যে দুটি কারনে এখনো পর্যন্ত সেরা Android ভার্সান Android Oreo

By: Satyaki Bhattacharyya

সেই KitKat লঞ্চের সময় থেকেই গ্রাহকদের নতুন কাস্টোমাইজেশান আর সিকিরিটি দিয়ে চলেছে গুগুল। KitKat লঞ্চের পর কেটে গিয়েছে কয়েক বছর। তারপর অনেক উন্নতি হয়েছে Android -এর। গত ২১ অগাস্ট বাজারে এসেছে নতুন Android Oreo। গুগুলের মতে নতুন এই ভার্সান আগের থেকে অনেক বেশি স্মার্ট, ফাস্ট আর গ্রাহকদের দেবে এক পাওয়ারফুল এক্সপিরিয়েন্স।

যে দুটি কারনে এখনো পর্যন্ত সেরা Android ভার্সান Android Oreo

শিঘ্রই করেক কোটি ফোনে চলে আসবে নতুন Android 8.0 Oreo। কেন Oreoই এখনো পর্যন্ত সেরা Android রইলো তার দুটি কারন।

যে দুটি কারনে এখনো পর্যন্ত সেরা Android ভার্সান Android Oreo

ব্যাকগ্রাউন্ড App এ নিয়ন্ত্রণ

Android গ্রাহকদের অন্যতম প্রধান সমস্যা হল ব্যাকগ্রাউন্ড App এর RAM ও ব্যাটারি নষ্ট করার প্রবনতা। টেক শ্যাভিরা হয়তো এই সমস্যা থেকে মুক্তির উপায় জানেন কিন্তু সাধারন গ্রাহকদের পক্ষে তা সবসময় জানা হয়ে ওঠে না। ফলে অকারণে নষ্ট হয় ফোনের RAM আর ব্যাটারি। কেউ কেউ হয়তো প্লে স্টোর থেকে ব্যাকগ্রাউন্ড কিলিং App ডাউনলোড করে এই সমস্যা থেকে এতদিন মুক্তির রাস্তা খুঁজেছেন।

দেশের সেরা কিছু নোকিয়া ফোনের হদিশ

তবে এইভাবে হাতে ধরে আর ব্যাকগ্রাউন্ড App কিল করতে হবে না নতুন Android Oreo তে। নিজে থেকেই অপ্রয়োজনীয় App বন্ধ হয়ে যাবে Oreo তে। যেমন ধরুন আপনি যখন গান শুনছেন তখন ব্যাকগ্রাউন্ডে আপনার মিউজিক প্লেয়ারটি বন্ধ হবে না, কিন্তু ফেসবুক বা ইন্সটাগ্রামের মতো বড় App গুলি আপনার ব্যাবহারের পর নিজে থেকেই সাময়িক ভাবে বন্ধ করে দেবে Oreo। ফলে আপনার ফোনে RAM ও ব্যাটারির সাথেই বাঁচবে ডাটা।

যে দুটি কারনে এখনো পর্যন্ত সেরা Android ভার্সান Android Oreo

অটোফিলের সুবিধা

আমরা এমন এক যুগে বাস করি যখন আমাদের প্রত্যেকেরই যেকোন জায়গাতে একাধিক Account আছে। আর সব জায়গার ইউজারনেম ও পাসওয়ার্ড মনে রাখা যথেষ্ট কঠিন কাজ। যদিও পাসওয়ার্ড সুরক্ষিত রাখার জন্য মনে রাখাই সেরা উপায়। কিন্তু কিছু App এর মাধ্যমে বিভিন্ন পাসওয়ার্ড সেভ করে রাখা যায় আজকাল।

কিন্তু Android Oreo তে আর পাসওয়ার্ড মনে রাখার ঝক্কি পোয়াতে হবেনা আপনাকে। নিজে থেকেই সব ইউজারনেম ও পাসওয়ার্ড মেনটেইন করবে Android Oreo।



Read more about:
English summary
There are over 50 changes in Android Oreo, but only a few are quickly noticeable.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়