হোয়াটসঅ্যাপে নিজের স্টিকার প্যাক বানাবেন কীভাবে?

|

সম্প্রতি হোয়াটসঅ্যাপে যোগ হয়েছে স্টিকার। ইতিমধ্যেই Gizbot এ প্রকাশিত হয়েছে সেই খবর। অনেকেই এই বছর দীপাবলীতে প্রিয়জনকে হোয়াটসঅ্যাপে স্টিকার ব্যবহার করে প্রিজনকে শুভেচ্ছা জানিয়েছেন। তবে হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট কিছু স্টিকারের বাইরে অন্য স্টিকার ব্যবহার করা যাচ্ছিল না। এবার নিজের মতো স্টিকার বানিয়ে হোয়াটসঅ্যাপে শেয়ার করা যাবে।

হোয়াটসঅ্যাপে নিজের স্টিকার প্যাক বানাবেন কীভাবে?

 

অ্যানড্রয়েডে 'Sticker maker for WhatsApp’ নামে একটি অ্যাপ এসেছে। এই অ্যাপ ব্যবহার করে সহজেই হোয়াটসঅ্যাপেস্টিকার বানানো যাচ্ছে।

নিজের মনের মতো স্টিকার বানাতে শুরুতে নিজে অ্যানড্রয়েড ফোনে 'Sticker maker for WhatsApp’ অ্যাপ ডাউনলোড করতে হবে। এই অ্যাপে শুরুতেই যিনি স্টিকার বানাচ্ছেন তাঁর নাম জানতে চাইবেন। এরপরে নিজের মতো ৩০ টি স্টিকার যোগ করা যাবে।

অ্যাপ ওপেন করে 'অ্যাড স্টিকার’ সিলেক্ট করুন। এবার ফোনের গ্যালারি থেকে যে ছবি গুলি স্টিকার হিসাবে ব্যবহার করতে চান তা সিলেক্ট করুন। সিলেক্ট করার পরে প্রতিটি ছবি ক্রপ করা যাবে। তবে স্ক্রিনের উপরে আঙুল দিয়ে ক্রপ করার কারনে খুব বালো ভাবে ক্রম করা সম্ভব নয়। শেষ হলে এই স্টিকার আপনার স্টিকার প্যাকে যোগ হয়ে যাবে।

ওকটি স্টিকার প্যাকে ৩০ টি স্টিকার যোগ করা যাবে। তবে প্যাক তৈরীর সময় একবারে সব স্টিকারভ যোগ করতে হবে। কারন স্টিকার প্যাক তৈরী হয়ে গেলে তা আর এডিট করা যাবে না। পরে আবার নতুন স্টিকার যোগ করতে হলে নতুন স্টিকার প্যাক তৈরী করতে হবে।

স্টিকার প্যাক তৈরী শেষ হলে ডান দিকে নীচে 'Publish Sticker Pack’ সিলেক্ট করতে হবে। এরপরে নিজে থেকেই এই প্যাক আপনার হোয়াটসঅ্যাপে যোগ গয়ে যাবে। আপনি সেই নিজের বানানো স্টিকার প্যাক থেকে কোন স্টিকার কাউকে পাঠালে তিনিও সেই স্টিকার প্যাক ডাউনলোড করতে পারবেন।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Now, anyone can create their own sticker pack and add to WhatsApp, thanks to 'Sticker maker for WhatsApp' Android app.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X