কিভাবে বিশ্বের যে কোন প্রান্তে বসে দেখবেন আইপিএল?

|

ভারতের বৃহত্তম স্পোর্টিং ইভেন্ট আইপিএল। আইপিএল বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট। গত ৭ এপ্রিল শুরু হয়েছে এই ক্রিকেট কার্নিভাল। এখন রায় মাঝপথে ২০১৮ সালের আইপিএল। শেষ হবে ২৭ মে। সারা ভারতের ৮ শহরের মধ্যে চলছে সেরার লড়াই। আপনার কাছে টিভি না থাকলেও আপনি অনলাইনে দেখতে পারেন আইপিএল। আসুন দেখে নি কিভাবে অনলাইনে দেখবেন আইপিএল।

কিভাবে বিশ্বের যে কোন প্রান্তে বসে দেখবেন আইপিএল?

 

ভারতে অনলাইনে কিভাবে আইপিএল দেখবেন?

ভারতে আইপিএল এর আফিশিয়াল অনলাইন স্ট্রিমিং পার্টনার হটস্টার। এই বছর ফ্রি তে আইপিএল দেখার কোন সুযোগ নেই। অনলাইনে আইপিএল দেখতে পকেট থেকে টাকা খশাতে হবে আপনাকে। বছরে ২৯৯ টাকা দিয়ে হটস্টারে সাবস্ক্রাইব করে অনলাইনে লাইভ দেখতে পারবেন আইপিএল। এছাড়াও এই প্যাকে এক বছরের জন্য হটস্টারে সব খেলা দেখার সুযোগ থাকবে আপনার কাছে। এছাড়াও মাসে ১৯৯ টাকা দিয়ে হটস্টার প্রিমিয়ামে সাবস্ক্রাইব করলেও আপনি অনলাইনে লাইভ আইপিএল ম্যাচ দেখতে পারবেন। এছাড়াও একই সাথে আপনি অ্যাকসেস করতে পারবেন হটস্টারের যে কোন কনটেন্ট।

তবে আপনি যদি জিও বা এয়ারটেলের সাবস্ক্রাইবার হন তবে জিওটিভি ও এয়ারটেল টিভির মাধ্যমে বিনামুল্যে দেখতে পারবেন আইপিএল এর সব ম্যাচ।

অস্ট্রেলিয়া

অস্টেলিয়াতে লাইভ অনলাইনে আইপিএল দেখতে আপনার থাকতে হবে ফক্সটেল সাবস্ক্রিপশান। এর জন্য খরচ হবে মাসে ৩৯ অজি ডলার। যদিও প্রথম ২ সপ্তাহ ফ্রি পাবেন এই অ্যাপ ডাউনলোড করলে। এছাড়াও অন্য অপশান YuppTV। এর জন্য মাসে ২৪.৯৯ মার্কিন ডলার খরচ করতে হবে আপনাকে।

আমেরিকা ও কানাডা

আমেরিকা ও কানাডায় আইপিএল এর রাইট রয়েছে হটস্টারের কাছে। আপনাকে মাসে ৯.৯৯ মার্কিন ডলার খরচ করে সাবস্ক্রাইব করতে হবে এই সার্ভিসে। তবেই আপনি আমেরিকা ও কানাডা থেকে অনলাইনে লাইভ দেখতে পারবেন আইপিএল এর ম্যাচ।

ইংল্যান্ড ও আয়ারল্যান্ড

ইংল্যান্ড ও আয়ারল্যান্ড থেকে আইপিএল দেখতে আপনাকে সাবস্ক্রাইব করতে হবে স্কাই স্পোর্টস নাউ টিভি তে। এর জন্য প্রতি মাসে আপনার পকেট থেকে খশবে ২০ পাউন্ড।

দক্ষিণ পূর্ব এশিয়া, দক্ষিণ আমেরিকা ও ইউরোপ

এই সব এলাকার দেশে আইপিএল দেখতে আপনাকে ডাউনলোড করতে হবে YuppTV। আপনার দেশের ট্যারিফ দেখতে ভিসিট করে নিন কোম্পানির অফিশিয়াল ওয়াবসাইটে।

দক্ষিণ আফ্রিকা

 

দক্ষিণ আফ্রিকায় আইপিএল এর অফিশিয়াল অনলাইন পার্টনার সুপারস্পোর্ট। কোম্পানির অ্যাপ ডাউনলোড করে অনলাইনে আইপিএল দেখতে পারেন দক্ষিণ আফ্রিকা থেকে।

পাকিস্তান

জিও সুপার পাকিস্তানে আইপিএল এর আফিশিয়াল অনলাইন ব্রডকাস্টার।

বাংলাদেশ

বাংলাদেশে আইপিএল এর অফিশিয়াল অনলাইন ব্রডকাস্টার চ্যানেল ৯।

নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডে অনলাইন আইপিএল ব্রডকাস্ট করবে স্কাই স্পোর্টস। এর জন্য মাসে খরচ হবে ২৫ কিউই ডলার।

ক্যাবাবিয়ান

ক্যারাবিয়ান দ্বীপপুঞ্জে অনলাইনে আইপিএল দেখার জন্য ব্যাবহার করতে হবে ফ্লো স্পোর্টস।

মিডিল ইস্ট

মিডিল ইস্ট দেশগুলিতে beIN Connect এর মাধ্যমে মাসে ১৮ মার্কিন ডলার দিয়ে দেখতে পারবেন আইপিএল।

অনলাইনে কিভাবে সংশধোন করবেন আপনার ভোটার কার্ড আইডি?

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
How to watch IPL from any corner of the world? List of countries and their official online broadcaster.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X