এক নজরে ভারতে সবথেকে বড় পাঁচটি স্মার্টফোন কোম্পানি

|

২৮১৮ সালের জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত মোট ৪.২৬ কোটি স্মার্টফোন বিক্রি হয়েছে। যা গত বছরের তুলনায় ৯.১ শতাংশ বেশি। সম্প্রতি ভারতে সবথেকে পাঁচটি স্মার্টফোন কোম্পানির নাম প্রকাশ করেছে বিশ্ব তথ্য সংস্থা। এই পাঁচটি কোম্পানি ভারতের মোট স্মার্টফোনের ৭৯ শতাংশ বাজার ধরে রেখেছে বলে এই রিপোর্টে জানানো হয়েছে।

এক নজরে ভারতে সবথেকে বড় পাঁচটি স্মার্টফোন কোম্পানি

 

১। Xiaomi

আগের মতোই এই বছর তৃতীয় ত্রৈমাসিক রিপোর্টেও ভারতে এক নম্বর স্মার্টফোন কোম্পানির তখমা ধরে রেখেছে Xiaomi। ভারতে বিক্রি মোট ফোনের ২৭.৩ শতাংশ বাজার নিজের কব্জা রেখেছে চিনের কোম্পানিটি। ২০১৮ সালের জুলাই, অগাস্ট ও সেপ্টেম্বর মাসে ভারতে মোট ১.১৭ কোটি স্মার্টফোন বিক্রি করেছে Xiaomi।

২। Smasung

বছর খানেক আগে Xiaomi-র কাছে ভারতে এক নম্বর স্মার্টফোনের তকমা হারিয়েছিল Smasung। তখন থেকেই ভারতে স্মার্টফোন বাজারে দুই নম্বর স্থানে রয়েছে Smasung। এই মুহুর্তে ভারতে Smasung এর মার্কেট শেয়ার ২২.৬ শতাংশ। ২০১৮ সালের সালের জুলাই, অগাস্ট ও সেপ্টেম্বর মাসে ভারতে মোট ৮০ লক্ষ ফোন বিক্রি করেছে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি।

৩। Vivo

Smasung এর পরেই ভারতে তিন নম্বর স্থানে রয়েছে চিনের স্মার্টফোন কোম্পানি Vivo। এই মুহুর্তে ভারতের স্মার্টফোন বাজারে ১০.৫ শতাংশ ধরে রেখেছে Vivo। রিটেল বাজারে বিশাল বিনিয়োগ কোম্পানিকে তিন নম্বর স্থান ধরে রাখতে সাহায্য করেছে বলে জানিয়েছে বিশ্ব তথ্য সংস্থা।

৪। Micromax

Vivo-র পরেই রয়েছে ভারতের স্মার্টফোন কোম্পানি Micromax। এই মুহুর্তে ভারতের বাজারে চার নম্বর স্থানে রয়েছে কোম্পানিটি। এই ত্রৈমাসিকে মোট ৭৭.৩ শতাংশ বেড়েছে Micromax ফোন বিক্রি। ২০১৮ সালের জুলাই, অগাস্ট ও সেপ্টেম্বরে মোট ২৯ লক্ষ স্মার্টফোন বিক্রি করেছে এই কোম্পানি।

৫। Oppo

প্রথম পাঁচে Oppo একমাত্র কোম্পানি যাদের স্মার্টফোন বিক্রি কমেছে। গত বছরের তুলনায় ৭.১ শতাংশ কমেছে Oppo স্মার্টফোন বিক্রি। সম্প্রতি লঞ্চ হওয়া Oppo F9 আর F9 Pro কোম্পানির প্রত্যাশা পুরনে ব্যার্থ হয়েছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
5 biggest smartphone companies in India in Q3 2018

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X