অনলাইনে বুক হচ্ছে কোভিড-১৯ টেস্ট, খরচ ও নিয়মাবলী জেনে নিন

By Gizbot Bureau
|

এবার ঘরে বসেই কোভিড-১৯ পরীক্ষা করে নেওয়া যাবে। এই জন্য অনলাইনে বুকিং শুরু হয়েছে। অনলাইন স্বাস্থ্য পরিষেবা প্র্যাক্টো ভারতের গ্রাহকদের জন্য এই সুবিধা নিয়ে এসেছে। থাইরোকেয়ারের সঙ্গে হাত মিলিয়ে কোভিড-১৯ টেস্ট শুরু করেছে কোম্পানিটি। আপাতত মুম্বাইয়ের নাগরিকরা বাড়ি বসে কোভিড-১৯ টেস্ট করার সুযোগ পাবেন। ধীরে ধীরে গোটা দেশে এই টেস্ট শুরু হবে।

অনলাইনে বুক হচ্ছে কোভিড-১৯ টেস্ট, খরচ ও নিয়মাবলী জেনে নিন

 

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকাল রিসার্চ ইতিমধ্যেই এই টেস্টকে সবুজ সংকেত দিয়েছে। সপ্তাহের শুরু থেকেই মুম্বাইয়ের নাগরিকদের জন্য এই টেস্ট শুরু করেছে কোম্পানিটি। ইতিমধ্যেই থাইরোকেয়ার ও প্র্যাক্টো ওয়েবসাইট থেকে এই টেস্ট বুক করা যাচ্ছে।

অনলাইনে বুক করে বাড়ি বসে কোভিড-১৯ টেস্ট করার খরচ ৪,৫০০ টাকা। এই জন্য একটি ফটো আইডি ও ডাক্তারের প্রেসক্রিপশন বাধ্যতামূলক। এছাড়াও ডাক্তারের স্বাক্ষর করা চাহিদা পত্র সঙ্গে রাখতে হবে।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে রুগীর বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করা হবে। ভাইটাল ট্রান্সপোর্ট মিডিয়াম ব্যবহার করে নমুনা থাইরোকেয়ার ল্যাবে পৌঁছবে। নমুনা সংগ্রহের জন্য শুধুমাত্র প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীদের পাঠানো হবে। নমুনা সংগ্রহের ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে প্র্যাক্টো ওয়েবসাইট থেকে ফলাফল জানা যাবে।

প্র্যাক্টোর এক আধিকারিক জানিয়েছেন, “বিপুল পরিমাণে টেস্ট করে কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে আনা যাবে। এবার যে কোন মানুষের উপসর্গ হলেই এই পরীক্ষা করে নিতে পারবেন। আরও বেশি পরিমাণে পরীক্ষার জন্য সরকার তৎপর। কিন্তু সরকারের টেস্ট করাতে না পারলে থাইরোকেয়ারের সঙ্গে হাত মিলিয়ে কোভিড-১৯ টেস্ট নিয়ে এসেছি আমরা। আমরা প্রশাসনকে আরও বেশি কোভিড-১৯ রুগী সনাক্ত করতে সাহায্য করবো। ডাক্তারের পরামর্শ থেকে বাড়িতে ওষুধ পৌঁছে দেওয়া, ভারতবাসীকে বিশ্বমানের স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।”

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Online Testing For Coronavirus Available Now: How To Book

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X