পালকের মতো হালকা ল্যাপটপ লঞ্চ করল এই কোম্পানি

|

যাঁরা রাস্তাঘাটে ল্যাপটপে কাজ করতে অভ্যস্থ তাদের জন্যই বানানো এসারের সুইফট সিরিজের ল্যাপটপগুলি। খুব কম ওজনের জন্যই বিখ্যাত এসারের সুইফট সিরিজের ল্যাপটপগুলি। এবার আরও এক নতুন ল্যাপ্টপ যোগ এই সিরিজে। নতুন Acer Swift 5 এ আছে ১৫ ইঞ্চি ডিসপ্লে। কিন্তু আশ্চর্যভারে এই ল্যাপটপের ওজন ই কিলোগ্রামের থেকেও কম।

পালকের মতো হালকা ল্যাপটপ লঞ্চ করল এই কোম্পানি

 

এত কম ওজন হওয়া সত্ত্বেও এই ল্যাপটপের বিল্ড কোয়ালিটি খুবই মজবুত। এই ল্যাপটপের বডি তৈরী হয়েছে ম্যাগনেশিয়াম অ্যালয় দিয়ে। Acer Swift 5 এ আছে একটি ১৫ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে। আর এই ডিসপ্লের পাশেই রয়েছে খুব পাতলা বেজেল। এর ফলে এই ল্যাপটপে থকবে বিশাল ৮৮% স্ক্রিন টু বডি রেশিও।

শুধুমাত্র হালকাই নয়, এই ল্যাপটপটি অসম্ভব পাতলা। Acer Swift 5 এর থিকনেস মাত্র ৫.৮৭ মিমি। যা এই ল্যাপটঈকে পৃথিবীর সবথেকে পাতলা ১৫ ইঞ্চি ল্যাপটপের শিরোপা দিয়েছে।

Acer Swift 5 এর ভিতরে থাকবে Intel i5 ও i7 এর অষ্টম জেনারেশানের প্রসেসার। এর সাথেই থাকবে 16GB RAM আর 1TB SSD। নতুন এই ল্যাপটপে প্রিলোডেড থাকবে উইন্ডোজ ১০। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মাধ্যমে লগ ইন করা যাবে নতুন Acer Swift 5 এ।

কানেক্টিভিটির জন্য ১৫ ইঞ্চি এই ল্যাপটপে থাকবে দুটি USB 3.1 পোর্ট, একটি USB-C পোর্ট, HDMI, SD কার্ট স্লট আর WiFi।

কোম্পানি জানিয়েছে সারাদিন ব্যাটারি ব্যাক আপ পাওয়া যাবে এই ল্যাপটপে। তবে ঠিক কি ব্যাটারি ব্যাবহার করা হয়েছে তা জানানো হয়নি এসারের তরফ থেকে। সম্রতি এই Acer Swift সিরিজের ১৪ ইঞ্চি মডেলটি ভারতে ৭৯,৯৯৯ টাকায় লঞ্চ করেছে এসার। আর এই ল্যাপটপে পাওয়া যায় প্রায় ৮ ঘন্টার ব্যাটারি ব্যাকআপ। আশা করা হচ্ছে একই রকম ব্যাক আপ পাওয়া যাবে নতুন Acer Swift 5 এও। যদিও Acer Swift 5 এর দাম ও তা কবে থেকে পাওয়া যাবে তা এখনো জানায়নি তাইওয়ানের এই টেক কোম্পানিটি।

Jio, Airtel কে টক্কর দিতে নতুন কি প্ল্যান আনল BSNL?

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Acer has now announced the Acer Swift 5 with a 15-inch screen and weight under 1 kilogram.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X