১৫ হাজারে সেরা পাঁচটি অলরাউন্ডার স্মার্টফোন

By GizBot Bureau
|

বাজেট থেকে মিডরেঞ্জ বা প্রিমিয়াম স্মার্টফোন। প্রতি সপ্তাহেই একের পর এক ফোন লঞ্চ হয়েই চলেছে। কোন ফোনের ক্যামেরা ভালো তো কোন ফোনে পাওয়া যাবে দারুন ব্যাটারি ব্যাক আপ। বিশেষ করে ভারতের বাজারে ২০১৮ সালে দশ থেকে পনেরো হাজারের মধ্যে একের পর এক ফোন লঞ্চ হয়েছে। আর তাতেই গ্রাহকের মনে ধন্দ বাড়তে শুরু করেছে। ফোন কেনার আগে অনলাইনে বা দোকানে গিয়ে কোন ফোনটি কিনবেন ঠিক করতে মাথার চুল ছিড়তে হচ্ছে। আসুন দেখে নি মিডরেঞ্জ সেগমেন্টে ২০১৮ সালের জুন মাসের সেরা ৫ টি অলরাউন্ডার ফোন।

Realme 1
 

Realme 1

দাম - ১৩,৯৯০ টাকা

Realme 1 এর পিছনে রয়েছে ফাইবার বডি। যার ফিনিশ খানিকটা হিরের মতো দেখতে। নতুন এই ফোনের সামনে রয়েছে ৬ ইঞ্চি FHD+ LCD ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ৪০৩ পিপিয়াই এর এই ডিসপ্লে তে দারুন শার্পনেস পাওয়া যাবে।

Realme 1 ফোনের ভিতরে রয়েছে MediaTek MT6771 প্রসেসার। আগেই জানানো হয়েছে তিনটি স্টোরেজ ও RAM ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন এই ফোনটি। Realme 1 এ প্রিলোডেড থাকবে লেটেস্ট অ্যানড্রয়েড ওরিও ৮.১। এছাড়া উপরেই চলবে কোম্পানি নিজস্ব কালারওএস ৫.০। ফোনের ব্যাটারি 3410 mAh।

Realme 1 এ রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় পাওয়া যাবে ডিএসেলার এর মতো বোকে এফেক্ট। এছাড়াও রিয়েলমি ১ এ রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এছাড়াও নতুন এই ফোনে রয়েছে ফেস আনলকের মতো আধুন সব স্মার্টফোনের ফিচার। যদিও ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকছে না নতুন Realme 1 এ।

Moto G6

Moto G6

দাম - ১৩,৯৯৯ টাকা

Moto G6 এ রয়েছে 5.7 ইঞ্চি FHD+ ডিসপ্লে। এই ফোনে রয়েছে 1.8GHz অক্টাকোর Snapdragon 450 চিপসেট, Adreno 506 GPU, 32GB / 64GB ইন্টারনাল স্টোরেজ আর 3GB / 4GB RAM। Moto G6 এ চলবে স্টক Android 8.0 Oreo অপারেটিং সিস্টেম। Moto G6 এ থাকবে ডুয়াল সিম সাপোর্ট। Moto G6 এর পিছনে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় রয়েছে একটি 12MP প্রাইমারী সেন্সার আর 5MP সেকেন্ডারী সেন্সার আর ফোনের পিছনে থাকবে একটি ডুয়াল টোন ফ্ল্যাশ। আর ফোনের সামনে থাকবে একটি 165MP ফ্রন্ট ক্যামেরা আর একটি LED ফ্ল্যাশ।

মাইক্রো এস ডি কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত বাড়িয়ে নাওয়া যাবে এই ফোনের স্টোরেজ। কানেক্টিভিটির জন্য নতুন Moto G6 এ থাকবে 4G LTE, WI-Fi, USB Type-C, NFC, 3.5মিমি হেডফোন জ্যাক আর Bluetooth 4.2। এছাড়াও ফোনের ভিতরে আছে একটি 3000mAh ব্যাটারি। এই ফোনে থাকবে টার্বো চার্জিং এর সুবিধা। ইন্ডিগো আর সিলভার কালার অপশানে পাওয়া যাবে নতুন Moto G6।

Asus Zenfone Max Pro 1
 

Asus Zenfone Max Pro 1

দাম - ১২,৯৯৯ টাকা

Asus Zenfone Max Pro 1 তে রয়েছে একটি ৫..৯৯ ইঞ্চি FHD+ ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এছাড়াও এই ফোনে থাকছে Snapdragon 636 চিপসেট। Redmi Note 5 Pro তে একই চিপসেট ব্যবহার করা হয়েছে। এছাড়াও থাকছে স্টক অ্যানড্রয়েড ৮.১ অরিও। Asus Zenfone Max Pro 1 এর ভিতরে থাকবে একটি বিশাল 5000 mAh ব্যাটারি।

Asus Zenfone Max Pro 1 এর সব ভেরিয়েন্টেই microSD কার্ড স্লট রয়েছে। এই কার্ড ব্যবহার করা ফোনের মেমোরি 2TB পরযন্ত বাড়িয়ে নেওয়া যাবে। এছাড়াও ache ডুয়াল সি, 4G VoLTE, Wi-Fi, Bluetooth 5 আর GPS। ফোনের পিছনে থাকছে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা। এছাড়াও ফোনের সামনে একটি সেলফি ক্যমেরা থাকবে। Asus Zenfone Max Pro 1 এ আছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

Redmi Note 5 Pro

Redmi Note 5 Pro

দাম - ১৪,৯৯৯ টাকা

Redmi Note 5 Pro তে রয়েছে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় থাকছে 12MP প্রাইমারি সেন্সার আর 5MP সেকেন্ডারি সেন্সার। এছাড়াও এই ফোনের সামনে রয়েছে একটি 20MP সেলফি ক্যামেরা। Redmi Note 5 Pro এর ভিতরে রয়েছে একটি বিশাল 4000 mAh ব্যাটারি।

Honor 7X

Honor 7X

দাম - ১২,৯৯৯ টাকা

ডুয়াল সিম Honor 7X এ রয়েছে 5.93 ইঞ্চি FHD+ IPS ডিসপ্লে। এই ফোনের ভিততে আছে অক্টাকোর HiSilicon Kirin 659 চিপসেট, 4GB RAM। এছাড়াও থাকছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় আছে 16MP প্রাইমারি সেন্সার আর 2MP সেকেন্ডারি সেন্সার। Honor 7X এর সামনে রয়েছে একটি 8MP সেলফি ক্যামেরা। 32GB ও 64GB স্টরেজ ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যাবে। Honor 7X এ আছে একটি 3340mAh ব্যাটারি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Best smartphones under Rs 15,000 that you can buy in July 2018 sees the arrival of Moto G6, while the likes of Xiaomi Redmi Note 5 Pro, Realme 1 etc. retain their place

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X