দেখে নিন iPhone 8-এর ভালো ও মন্দ

By: Satyaki Bhattacharyya

iPhone লঞ্চের দশম বার্ষিকীতে অ্যাপেল লঞ্চ করেছে নতুন তিনটি iPhone। যেখানে বাজারে ঝড় তুলেছে iPhone X। কিন্তু iPhone 8 এর ডিজাইন প্রায় অনেকটাই আগের iPhone-এর মতোই। আসুন দেখে নেওয়া যাক iPhone 8 কেনার সিদ্ধান্ত নেওয়ার আগে দেখে নেওয়া যাক ফোনের ভালো ও মন্দ।

ভালো
   

ভালো

দারুন প্রসেসার

iPhone 8-এর প্রধান আকর্ষণ ফোনের ভিতরে থাকা A11 বায়োনিক চিপ। যাতে আছে ছয় কোরের CPU আর M11 মোশান কোপ্রসেসার। এই একই চিপসেট রয়েছে নতুন iPhone X-এর ভিতরেও।

 ডিসপ্লে
   

ডিসপ্লে

iPhone 8-এ আছে ৪.৭ ইঞ্চি (1334 x 750 পিস্কেল) LED-backlit IPS LCD (326 ppi) ডিসপ্লে। ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও ৬৫.৬%। এছাড়াও এই ফোনে আছে ট্রু টোন টেকনোলজি। যার মাধ্যমে ফোনের ডিসপ্লের কালার ব্যালেন্স সবসময় নিজে থেকেই অ্যাডজাস্ট হয়।

 ক্যামেরা
   

ক্যামেরা

অ্যাপেলের ফোন চিরকাল বিখ্যাত ফোনের দারুন ক্যামেরার জন্য। iPhone 8-এ রয়েছে ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা সাথে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশান। এছাড়াও রয়েছে একটি ৭ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। A11 বায়োনিক চিপের মাধ্যমে এই ফোনে পাওয়া যাবে ভালো পিস্কেল প্রসেসিং, দ্রুত লো লাইট ফোকাসিং আর নয়েস রিডাকশান।

৫০০০ এমএএইচ ব্যাটারির প্যানাসোনিক ইলুগা এ৪, মিলছে ১২ হাজার ৪৯০ টাকায়

ওয়ারলেস চার্জিং
   

ওয়ারলেস চার্জিং

ফোনের পিছনে এখন আর মেটাল ফিনিসের বদলে অ্যাপেল ফোনের পিছনে ব্যাবহার করেছে কাঁচ। এও ফলে নতুন iPhone 8 চার্জ করা যাবে ওয়ারলেস চার্জারের মাধ্যমে।

মন্দ
   

মন্দ

ডিজাইন

ফোনের অন্যতম ত্রুটি অবশ্যই ফোনের সেই একই পুরোন ডিজাইন। সেই iPhone 6s থেকে একই ডিজাইন ফলো করে আসছে অ্যাপেল। যা একটু বদলালে ভালো হত।

 দাম
   

দাম

অ্যাপেল ফোনের দাম সবসময় আকাশছোঁয়া। iPhone 8 ও তার ব্যাতিক্রম নয়। 64GB ও 256GB দাম যথাক্রমে ৬৪,০০০ ও ৭৭,০০০ টাকা।



Read more about:
English summary
At the 10th anniversary, Apple has launched its 8th-gen iPhones along with the iPhone X with a major overhaul in design. Check out the merits and demerits of iPhone 8.
Please Wait while comments are loading...

Social Counting