OPPO F3 Plus স্মার্টফোন কিনুন, ফোনের আধুনিক ডিজাইন এবং উন্নত পারফরমেন্সের মিশেলে আপনি হয়ে উঠুন আরও স্মার্ট

By: Madhuraka Dasgupta

এখন স্মার্টফোনের যুগ। স্মার্ট দুনিয়ার স্মার্ট চয়েস হল স্মার্টফোন৷ আধুনিক জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে স্মার্টফোন। মোবাইল ফোন ছাড়া চলাফেরা করার কথা আমরা এখন ভাবতেই পারিনা। শুধু যোগাযোগ নয়, ছবি তোলা, ইন্টারনেট ব্রাউসিং, ক্লাউডে তথ্য সংরক্ষণ সহ বিভিন্ন কাজে এখন ব্যবহৃত হয় মোবাইল ফোন। একথা অস্বীকার করার উপায় নেই যে আপনি, আমি প্রত্যেকেই ঘুম থেকে উঠেই নিজের মোবাইল ফোন চেক করে দিন শুরু করি।

OPPO F3 Plus স্মার্টফোন কিনুন, ফোনের আধুনিক ডিজাইন এবং উন্নত

আবার রাতে শুতে যাওয়ার সময়ও বিছানায় আমাদের সঙ্গী হয় মোবাইল। মূলত যোগাযোগের মাধ্যম হিসেবে ব্যবহৃত হলেও আমাদের লাইফস্টাইল এবং পার্সোনালিটির সঙ্গে ম্যাচ করেই আমরা মোবাইল ব্যবহার করি।

একটি মোবাইল ফোন কিনতে গেলে প্রথমেই আপনি দেখেন ফোনটির ডিজাইন কীরকম। স্মার্টফোনটি হাতে নিলে কেমন লাগবে, আপনার পার্সোনালিটির সঙ্গে ম্যাচ করবে কীনা, এই সমস্ত চিন্তাভাবনাই আপনার মাথায় ঘোরাফেরা করে। তবে মোবাইলের ডিজাইনের পাশাপাশি তার ফিচার্সও একইরকমভাবে গুরুত্বপূর্ণ।

OPPO F3 Plus স্মার্টফোন কিনুন, ফোনের আধুনিক ডিজাইন এবং উন্নত

আপনি কখনই শুধুমাত্র ভালো ডিজাইনের জন্য একটি স্মার্টফোনের ফিচার্স অস্বীকার করতে পারেননা। সুতরাং এমন একটি স্মার্টফোন কিনতে হবে যার ডিজাইন তো সুন্দরই, পাশাপাশি বেশ ভালো ভালো ফিচার্সও থাকবে তাতে।

Xiaomi নিয়ে আসছে নতুন মডেলের ফোন MI 6, জেনে নিন সেই নতুন ফোনের ফিচার্স এবং দাম

আর একইসঙ্গে ভালো ডিজাইন এবং ভালো পারফরমেন্স পেতে গেলে আপনি OPPO F3 Plus ফোনটি কিনতে পারেন। 6 ইঞ্চির স্ক্রিনের পাশাপাশি এই ফোনে ডুয়েল সেলফি ফ্রন্ট ক্যামেরার অপশন রয়েছে। এমনিতেই ভালো সেলফির জন্য বাজারে OPPO-র ফোন বেশ জনপ্রিয়। আরও উন্নত ফিচার্স এবং আরও
ভালো ছবি তোলার অপশন নিয়ে, OPPO-র পরিবারে নয়া সংযোজন এই OPPO F3 Plus ফোনটি। ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম প্রায় 30,990 টাকা। আসুন দেখে নিই, OPPO F3 Plus ফোনে নয়া কি কি বিশেষত্ব রয়েছে।

মেটালিক ডিজাইন এবং স্থায়ী গ্লাস
   

মেটালিক ডিজাইন এবং স্থায়ী গ্লাস

OPPO F3 Plus ফোনে মেটালের ডিজাইন রয়েছে, যা এই ফোনের লুকে একটি অন্য মাত্রা এনে দেয় এবং ফোনকে টেকসই করে ফেলে। প্রতিটি ফোনই স্যান্ড-স্প্রে প্রসেসের মধ্যে দিয়ে যায় বলে OPPO তরফ থেকে জানা গেছে। পাশাপাশি তিনটি স্টেজে এই ফোনগুলিকে পালিশ করা হয়, যারফলে প্রতিটি মোবাইলের মেটাল সারফেস মসৃণ হয় এবং তা হাতে ধরতেও সুবিধা হয়। ফোনের রেয়ার সাইডে হাই-স্ট্রেন্থ মেটাল থাকে এবং এর সামনে 6 ইঞ্চির 2.5D কর্নিং গোরিলা গ্লাস 5 থাকে। ফোনের ডানদিকে এবং বাদিকে যে হার্ডওয়ার বাটনগুলি থাকে সেগুলিও মেটাল দিয়ে তৈরি হয়। ফোনের কোণগুলি গোল করে কাটা থাকার কারণে ফোনের লুক খুবই স্টাইলিশ লাগে।

বাজারের সবথেকে কর্মদক্ষ 6 ইঞ্চির ফ্যাবলেট
   

বাজারের সবথেকে কর্মদক্ষ 6 ইঞ্চির ফ্যাবলেট

আপনি হয়তো ভাবছেন যে, ফোনের স্ক্রিন যদি দীর্ঘ 6 ইঞ্চির হয়, তাহলে তা সবসময় ব্যবহার করতে অসুবিধা হতে পারে। না! OPPO F3 Plus ফোনের ক্ষেত্রে এই কথাটি একেবারেই খাটেনা। 6 ইঞ্চির বড়ো স্ক্রিন হওয়া সত্ত্বেও ফোনটি হাতে নিলে মোটেও তা ভারি লাগেনা। বরং এই ফোনটি হাতে ধরতে সুবিধা হয়। এই F3 Plus ফোনে মাইক্রো-আর্ক ডিজাইন রয়েছে, যা রোজকার ব্যবহারের জন্য খুবই সুবিধাজনক। ফোনটি পাতলা এবং মসৃণ হওয়ার কারণে একহাত দিয়েই ধরে অপারেট করা যায়। ফোনের ওভারঅল ওয়েটের ডিস্ট্রিবিউশন ঠিকমতো হওয়ার কারণে ফোনটি বড় হওয়া সত্ত্বেও হালকা লাগে।

সিক্স-স্ট্রিং আল্ট্রা-ফাইন অ্যান্টেনা ডিজাইন
   

সিক্স-স্ট্রিং আল্ট্রা-ফাইন অ্যান্টেনা ডিজাইন

অন্যান্য মেটালের হ্যান্ডসেটে পুরু সাদা অ্যান্টেনা ব্যান্ড থাকে। কিন্তু OPPO F3 Plus ফোনের ক্ষেত্রে এই সমস্যা একেবারেই নেই। এই ফোনে 'সিক্স-স্ট্রিং' আল্ট্রা-ফাইন অ্যান্টেনা থাকে। সেই বডি কালারের স্ট্রিং অ্যান্টেনা পেছনের কভারের সঙ্গে মিশে গিয়ে ফোনে অন্য লুক নিয়ে আসে। এর ওপর যদি আলো পড়ে তাহলে তা আরও মসৃণ লাগে।

ফোনের একটি ডিজাইন যা মোবাইলের নিরাপত্তারও কাজে লাগে
   

ফোনের একটি ডিজাইন যা মোবাইলের নিরাপত্তারও কাজে লাগে

এই OPPO F3 Plus ফোনের ডিজাইনের আরেকটি বিশেষত্ব হল, ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি ফোনের একেবারে সামনে রয়েছে, যারফলে ফোন আনলক করতে মাত্র 0.2s সময় লাগে। মোবাইল ফোনের নিরাপত্তার ক্ষেত্রেও এই হোম বাটন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নানাভাবে সাহায্য করে। আপনি এর মাধ্যমে ফিঙ্গারপ্রিন্ট অ্যাক্টিভেটেড কলিং এবং অ্যাপ লঞ্চ করতে পারবেন। আপনি ওয়ান-টাচ ক্যামেরা, সাউন্ড রেকর্ডার, কলিং বা টেক্সটিংয়ের জন্য এই হোম বাটনটিকে কাস্টোমাইজও করতে পারবেন। সেইসঙ্গে ফোনের পার্সোনাল ডেটায় যাতে কোনও অনধিকারপ্রবেশ না ঘটে, সেদিকেও লক্ষ্য রাখে এই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

 

 

বাজারের সবথেকে বড় স্ক্রিনের স্মার্টফোন
   

বাজারের সবথেকে বড় স্ক্রিনের স্মার্টফোন

এই মুহূর্তে বাজারে যে সমস্ত স্মার্টফোন রয়েছে, তারমধ্যে OPPO F3 Plus-র স্ক্রিন সবথেকে বড়। এই ফোনটি শুধুমাত্র একটি ক্যামেরা লাগানো স্মার্টফোনের থেকে অনেক উপরে। ভালো ডিজাইন এবং দ্রুত পারফরমেন্সের পাশাপাশি লেটেস্ট গুগল অ্যাসিস্ট্যান্ট ভার্চুয়াস অ্যাসিস্ট্যান্ট এক্সপেরিয়েন্সের সুবিধা দেয়। অর্থাৎ স্টাইল এবং পারফরমেন্সের হিসেবে বিচার করলে এই স্মার্টফোনটি সবদিক থেকে আপনার উপযুক্ত একথা বলাই যায়।

English summary
OPPO F3 Plus features a 16MP dual front-facing camera, a 16MP rear camera, a 6-inch full HD screen and a large 4,000mAh battery unit. Find out everything about the smartphone in this review.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়