Mi A2 বনাম Nokia 6.1 Plus বনাম Motorola One Power: সেরা Android One স্মার্টফোন কোনটি?

|

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে একাধিক Android One স্মার্টফোন। এর মধ্যেই অন্যতম Mi A2, Nokia 6.1 Plus, Motorola One Power। জনপ্রিয় প্রায় সব কোম্পানি নিজেদের Android One স,আর্টফোন বাজারে নিয়ে আসছে। সাধারনত যে কোন Android ফোন প্রস্তুতকারী সংস্থাগুলি নিজেদের স্মার্টফোনে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির নিজস্ব স্কিন ও একাধিক সফটওয়্যার যোগ করে। এর ফনে ফোনে বেশি RAM ও ব্যাটারির প্রয়োজন হয়।

Mi A2 বনাম Nokia 6.1 Plus বনাম Motorola One Power

 

এর মধ্যে বেশিরভার ফিচার গ্রাহক কোনদিনই ব্যবহার করেন না। কিন্তু এই ফিচারগুলি সমসময় ফোনের ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে। তবে Android One ফোনগুলির প্রধান বৈশিষ্ট্য ফোনের সফওয়্যার ডেভেলপমেন্টের দায়িত্বে থাকে গুগল। তাই স্টক অ্যানড্রয়েডে পাওয়া যায় Android One স্মার্টফোনগুলি। এর ফলে খাঁটি অ্যানড্রয়েড ব্যবহারের সুযোগ মেলে।

এছাড়াও গুগল এই ফোনগুলির সফটওয়্যার ডেভেলপমেন্টের দায়িত্বে থাকে বলেই খুব জলদি নতুন অ্যানড্রয়েড আপডেট পৌঁছে যায় এই সব ফোনে। এছাড়াও প্রত্যেক মাসে গুগল এর তরফ থেকে অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য সিকিউরিটি প্যাচ পাঠানো হয়। যা নিয়মিত পৌঁছাতে থাকে এই ফোনগুলিতে। এর ফলেই আপ টু ডেট ও সুরক্ষিত থাকে Android One স্মার্টফোনগুলি।

এক নজরে দেখে নেওয়া যাক Mi A2, Nokia 6.1 Plus ও Motorola One Power কোন Android Oneস্মার্টফোনটি আপনার জন্য সেরা।

Mi A2 বনাম Nokia 6.1 Plus বনাম Motorola One Power এর দাম

ভারতে Mi A2 এর দাম ১৬,৯৯৯ টাকা। Nokia 6.1 Plus এর দাম ১৫,৯৯৯ টাকা। Motorola One Power এর দাম ১৫,৯৯৯ টাকা। প্রথম ফোনটি অ্যামাজনে পাওয়া গেলেও পরের দুটি ফোন পাওয়া যাবে ফ্লিপকার্টে।

Mi A2 বনাম Nokia 6.1 Plus বনাম Motorola One Power এর ডিসপ্লে

Mi A2 তে থাকবে একটি ৫.৯৯ ইঞ্চি Full HD+ ডিসপ্লে। এই ফোনের ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ডিসপ্লের উপরে কোন নচ থাকছে না। Nokia 6.1 Plus এ থাকবে একটি ৫.৮ ইঞ্চি FHD+ ডিসপ্লে। Motorola One Power এ থাকবে একটি ৬.২ ইঞ্চি ম্যাক্স ভিশান FHD+ ডিসপ্লে। শেষ দুটি ফোনের ডিসপ্লের উপরে থাকবে কালো নচ।

Mi A2 বনাম Nokia 6.1 Plus বনাম Motorola One Power এর হার্ডওয়্যার

Mi A2 তে একটি Snapdragon 660 চিপসেট, 6GB পর্যন্ত RAM আর 128GB স্টোরেজ আর 3010 mAh ব্যাটারি। Nokia 6.1 Plus এ থাকবে Qualcomm Snapdragon 636 চিপসেট, 4GB RAM, 64GB স্টোরেজ আর 3060 mAh ব্যাটারি। এই ব্যাটারি জলদি চার্জ করার জন্যই Nokia 6.1 Plus ফোনে Quick Charge 3.0 টেকনোলজি ব্যবহার করেছে Nokia। Motorola One Power এ থাকবে একটি Snapdragon 636 চিপসেট, 4GB RAM আর 64GB স্টোরেজ আর একটি বিশাল 5000 mAh ব্যাটারি, সাথে ফাস্ট চার্জিং।

 

Mi A2 বনাম Nokia 6.1 Plus বনাম Motorola One Power এর ক্যামেরা

Mi A2 তে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরা প্রাইমারি সেন্সার ১২ মেগাপিক্সেল। ফোনের সামনে থাকবে একটি ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ছবি তোলার জন্য Nokia 6.1 Plus ফোনে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ ব্যবহার হয়েছে। এই ক্যামেরায় একটি ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার আর একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার থাকবে। সেলফি তোলার জন্য Nokia 6.1 Plus ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে Nokia। Motorola One Power এ থাকবে ১৬ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য থাকবে একটি ১২ মেগাপিক্সেল সেলফি শুটার।

Mi A2 বনাম Nokia 6.1 Plus বনাম Motorola One Power এর সফটওয়্যার

তিনটি ফোনেই চলবে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম। অক্টোবরেই Nokia 6.1 Plus ফোনে লেটেস্ট Android Pie আপডেট পৌঁছে যাবে বলে জানিয়েছে HMD Global। অন্য দুই ফোনেও এই বছরেই পৌঁছে যাবে এই আপডেট।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Every major smartphone manufacturer bringing their Android One phone on the table.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X