একই ফেসবুক অ্যাকাউন্ট

Most Read Articles
Best Mobiles in India

English summary
we are going to tell you how to restore your game progress from one smartphone to another.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X