পুরনো গাড়িকে ‘স্মার্ট কার’ বানিয়ে ফেলবেন কীভাবে?

By Gizbot Bureau
|

আজকাল প্রায় সব নতুন মডেলের গাড়ির সাথেই থাকছে ইন্টারনেট কানেক্টিভিটি আর বিভিন্ন স্মার্ট ফিচার। ভয়েস কমান্ড থেকে শুরু করে বিশাল ডিসপ্লেতে সিনেমা দেখা, স্মার্ট কার ফিচারে গাড়ি চালানো বা চড়ার অভিজ্ঞতা আরও ভালো হয়ে যায়। তবে কয়েক বছরের পুরনো গাড়িতেও এই ফিচার দেখা যায় না। তবে কি শুধুমাত্র স্মার্ট ফিচারের জন্য এবার নতুন গাড়ি কিনতে হবে? এই সমস্যার সমাধানে এবার লঞ্চ হয়েছে নতুন ডিভাইস। গাড়িতে এই ডিভাইস লাগালে যে কোন গাড়ি 'স্মার্ট কার’ হয়ে উঠবে। কীভাবে?

 

পুরনো গাড়িকে ‘স্মার্ট কার’ বানিয়ে ফেলবেন কীভাবে?


বাজারে বিভিন্ন ধরনের ইনফোটেইনমেন্ট সিস্টেম থাকলেও আমরা পায়োনিয়ার ডিএমএইচ যেড৫২৯০বিটি মডেল ব্যবহার করেছি। যে কোন গাড়িকে স্মার্ট কার করে তুলতে পারে এই ডিভাইস। প্রধানত কন্ঠস্বরের মাধ্যমে স্মার্ট কারে বিভিন্ন জিনিস নিয়ন্ত্রণ করা যায়।

পায়োনিয়ার ডিএমএইচ যেড৫২৯০বিটি তে থাকছে অ্যানড্রয়েড অটো আর অ্যাপেল কার প্লে সাপোর্ট। অর্থাৎ অ্যানড্রয়েড আর আইওএস গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। সব ধরনের গুরুত্বপূর্ণ কাজ কন্ঠস্বরের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। ওয়েবলিঙ্কের মাধ্যমে এই কাজ হয়। কীভাবে সেট আপ করবেন ওয়েব লিঙ্ক? দেখে নিন।

অ্যানড্রয়েড ডিভাইসে পায়োনিয়ার ডিএমএইচ যেড৫২৯০বিটি সেট আপ করবেন কীভাবে?

• গুগল প্লে স্টর থেকে ওয়েবলিঙ্ক হোস্ট ডাউনলোড করুন।

• অরিজিনাল ইউএসবি কেবেল ব্যবহার করে একটি অ্যানড্রয়েড ডিভাইস কার ইনফোটেইনমেন্ট ডিভাইসের সাথে কানেক্ট করুন।

• ওয়েবলিঙ্ক ইনফোটেইনমেন্ট ডিভাইসে সব অ্যাপ ডাউনলোড করে নেবে।

• গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করতে অ্যানড্রয়েড অটো সিলেক্ট করুন।

• ওয়েবলিঙ্ককে ইউটিউব ও জোমাটোর মতো অ্যাপের অ্যাকসেস দিন। স্মার্টফোন থেকে ভিডিও স্ট্রিম করে গাড়ির ডিসপ্লেতে দেখতে পাবেন।

অ্যানড্রয়েড অটো ব্যবহার করবেন কীভাবে?

অ্যানড্রয়েড অটো ব্যবহার করে যে কোন গাড়িকে স্মার্ট কার করা যাবে। গাড়ি চানালোর সময় অ্যানড্রয়েড অটোর ইউজার ইন্টারফেস ফোন ব্যবহার সহজ করে তুলবে। অ্যানড্রয়েড অটো ব্যবহার করে স্মার্টফোনের বিভিন্ন অ্যাপ গাড়ির ডিসপ্লে থেকে ব্যবহার করা যাবে। পায়োনিয়ার ডিএমএইচ যেড৫২৯০বিটি এর বড় হাই ডেফিনেশন স্ক্রিনে নেভিগেশনে সমস্যা হবে না।

অ্যানড্রয়েড অটো ব্যবহার করে সহজেই গাড়ির ডিসপ্লে থেকে কল করা যাবে। এছাড়াও গান শোনা, নোটিফিকেশন ব্যবহার করা যাবে। কন্ঠস্বরের মাধ্যমে অ্যানড্রয়েড অটো ব্যবহার করে স্মার্টফোনের বিভিন্ন কাজ করা যাবে। ফলে গাড়ি চালানোর সময় সুবিধা হবে।

পায়োনিয়ার ডিএমএইচ যেড৫২৯০বিটি তে থাকছে একটি ১০৮০ পি ডিসপ্লে। এই ডিসপ্লেতে হাই ডেফিনেশন ভিডিও প্লে করা যাবে। অফিশিয়াল ওয়েবসাইটে পায়োনিয়ার ডিএমএইচ যেড৫২৯০বিটি এর দাম ২০,৯৯৯ টাকা।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Pioneer DMH-Z5290BT is a car infotainment system that transforms your ordinary vehicle into a smart car. The music system is priced at Rs. 20,999 in the Indian market.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X