অ্যান্ড্রয়েডের ৫ টি সেরা টেক্সটিং অ্যাপ

By: Satyaki Bhattacharyya

মোবাইল ফোনে যোগাযোগের অন্যতম প্রধান উপায় টেক্সটিং। যদিও এখন সবাই Whatsapp বা Facebook এর মাধ্যমেই মেসেজ করে থাকেন, বিপদের মুহুর্তে ডাটা না থাকলে এখনো SMS এর বিকপ্ল নেই।

অ্যান্ড্রয়েডের ৫ টি সেরা টেক্সটিং অ্যাপ

ফোনের ডিফল্ট SMS অ্যাপ অনেক সময় বড্ড একঘেয়ে লাগে। সেই একঘেয়েমি কাটাতে আপনার ফোনে ইন্সটল করতে পারেন নতুন টেক্সটিং অ্যাপ। নিচে হদিশ রইলো এমন ৫ টি টেক্সটিং অ্যাপ এর।

Go SMS Pro
   

Go SMS Pro

আপনার নম্বরে যদি আনলিমিটেড টেক্সটিং প্যান থাকে তবে এই অ্যাপটি ব্যাবহার করে দেখতে পারেন। এই অ্যাপের সবথেকে আকর্ষনীয় ফিচার হল SMS এর মাধ্যমে থিম এবং স্টিকারের ব্যাবহার। Google Play থেকে ডাউনলোদ করতে পারেন অগুনিত থিম।

Handcent Next SMS
   

Handcent Next SMS

কাস্টমাইজেশানের জন্য সেরা টেক্সটিং অ্যাপ এটি। খুব সহজ ও সাধারন ডিজাইন ও ব্যাবহার এই অ্যাপের বিশেষত্ব। উৎসবের মরশুমে বা জন্মদিকে প্রিয়জনকে ই-কার্ডের মাধ্যমে শুভেচ্ছা পাঠাতে পারবেন এই অ্যাপের মাধ্যমে। এছাড়াও Handcent Next SMS এ আছে কয়েকটি থিম যা বদলে কাটাতে পারবেন অ্যাপের একঘেয়েমি।

শুধুমাত্র 4G সিম কার্ডেই কাজ করবে JioPhone, সম্ভবত থাকবে না ডুয়াল সিম

MySMS
   

MySMS

অ্যান্ড্রয়েড ব্যাবহারকারীদের অন্যতম পছন্দের টেক্সটিং অ্যাপ MySMS। Android ছাড়াও এই অ্যাপটি পাওয়া যায় Windows, Mac আর Web Browser এ। যার মাধ্যমে আপনার কম্পিউটার থেকে আপনার ফোন নম্বর ব্যাবহার করে SMS করতে পারবেন। এছাড়াও MySMS এ আছে গ্রুপ মেসেজিং ও MMS এর সুবিধা।

 Signal Private Messanger
   

Signal Private Messanger

সিকিউরিটি যদি আপনার প্রধান চিন্তার কারন হয় তাহলে ব্যাবহার করতে পারেন Signal Private Messanger। এনক্রিপশানের মাধ্যমে আপনার ফোনের সমস্ত মেসেজ ও অ্যাটাচমেন্ট সুরক্ষিত রাখে এই অ্যাপ।

Chomp SMS
   

Chomp SMS

বহুদিন বাজারে রয়েছে এই অ্যাপটি। অ্যানড্রয়েড ব্যাবহারকারিদের মধ্যে অন্যতম গ্রহনযোগ্য টেক্সটিং অ্যাপ এটি। এই অ্যাপের প্রধা ফিচারগুলি হলো আসংখ্য ইমোজি, পাসকোডের মাধ্যমে অ্যাপ ও মেসেজ লক, প্রাইভেসি অপশান, ব্ল্যাকলিস্টের সুবিধা ও কুইক রিপ্লাই বাটন। এছাড়াও আপনি যদি অ্যান্ড্রয়েড অয়ার ব্যাবহার করেন তবে আপনার স্মার্টওয়াচেই পড়ে ফেলতে পারবেন আপনার ইঙ্কামিং মেসেজ।



Read more about:
English summary
Texting is one of the most common ways of communication these days. Even though we have Whatsapp and Facebook, some time we use the good old SMS to communication
Please Wait while comments are loading...

Social Counting