নির্বাচনের আগে ১০ দিন ধরে বন্ধ রয়েছে বিজেপি ওয়েবসাইট: কেন?

By Gizbot Bureau
|

৫ মার্চ সকালে হ্যাক হয়েছিল বিজেপি ওয়েবসাইট। বিজেপি ওয়েবসাইট হ্যাক করে সেখানে নরেন্দ্র মোদির ছবি দিয়েছিল হ্যাকাররা। এর কয়েক ঘন্টা পরেই বন্ধ করে দেওয়া হয়েছিল ওয়েবসাইট। তখন জানানো হয়েছিল শিঘ্রই ফিরে আসবে ওয়েবসাইট। ১০ দিন পরেও বিজেপি ওয়েবসাইট চালু হয়নি। এখনও বিজেপি ওয়েবসাইট খুললে এখই মেসেজ দেখাচ্ছে।

নির্বাচনের আগে ১০ দিন ধরে বন্ধ রয়েছে বিজেপি ওয়েবসাইট: কেন?

 

এই বিষয়ে পার্টির একাধিক সদস্য আলাদা বয়েন দিয়েছেন। বিজে আইটি সেলের প্রধান অমিত মালভ্যি গত সপ্তাহে জানিয়েছিলেন, বিজেপি ওয়েবসাইট হ্যাক হয়নি। বরং প্রযুক্তিগত সমস্যার জন্যেই এই পরিস্থিতি তৈরী হয়েছে। তবে কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ জানিয়েছেন বিজেপি ওয়েবসাইট হ্যাক হয়েছিল। প্রসাদ জানিয়েছেন কয়েক মিনিটের জন্য হ্যাক হয়েছিল ওয়েবসাইট। তবে হ্যাক হওয়ার কয়েক মুহুর্তের মধ্যে ওয়েবসাইটের নিয়ন্ত্রণ ফিরে পেয়েছে পার্টি কর্মীরা।

হ্যাকাররা বিজেপি ওয়েবসাইটে প্রধানমন্ত্রীর একাধিক মিম পোস্ট করেছিল। সেখানে নরেন্দ্র মোদির সাথে জার্মানির চান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলকে দেখা গিয়েছিল।

ওয়েবসাইট কবে ফিরে আসবে তা এখনও জানানো হয়নি। ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ১১ এপ্রিল শুরু হচ্ছে লোকসভা ভোট। সাত দফার ভোট গ্রহন শেষ হবে ১৯ মে। ২৩ মে গণনা। এই বছর নির্বাচন প্রচারে সোশ্যাল মিডিয়া ও ওয়েবসাইট একটি বড় ভুমিকা নিতে চলেছে। সেই সময় পার্টির ওয়েবসাইট হ্যাক হওয়া চিন্তার ভাঁজ ফেলবে নেতাদের কপালে। নতুন রুপে কবে বিজেপি ওয়েবসাইট ফিরে আসে তা জানার জন্য অপেক্ষা করতে হবে।

বিপেজি ওয়েবসাইট ওপেন করলে একটি মেসেজে জানানো হয়েছে “আমরা শিঘ্রই ফিরে আসব। আপনাদের আসুবিধার জন্য আমরা দুঃখিত। এই মুহুর্তে ওয়েবসাইট মেরামতির কাজ চলছে। শিঘ্রই ওয়েবসাইট অনলাইন হবে।”

তবে এই ওয়েবসাইট কে বা কারা হ্যাক করেছে সেই বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি। ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে টুইটারে ঝড় উঠেছে। একাধিক ব্যাক্তি এই ঘটনাকে কেন্দ্র করে পোস্ট করতে শুরু করেছেন। এই মুহুর্তে ভারতের অন্যতম ট্রেন্ডিং টপিকের শিরোপা কেড়ে নিয়েছে ভারতীয় জনতা পার্টির ওয়েবসাইট হ্যাকিং এর ঘটনা। কত দিন পার্টি ওয়েবসাইট বন্ধ থাকবে তা জানাইয়নি ভারতীয় জনতা পার্টি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The site was hacked for a few minutes but the party was able to get control back very soon.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X