বিপদ এড়াতে এই জায়গায় ভুলেও স্মার্টফোন ব্যবহার করবেন না

By Gizbot Bureau
|

স্মার্টফোন এখন আমাদের জীবনের এক অবিচ্ছেদ্য অঙ্গ। যে কোন কাজের সময় ফোনে কল অথবা নোটিফিকেশন আসতে থাকে। কাজের চাপে অনেক সময় জলদি সেই নোটিফিকেশনের রিপ্লাই দিতে হয়। কিন্তু কিছু সময় নিজের সুরক্ষার স্বার্থে স্মার্টফোন ব্যবহার থেকে দূরে থাকা প্রয়োজন। এই দশটি সময় স্মার্টফোন থেকে দূরে থাকার চেষ্টা করুন।

বিপদ এড়াতে এই জায়গায় ভুলেও স্মার্টফোন ব্যবহার করবেন না

 

১। গাড়ি চালানোর সময়

গাড়ি চালানোর সময় স্মার্টফোন ব্যবহার একটি বিপজ্জনক অভ্যাস। স্মার্টফোন ব্যবহার করলে যে কোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে। তাই গাড়ি চালানোর সময় স্মার্টফোন থেকে দূরে থাকুন, গাড়ি চালানোয় মন দিন।

২। পড়াশুনো করার সময়

স্মার্টফোন আমাদের মন চঞ্চল করে দেয়। যা পড়াশোনো করার সময় প্রয়োজনীয় একাগ্রতায় বাধা দেয়। তাই স্মার্টফোন বন্ধ করে অথবা ফ্লাইট মোডে দিয়ে পড়াশুনো করুন।

৩। রান্নাঘরে

রান্নাঘরে স্মার্টফোন ব্যবহার বিপজ্জনক হতে পারে। মনসংযোগের অভাবে খাবারে দুই বার নুন অথবা দুই বার ঝাল দিলে রান্না বিফলে যাবে।

৪। কাজ করার সময়

কাজের জায়গায় স্মার্টফোন ব্যবহারের অভ্যাস বন্ধ করুন। অনেক অফিসে স্মার্টফোন ব্যবহার নিষিদ্ধ। তবে কাজের জায়গায় প্রয়োজন ছাড়া স্মার্টফোন ব্যবহার করলে তা আপনার বিপক্ষে যেতে পারে।

৫। স্নানের সময়

জল স্মার্টফোনের অন্যতম বড় শত্রু। আজকাল ওয়াটারপ্রুফ স্মার্টফোন বাজারে এলেও স্নানের সময় স্মার্টফোন দূরে রাখাই বুদ্ধিমানের কাজ হবে।

৬। সিনেমা হল

সিনেমা হলে স্মার্টফোন ব্যবহার করবেন না। এতে আপনি নিজে সিনেমার মজা থেকে বিরত হবেন ও আশেপাশের লোকজনকেও বিরক্ত করবেন আপনি।

৭। বাসস্ট্যান্ডে

বাসের জন্য অপেক্ষা করছেন। ওদিকে হাতে স্মার্টফোন। স্মার্টফোনে মগ্ন হয়ে নিজের বাস চলে গেলেও মালুম হল না। এই ঘটনা থেকে বিরত থাকতে বাস স্ট্যান্ডে স্মার্টফোন ব্যবহার বন্ধ করুন।

৮। ফ্লাইটে

ফ্লাইট টেক অফ করার আগে সব ধরনের ইলেকট্রকিক্স ডিভাইস ফ্লাইট মোডে নিতে বলেন কেবিন ক্রু। তাই ফ্লাইটে ফোন ব্যবহার করা দন্ডনীয়।

৯। রাস্তা পার হওয়ার সময়

রাস্তা পার হওয়ার সময় স্মার্টফোন ব্যবহার করবেন না। এতে দুর্ঘটনার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়। সাবধান থাকুন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
There is some more awareness which has to be dealt while using the handsets.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X