রান্নার গ্যাসে ভুর্তুকি স্ট্যাটাস অনলাইনে দেখবেন কীভাবে?

|

ভারত সরকার রান্নার গ্যাসে ভুর্তুকি দিয়ে থাকে। আগে ভুর্তুকি দামেই বিক্রি হত LPG সিলিন্ডার। তবে এখন বাজারের দামেই কিনতে হয় রান্নার গ্যাস। গ্যাস কেনার পরে লিঙ্ক করা ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভুর্তুকির টাকা পৌঁছে যায়। দেশের সাধারন মানুষের সুবিধার্থে রান্নার গ্যাসে ভুর্তুকি দেয় সরকার।

রান্নার গ্যাসে ভুর্তুকি স্ট্যাটাস অনলাইনে দেখবেন কীভাবে?

 

রান্নার গ্যাসে ভুর্তিকির জন্য গ্যাক অ্যাকাউন্টের সাথে ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক থাকা বাধ্যতামূলক। অনলাইনে যেমন গ্যাস বুক করা যায় একই ভাবে অনলাইনে ভুর্তুকিং স্ট্যাটাস দেখে নেওয়া সম্ভব। নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সিলিন্ডারের ভুর্তুকির টাকা পৌঁছালো কি না জানবেন এই উপায়ে:

শুরুতেই গ্যাস ডিস্ট্রিবিউটারের কাছে গিয়ে বগ্যাস অ্যাকাউন্টের সাথে ব্যাঙ্ক অ্যকাউন্ট লিঞ্চ আছে কী না তা জানতে হবে। অনেক সময় ব্যাঙ্কের তরফেও কিছু অসুবিধা হয়ে থাকে। আর সেক্ষেত্রে ব্যাঙ্কে গিয়ে আপনারা LPG ভুর্তুকি ফর্ম ফিলআপ করুন। আর সেখানে থেকে ব্যাঙ্কে আপনারা অ্যাকাউন্ট ইনফরমেশানের সঙ্গে লিঙ্ক আছে কিনা তা দেখুন। আর এমনও হতে পারে যে ব্যাঙ্ক থেকে ভুর্তিকির টাকা ট্র্যান্সফার করা হলেও অ্যাকাউন্টে টাকা আসেনি। আর এক্ষেত্রে নিজের আধার কার্ড ব্যাঙ্কে জমা করুন।

এছাড়া যদি আপনার কাছে ইন্টারনেট না থাকলে এবং আপনি ব্যাঙ্ক বা ডিস্ট্রিবিউটার সেন্টার গিয়ে নিজের সময় নষ্ট করতে না চাইলে সব থেকে ভাল অপশান টোল ফ্রি নম্বর। টোল ফ্রি নম্বর 18002333555 অথবা 18003001947 তে কল করে কমপ্লেন রেজিস্টার করতে পারবেন। আর হ্যাঁ যদি আপনারা LPG সাবসিডি স্ক্রিনের বিষয়ে না জানা থাকে আর আপনি স্কিমের অন্তর্গত না হন তবে আপনি petroleum.nic.in ওয়েবসাইটে গিয়ে এই স্কিমের সঙ্গে যুক্ত হতে পারবেন। www.mylpg.in তে লগ ইন করে রান্নার গ্যাস সংক্রান্ত যে কোন সমস্যার সমাধান করতে পারবেন।

Most Read Articles
Best Mobiles in India

English summary
You can check the status of bank acc link status online from www.mylpg.in.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X