Oppo F5-এর সেরা কয়েকটি ফিচার

By: Satyaki Bhattacharyya

গত দশ বছর ধরে ক্যামেরা ফোন বানাচ্ছে চীনা স্মার্টফোন প্রস্তুতকারী Oppo। বিশ্বব্যাপী প্রায় ২০ কোটি গ্রাহক ব্যাবহার করেন Oppo-র ক্যামেরা ফোন।

Oppo F5-এর সেরা কয়েকটি ফিচার

সম্প্রতি ভারতের বাজারে কোম্পানি লঞ্চ করেছে নতুন Oppo F5। কালো ও সোনালি রঙে পাওয়া যাবে নতুন Oppo F5। যদিও 64GB ভেরিয়েন্টটি পাওয়া যাবে কালো ও লাল রঙে। 4GB ভেরিয়েন্টের দাম ১৯,৯৯০ টাকা। আর 6GB ভেরিয়েন্ট পকেটে ঢোকাতে খশাতে হবে ২৪,৯৯০ টাকা। ফ্লিপকার্টে ইতিমধ্যেই শুরু হয়েছে Oppo F5-এর প্রি-বুকিং।

ওপ্পো ইন্ডিয়ার প্রেসিডেন্ট স্কাই লি জানিয়েছেন, "শুরু থেকেই আমাদের লক্ষ্য ভালো ক্যামেরা ফোন তৈরী করা। নতুন এই ফোন ভারতের বাজারে প্রথম AI ক্যামেরা যুক্ত ফোন। আশাকরি এই ফোনের মাধ্যমে আমাদের সেলফি এক্সপার্ট নামের সার্থকতা হবে।"

যদিও মরা আগেই এই ফোনের স্পেসিফিকেশান আলোচনা করেছি, আসুন দেখে নেওয়া যাক এই ফোনের সেরা কিছি ফিচার।

A.I. বিউটি টেকনলজি
   

A.I. বিউটি টেকনলজি

OppO F5 ভারতের বাজারে প্রথম ফোন যা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যাবহার করে আপনার সেলফি আরও সুন্দর দেখতে করে তুলবে।

প্রফেশানাল ফটোগ্রাফার ও মেক আপ আর্টিস্টদের সাথে কথা বলে এই নতুন টেকনোলজি তৈরী করা হয়েছে বলে জানিয়েছে কোম্পানি। এর ফলে ফেলফিতে আপনাকে আরও সাবলিল ও প্রাণোচ্ছল দেখাবে।

 মানুষের মুখের বিশ্বব্যাপী ডাটাবেস
   

মানুষের মুখের বিশ্বব্যাপী ডাটাবেস

মানুষের মুখে ২০০টির বেশি স্পট রেকগনাইজ করে গ্লোবাল ডেটাবেস থেকে আপনার মুখের ফিচার ও শেপ মেপে নেবে Oppo F5। এর মাধ্যমে মানুষের চামড়ার রঙ, ধরন, জেন্ডার, বয়স সব বুঝে নিতে পারে ফোনটি।

এইভাবে আপনার মুখের চামড়া, চোখ, ঠোঁট ও মুখের গঠন বুঝে নিয়ে সেলফিতে আপনাকে দেখতে আরও সুন্দর করে তুলবে ফোনটি। আপনি মেয়ে না পুরষ আথবা শিশু না বৃদ্ধ সেই বুঝে আপনার ছবি সুধর করবে Oppo F5।

ফেস আনলক
   

ফেস আনলক

Oppo F5-এ আছে ফেসিয়াল আনলক ফিচার। এই ফিচারের মাধ্যমে আপনার মুখ দেখে আনলক হবে ফোনটি। গ্রাহকরা যদি এই ফিচার ব্যাবহার করতে না চান তবে ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ব্যাবহার করতে পারেন গ্রাহকরা।

এমফ্যাসিসের সঙ্গে গাঁটছড়া উবেরের, লঞ্চ হল উবের অ্যাকসেস এবং উবের অ্যাসিস্ট পরিষেবা

গেম অ্যাক্সিলেরশান
   

গেম অ্যাক্সিলেরশান

হেভি গেমারদের জন্য Oppo F5-এ রয়েছে গেম অ্যাক্সিলেরশান ফিচার। এই ফিচারের মাধ্যমে হার্ডোয়ারের সমস্ত শক্তি ব্যাবহার করা যাবে গেম খেলার সময়। ফলে গেমিং এক্সপেরিয়েন্স আরও ভালো ও মসৃন হবে গেমারদের।

অন্যান্য ফিচার
   

অন্যান্য ফিচার

Oppo F5-এ আছে O-Share ফাইল শেয়ারিং টেকনোলজি। কোম্পানির দাবি এই টেকনোলজি ১০০ গুন দ্রুত ব্লুটুথের থেকে।

এছাড়াও এই ফোনে রয়েছে স্প্লীট স্ক্রিন ফিচার। এর মাধ্যমে একই সাথে ফোনের ডিসপ্লেতে দুটি অ্যাপ একসাথে চালানো সম্ভব। একই সাথে ফেসবুক ও হোয়াটসঅ্যাপ স্ক্রিনে খুলে কাজ করতে পারবেন এই ফন দিয়ে।



Read more about:
English summary
Oppo has yet again launched the new selfie-centric smartphone Oppo F5 in the Indian market.
Please Wait while comments are loading...

Social Counting