টিকটকের পর এবার নিষিদ্ধ হবে পাবজি?

By Gizbot Bureau
|

সম্প্রতি মাদ্রাজ হাই কোর্টের নির্দেশে গোটা ভারতে নিষিদ্ধ হয়েছিল টিকটক। বুধবার সেই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে আদালত। এবার রাজকোট পুলিশ গুগলকে পাবজি নিষিদ্ধ করার অনুরোধ জানালো। জনপ্রিয় ব্যাটেল রয়্যাল গেম পাবজি নিষিদ্ধ করার আবেদন জানিয়ে ইতিমধ্যেই গুগলের কাছহে বার্তা পৌঁছেছে। এর ফলে রাজকোটে প্লে স্টোর থেকে পাবজি ডাউনলোড বন্ধ হতে পারে।

টিকটকের পর এবার নিষিদ্ধ হবে পাবজি?

 

সম্প্রতি ফার্স্টপোস্টে প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে, রাজকোট পুলশের তরফ থেকে রাজকোট এলাকায় প্লে স্টোর থেকে পাবজি ডাউনলোড বন্ধ করার জন্য লিখিত আবেদন করা হয়েছে। “আমরা জানিয়েছি ইতিমধ্যেই রাজকোটে এই গেম নিষিদ্ধ হয়েছে। কেউ এই গেম ডাউনলোড করতে চাইলে তা করতে দেবেন না।” রাজকোট পুলিশ কমিশনার মনোজ আগ্রবাল এই কথা জানিয়েছেন। গত মাসে রাজকোটে পাবজি নিষিদ্ধ হওয়ার সময়ে গুগলকে এই চিঠি পাঠানো হয়েছিল।

“শিশু মনে খারাপ প্রভাব ফেলছে এই গেম। তাই সরকার এই পাবজি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।” বলেন অন্য এক পুলিশ আধিকারিক। অভিভাবকরা জানিয়েছেন পরীক্ষার সময় কিছুতেই পড়াশোনায় মনোসংযোগ করতে পারছে না শিশুরা।

রাজকোটে এই গেম নিষিদ্ধ হওয়ার পরে পাব্জি খেলতে দেখলে কয়েক জনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। এর মধ্যে বেশিরভাগ তরুন। তাই এফআইআর দায়ের করেই ছেড়ে দেওয়া হয়েছিল তাদের। এখন রাজকোটের পাবলিক এলাকায় পাবজি খেললে ছয় মাস কারাদন্ড হতে পারে।

পুলিশের চিঠির এখনও কোন উত্তর দেয়নি গুগল। তবে এই বিষয়টি আদালতে গেলে টিকটকের মতো নিষিদ্ধ হতে পারে পাবজি।

সম্প্রতি নেপালে পাবজি নিষিদ্ধ করা হয়েছিল। শিশুমনে কু প্রভাব ফেলার জন্যই প্রতিবেশী দেশে নিষিদ্ধ হয়েছিল এই গেম। মনোবিদরা বলছেন বেশিদিন একটানা পাবজি খেললে শিশু মনে তা ভয়ঙ্কর প্রভার পরতে পারে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
A media report states that Rajkot police has requested Google to ban PUBG MOBILE in the Rajkot area.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X