কম্পিউটারে গেম খেলার সময় তা অনলাইনে স্ট্রিম করবেন কীভাবে?

By GizBot Bureau
|

গত কয়েক বছরে কম্পিউটারে গেম খেলার ধরন সম্পূর্ণ বদলেছে। এখন বেশিরভার গেমই দল বেঁধে খেলতে হয়। শুধু গেম খেলে টাকা রোজগার নয়। গেম খেলে তা অনলাইনে স্ট্রিম করে অনেক টাকা রোজগার করছেন গেমাররা।

কম্পিউটারে গেম খেলার  সময় তা অনলাইনে স্ট্রিম করবেন কীভাবে?

 

আপনিও চাইলে গেম খেলে তা অনলাইনে স্ট্রিম করতে পারবেন। ইন্টারনেটে স্ট্রিমিং এর সাধারন জ্ঞান থাকলেই এই কাজ করা যাবে। Microsoft Mixer বা ভিডিও কার্ডের দিফল্ট সফওয়্যার দিয়ে গেম খেলা রেকর্ড বা তা অনলাইনে স্ট্রিম করতে পারবেন।

Microsoft Mixer দিয়ে রেকর্ড ও স্ট্রিম

গেমিন এর জন্য নিজেদের অপারেটিং সিস্টেমকে অনেকদিন ধরেই সাজিয়ে তোলার কাজ করছে Windows। Windows 10 এ এ কোন সফটওয়্যার ডাউনলোড না করেই গেম খেলার সময় তা রেকর্ড বা স্ট্রিম করতে পারবেন। Windows+I কি প্রেস করে সেটিংস খুলে গেম চালু করুন।

রেকর্ডিং

রেকর্ডিং এর সেটিংস এর জন্য গেম DVR এ যেতে হবে। Videos ফোল্ডারে Capture নামে একটি ফোল্ডারে এই ভিডিওগুলি সেভ হবে। এই ফাইল অন্য কোথাও সেভ করতে চাইলে ফাইল এক্সপ্লোরার ওপেন করা তা অন্য অন্য ফোল্ডারে সরিয়ে দিতে পারেন।

Background Recording নামে একটি ফিচারের মাধ্যমে যখনই গেম খে শুরু করবেন তা রেকর্ড হতে শুরু করে দেবে। এর ফলে গেমের মধ্যে অপ্রত্যাশিত মুহুর্তগুলিকে সেভ করে রাখতে পারবেন।

রেকর্ড করা ভিডিওর রেসোসিউশান ও ফ্রেম রেট বদল করতে পারবেন। শক্তিশালী কম্পিউটার থাকলে গেম খেলার সময় তা ৬০ ফ্রেম প্রতি সেকেন্ডে রেকর্ড করা সম্ভব।

গেম খেলার সময় Windows+G প্রেস করে গেম বার থেকে রেকর্ড বাটন প্রেস করে যে কোন সময় রেকর্ডিং শুরু করতে পারবেন।

স্ট্রিমিং

স্ট্রিমিং সেটিংস এর জন্য Broadcasting এ যেতে হবে। যাঁরা আপনার স্ট্রিম দেখনে তাঁরা যেন আপনার কথা শুনতে পান সেই জন্য একটি মাইক্রোফোন ব্যবহার করুন। এর সাথেই একটি ওয়েবক্যামের মাধ্যমে নিজেকে দেখাতে পারেন এই স্ট্রিমে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Recorded footage can then be used to make gaming tutorial.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X