Redmi Note 5 pro এর থেকে কতোটা আলাদা নতুন Redmi Note 6 pro?

|

সম্প্রতি লঞ্চ হয়েছে শাওমির লেটেস্ট বাজেট ফোন Redmi Note 6 pro। শুক্রবার থাইল্যান্ডে এই ফোন লঞ্চ করেছে চিনের কোম্পানিট। এখনো ভারতে চুটিয়ে বিক্রি হচ্ছে Redmi Note 5 pro। এক নজরে দেখে নেওয়া যাক Redmi Note 5 pro এর থেকে কতটা আলাদা Redmi Note 6 pro?

Redmi Note 5 pro এর থেকে কতোটা আলাদা নতুন Redmi Note 6 pro?

 

ডিসপ্লে

Redmi Note 5 pro ও Redmi Note 6 ফোনের সবথেকে পার্থক্য ফোনের ডিসপ্লেতে। Redmi Note 5 pro ফোনের ব্যবহার হয়েছিল একটি ১৮:৯ অ্যাসপেক্ট রেশিওর ডিসপ্লে। এই ডিসপ্লের উপরে কোন নচ ছিল না। Redmi Note 6 pro ফোনের ডিসপ্লের উপরে থাকছে একটি কালো নচ। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯। দুটি ফোনের ডিসপ্লেতে রয়েছে Full HD+ রেসোলিউশান।

হার্ডওয়্যার ও সফটওয়্যার

হার্ডওয়্যার বিভাগে এই দুই ফোনে কোন পার্থক্য নেই। দুটি ফোনের ভিতরেই থাকছে Snapdragon 636 চিপসেট। 4GB/6GB RAM ভেরিয়েন্টে Redmi Note 5 pro পাওয়া গেলেও আপাতত শুধুমাত্র 4GB RAM সহ লঞ্চ হয়েছে Redmi Note 6 pro। আশা করা হচ্ছে শিঘ্রই বড় RAM সহ বাজারে আসবে এই ফোন। এছাড়াও দুটি ফোনেই রয়েছে 64GB স্টোরেজ ও 4000 mAh ব্যাটারি।

হার্ডওয়্যারের মতোই এই দুই ফোনে ব্যবহার হয়েছে একই সফটওয়্যার। এই দুটি ফোনেই চলবে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম। তার উপরে চলবে কোম্পানির লেটেস্ট MIUI স্কিন।

ক্যামেরা

Redmi Note 6 pro ফোনের ক্যামেরা বিভাগেও বড় পরিবর্তন এসেছে। Redmi Note 5 pro ফোনে শুধু ফোনের পিছনে ডুয়াল ক্যামেরা থাকলেও Redmi Note 6 pro ফোনের রিয়ার ক্যামেরার সাথেই ফ্রন্ট ক্যামেরাতেও যোগ করেছে ডুয়াল ক্যামেরা সেট আপ।

ফোনের পিছনের ডুয়াল ক্যামেরায় থাকবে একটি ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকবে একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার।

সেলফি তোলার জন্য Redmi Note 6 Pro ফোনের রিয়ার ক্যামেরার মতোই ফোনের সামনেও ডুয়াল ক্যামেরা ব্যবহার করেছে শাওমি। ফোনের সামনের ডুয়াল ক্যামেরায় থাকবে একটি ২০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার আর একটি ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার।

দাম

ভারতে ১৪,৯৯৯ টাকা থেকে পাওয়া যায় Redmi Note 5 pro। 4GB RAM/64GB স্টোরেজ ভেরিয়েন্টের Redmi Note 5 pro কিনতে এই টাকা খরচ হয়। থাইল্যান্ডে Redmi Note 6 Pro এর দাম ৬৯৯৯ ভাট। যা প্রায় ১৫,৭০০ টাকার সমান।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The major differences and similaritis between Redmi Note 6 pro and Redmi Note 5 pro.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X