পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক: যেভাবে ডেবিট কার্ড হাতে পাবেন

Posted By: Sabyasachi Chakraborty

নোটবন্দির পর PayTM-এর ব্যবহার বেশ বেড়ে গিয়েছে। কয়েকমাস আগে PayTM বাজারে এনেছে Payments bank, অনলাইন লেনদেনে যাতে কোনও খরচা নেই। নেই মিনিমাম ব্যালান্সের ঝামেলা। মিলবে বিনামূল্যে ভার্চুয়াল ডেবিট কার্ডও। পেটিএমের এই পেমেন্ট ব্যাঙ্কে সেভিংস আর কারেন্ট অ্যাকাউন্টের সঙ্গে ভার্চুয়াল ডেবিট কার্ড এবং সহজ ও দ্রুত পেমেন্টের ব্যবস্থা থাকছে।

পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক: যেভাবে ডেবিট কার্ড হাতে পাবেন

ভার্চুয়াল ডেবিট কার্ড যে কোনও ক্রেডিট কার্ডের মতোই। তাতে অ্যাকাউন্ট হোল্ডারের নাম থাকবে, ১৬ডিজিটের নম্বর থাকবে, এক্সপায়ারি ডেট, সিভিভি নং সবই থাকবে। গ্রাহকরা অনলাইন শপিং-এর জন্য এর থেকে পেমেন্ট করতে পারবে। কিন্তু এখন এই ভার্চুয়ালিটি ছেড়ে হাতে হাতেই ডেবিট কার্ডের ব্যবস্থা করতে চলেছে পেটিএম। কীভাবে পাবেন হাতে সে ডেবিট কার্ড, পড়ুন:

ধাপ ১- স্মার্টফোনে পেটিএম অ্যাপ ওপেন করুন। ওপরে ডান দিকের কোনে রয়েছে ব্যাঙ্ক আইকন।

ধাপ ২- সেই পেজে ভার্চুয়াল ডেবিট কার্ড পাবেন। থাকবে ব্যালান্স, সেভিংস অ্যাকাউন্ট ডিটেলস সহ আরও অনেক কিছু। নীচ পর্যন্ত স্ক্রল করলে মিলবে Debit&ATC card অপশন।

ধাপ ৩- ওই অপশনে ট্যাপ করলে ভার্চুয়াল ডেবিট কার্ড পাবেন। কার্ড ব্লক করার অপশন থাকবে, থাকবে “request for card".

ধাপ ৪- ওই অপশনে ট্যাপ করুন

ধাপ ৫- আরেকটি পেজ খুলে যাবে। সেই পেজে থাকবে কার্ড ডিটেলস। থাকবে ডেলিভারি অ্যাড্রেসও। ঠিকানা পাল্টাতে চাইলে অ্যাড নিউ অপশনে গিয়ে তা করা যাবে।

ধাপ ৬- যা যা ইনফো আছে তা ঠিকঠাক থাকলে ট্যাপ করুন "Proceed to Pay Rs. 120" অপশনে।

ধাপ ৭- হয়ে গেলে কয়েকদিনের মধ্যে আপনার বাড়িতে পৌঁছে যাবে কার্ড।

ধাপ ৮- দেশের যে কোনও মেট্রো শহর- কলকাতা, মুম্বই, দিল্লি, চেন্নাই, বেঙ্গালুরু বা হায়দরাবাদ থেকে যে কোনও এটিএমে গিয়ে ওই কার্ড দিয়ে টাকা তুলতে পারেন। প্রথম তিনবার টাকা তুললে টাকা কাটবে না। চতুর্থবার থেকে কুড়ি টাকা করে কাটবে। এছাড়াও মিনি স্টেটমেন্ট, ব্যালান্স চেক বা পিন পাল্টাতে পাঁচ টাকা করে।
২০১৮ মোবাইল কংগ্রেসে হয়তো লঞ্চ হবে না Xiaomi Mi 7

Read more about:
English summary
Paytm has launched Payments bank with zero charges on online transactions, no minimum balance requirement and free virtual debit card. Here's how you can get a physical debit card

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়