মাইক্রোম্যাক্স বাজারে আনছে নতুন স্মার্টফোন, ভারত 2। জেনে নিন এই ফোনের খুঁটিনাটি

By: Madhuraka Dasgupta

বাজারে নতুন চমক নিয়ে হাজির হল মাইক্রোম্যাক্সের নতুন 4G VoLTE স্মার্টফোন ভারত 2। মাইক্রোম্যাক্সের অন্যান্য ফোনের মতোই এই ফোনেও থাকবে অপেক্ষাকৃত কম দামের মধ্যে দামী স্মার্টফোনগুলোর সমস্তরকম ফিচার্স। খুব শীঘ্রই বাজারে নতুন এই ফোনটি লঞ্চ করতে চলেছে মাইক্রোম্যাক্স ভারত 2।

মাইক্রোম্যাক্স বাজারে আনছে নতুন স্মার্টফোন, ভারত 2। জেনে নিন এই ফোনের

4G ফোনগুলির দাম অপেক্ষাকৃত বেশি থাকায় এদেশের অনেকেরই তা কেনার বা ব্যবহার করার সামর্থ্য নেই। সেই সমস্ত মানুষের হাতে এরআগেই সস্তায় 4G ফোন তুলে দিয়েছে মাইক্রোম্যাক্স। ভারত 2 ফোনটিও তার ব্যতিক্রম নয়। অবিশ্বাস্য কম দামে মিলবে মাইক্রোম্যাক্সের নতুন এই 4G স্মার্টফোন।

গত কয়েক বছর ধরেই ভারতে মোবাইল হ্যান্ডসেট বিক্রির বাজারে দ্বিতীয় স্থানে ছিল মাইক্রোম্যাক্স। স্যামসাংয়ের পর মাইক্রোম্যাক্সের হ্যান্ডসেটই সবথেকে বেশি বিক্রি হত। মাইক্রোম্যাক্সই একমাত্র ভারতীয় সংস্থা যারা স্যামসাং বা MI, জিওনি, লেনোভোর মতো বিদেশী কোম্পানিগুলির সঙ্গে সমানে পাল্লা দিয়ে যাচ্ছে।

এরআগে VoLTE সুবিধাযুক্ত 4G ফোন, বাজারে আনার কথা ঘোষণা করেছিল রিলায়েন্স জিও। সেই পথে হেঁটেই লাভাও 4G VoLTE স্মার্টফোন লঞ্চ করার কথা ঘোষণা করে। এবার মাইক্রোম্যাক্স সেই পথ অনুসরণ করায় 4G VoLTE স্মার্টফোনের বাজার দখলের লড়াইটা আরও জোরদার হতে চলেছে।

স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি S8 এবং S8 প্লাসের সঙ্গে প্রতিযোগিতায় নেই তো আপনার ফোনটি?

এমনিতেই নিত্যনতুন ফোন লঞ্চ করে প্রায়ই খবরের শিরোনামে থাকে মাইক্রোম্যাক্স। তাদের অফিসিয়াল ওয়েবসাইটেই এই নতুন ফোন লঞ্চ করার কথা ঘোষণা করা হয়েছে। কিছুদিন আগেই কোম্পানির তরফ থেকে জানানো হয়েছিল 4G VoLTE সাপোর্ট করে এরকম একটি স্মার্টফোনের দাম 2,999 টাকা হওয়া উচিত।

পরে দেখা যায় যে, অফলাইনে এরকম একটি স্মার্টফোন 3,499 টাকায় পাওয়া যাচ্ছে। এরপরই মাইক্রোম্যাক্সের তরফ থেকে নতুন এই ফোনটি লঞ্চ করার কথা ঘোষণা করা হয়। আসুন জেনে নিই, মাইক্রোম্যাক্সের এই ফোনটি নতুন কি কি ফিচার নিয়ে আসছে এবং এর দামই বা কত হতে পারে।

মাইক্রোম্যাক্স ভারত 2-র ডিজাইন
   

মাইক্রোম্যাক্স ভারত 2-র ডিজাইন

অন্যান্য ফোনের তুলনায় এই ফোনের ডিজাইন খানিকটা অন্যরকম। মেটাল বডি আর দুর্দান্ত ডুয়াল ক্যামেরা থাকছে এই ফোনে। মাইক্রোম্যাক্স ভারত 2-র বিশেষত্ব হল এর স্পিকার একটি নির্দিষ্ট প্যাটার্নে থাকবে এবং এর ক্যামেরা রেয়ার ক্যামেরার মাঝখানে থাকবে। ফোনের সামনের দিকে উপরে ক্যাপাসিটিভ বাটন থাকবে। ফোনটি সোনালী রঙেও পাওয়া যাবে।

ফোনের নির্দিষ্ট কিছু স্পেসিফিকেশন আছে
   

ফোনের নির্দিষ্ট কিছু স্পেসিফিকেশন আছে

মাইক্রোম্যাক্স ভারত 2-র ফোনে থাকছে 4 ইঞ্চির স্ক্রিন, WVGA ডিসপ্লে এবং 480x800 পিক্সেলস। সঙ্গে থাকছে 1.3GHz কোয়াড-কোর স্প্রেডট্রাম SC9832 প্রসেসর। পাশাপাশি থাকবে 512 MB র‍্যাম এবং 4GB ইন্টারনাল স্টোরেজ। সঙ্গে মাইক্রোএসডি কার্ড সহ 32GB পর্যন্ত এক্সপেন্ডেবল মেমোরি।

ক্যামেরা খুব একটা উন্নতমানের নয়
   

ক্যামেরা খুব একটা উন্নতমানের নয়

এই ফোনের ক্যামেরা আপনাকে নিরাশ করতে পারে। মাইক্রোম্যাক্স ভারত 2-র রেয়ার ক্যামেরা 2 মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা 0.3 মেগাপিক্সেল। সঙ্গে থাকবে LED ফ্ল্যাশ। তবে কম দামে স্মার্টফোনের অন্যান্য সমস্ত সুবিধা পাওয়ার ফলে ক্যামেরার কোয়ালিটি আপনি কতটা বিচার করবেন, সেটা সম্পূর্ণ আপনার
উপর।

অ্যান্ড্রয়েড মার্শমেলো
   

অ্যান্ড্রয়েড মার্শমেলো

এই ফোনে থাকছে অ্যান্ড্রয়েড 6.0 মার্শমেলো OS ভার্সান। সঙ্গে থাকবে ডুয়াল সিমের সুবিধা, একটি রেগুলার এবং অন্যটি মাইক্রো সিম। পাশাপাশি জিপিএস, ব্লুটুথ, G VoLTE এবং অন্যান্য অনেক সুবিধাই পাওয়া যাবে এই ফোনটি কিনলে।

দাম
   

দাম

এই ফোনের দাম ঠিক কত হবে, সেই ব্যাপারে কোম্পানির তরফ থেকে খোলসা করে কিছু বলা হয়নি। তবে এখনও পর্যন্ত যা খবর পাওয়া যাচ্ছে, এই ফোনের দাম হতে পারে 3,499 থেকে 3,750 টাকার মধ্যে।



English summary
Micromax Bharat 2 with 4G VoLTE has been announced and the website lists all the details. The listing shows its specifications, features and design. The pricing alone remains unannounced by the company, but there are claims that it will be priced at Rs. 3,499.
Please Wait while comments are loading...

Social Counting