ইনস্টাগ্রাম স্টোরিজে জিআইএফ স্টিকার্স দেবেন কী করে

Posted By: Sabyasachi Chakraborty

ফেসবুক যখন থেকে ইনস্টাগ্রামের দখল নিয়েছে, তখন থেকে নানান নতুন নতুন আপডেট এসেই চলেছে। সম্প্রতি এই ফটো শেয়ারিং অ্যাপ Giphy-র সঙ্গে হাত মিলিয়েছে। ফলে ইনস্টা স্টোরিজে এখন জিআইএফ স্টিকারও দেওয়া যাচ্ছে।

ইনস্টাগ্রাম স্টোরিজে জিআইএফ স্টিকার্স দেবেন কী করে

ইনস্টা স্টোরিজে জিআইএফ স্টোরিজ দেওয়া যায় কী করে অ্যান্ড্রয়েড ও আইওএস-এর ২৯ ভার্সানে মিলছে এই জিআইএফ স্টিকার্স। এছাড়াও পরে আরেকটি আপডেট ভার্সান আনছে ইনস্টাগ্রাম। ফলে স্টোরিজে এখন থেকে যে কোনও সাইজেরই ছবি বা ভিডিও দেওয়া যাবে। ইনস্টাগ্রাম ফিডে যে রকম ছবি থাকে, সেই সাইজেরই ছবি দেওয়া যাবে এবার থেকে।

ইনস্টাতে এখন জিআইএফ মিলছে বটে, তবে নভেম্বর থেকেই এর পরীক্ষানীরিক্ষা চালু হয়ে গিয়েছিল।

ধাপ ১- জিআইএফ আনার স্টোরিজে দিতে হলে, ক্লিক না করে কোনও ফটো সিলেক্ট করুন, গ্যালারি থেকেই বাছুন কিংবা ইনস্টাগ্রাম স্টোরিজ ট্যাব থেকে ভিডিও রেকর্ড করুন।

ধাপ ২- ওপরের দিকে ডান দিকে স্টিকার আইকনে ক্লিক করুন। জিআইএফ বাটন পাবেন, যে ভিডিও বা ফটো সিলেক্ট করেছেন, তাতে অ্যানিমেটেড স্টিকার লাগাতে পারবেন।

ধাপ ৩- ক্লিক করলে ট্রেন্ডিং স্টিকারের কিছু আইটেম আসবে, সেখান থেকেও বাছতে পারেন। আপনার ছবি বা ভিডিওর যেখানে ইচ্ছে সেখানে রাখতে পারেন।

ধাপ ৪- সবথেকে বড় কথা জিআইএফ আপনি আপনার ইচ্ছেমতো সাইজের করতে পারেন। তাতে আপনি আরও স্টিকার বা টেক্সট লাগাতে পারেন। জিফির ডেটাবেস থেকে কনটেন্ট ধরে ধরে সার্চ করতে পারেন।

আপনি যদি টেক্সট বেসড জিআইএফ চান, ওয়ার্ড আর্ট দেখতে পারেন। ইফেক্টস সার্চ করলে অনেককিছু পাবেন। অ্যাকসেসরিজও সার্চ করতে পারেন। ছবির ওপর ইচ্ছেমতো ছেড়খানি চলতে পারে তাতে।

দাম কমল স্যামসাং গ্যালাক্সি জে৭ নেক্সটের, মিলছে ৯,৯৯০ টাকায়

English summary
Since the acquisition by Facebook, Instagram has evolved so much with a bunch of features that have been appreciated by millennials.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়