১জিবি ডেটার দাম ১০০ টাকা? এমনটাই চাইছেন এয়ারটেল প্রধান

By Gizbot Bureau
|

শীঘ্রই মোবাইল ডেটার দাম বাড়াতে পারে এয়ারটেল এমনটাই ইংগিত দিলেন এয়ারটেল প্রধান সুনীল মিত্তল। সম্প্রতি তিনি জানিয়েছেন এত কম দামে গ্রাহককে পরিষেবা দিয়ে দীর্ঘ সময়ে ব্যবসায় টিকে থাকা সম্ভব নয়। তিনি আগামী ছয় মাসের মধ্যেই ডেটার দাম বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন।

১জিবি ডেটার দাম ১০০ টাকা? এমনটাই চাইছেন এয়ারটেল প্রধান

 

এয়ারটেল প্রধান বলেছেন ১৬০ টাকায় ১৬জিবি ডেটার পরিবর্তে ১.৬গব ডেটা মিলতে পারে। তিনি বলেন, “১৬০ টাকা দিয়ে এক মাসে ১৬জিবি ডেটা ব্যবহার এক দুঃখজনক ঘটনা।”

মার্কিন দুনিয়ায় ১৬ জিবি ডেটা ব্যবহারের জন্য ৫০-৬০ ডলার খরচ করতে হয়। সেখানে ভারতে মাত্র ২ ডলারের কিছু বেশি দামে একই পরিমাণ ডেটা ব্যবহার করা যায়। এও কম দামে লম্বা সময়ে ব্যবসা টিকিয়ে রাখা সমস্যা বলেই মনে করেন মিত্তল।

গ্রাহক প্রতি গড় আয়ের নিরিখে টেলিকম কোম্পানির আয়ের হিসাব করা হয়। মিত্তল বলেন আগামী ছয় মাসে গ্রাহক প্রতি মাসিক গয় আয়ের পরিমাণ ২০০ টাকার বেশী করার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে।

৩০ জুন শেষ হওয়া আর্থিক ত্রৈমাসিকে গুরুগ্রামের কোম্পানিটির গ্রাহক প্রতি মাসিক আয়ের পরিমাণ ছিল ১৫৭ টাকা। প্রসঙ্গত ২০১৯ সালের ডিসেম্বরে ট্যারিফে বড়সড় পরিবর্তন নিয়ে এসেছিল এয়ারটেল।

“আমাদের গ্রাহক প্রতি মাসে ৩০০ টাকা আয় করতে হবে। যদিও সামান্য ডেটা সহ মাসে ১০০ টাকার প্ল্যান থাকবে বাজারে। তবে গ্রাহক যদি স্মার্টফোন থেকেই টিভি ও অন্যান্য বিনোদনের জিনিস দেখতে চান তবে আগের থেকে অনেকটা বেশি খরচ করতে হবে।” বলেন তিনি।

“এই মুহূর্তে ভারতের টেলিকম বাজারে ২-৩টি কোম্পানি ব্যবসা করছে। এখানে গ্রাহকরা সার্ভিসের দাম সম্পর্কে সচেতন। শীঘ্রই আমরা গ্রাহক প্রতি মাসে ২০০ টাকা আয় করতে শুরু করবো। তবে এই সংখ্যাটা ২৫০ টাকা প্রতি মাস হলে আদর্শ হবে। টেলিকম ব্যবসাকে টিকিয়ে রাখতে ধীরে ধীরে দাম বাড়ানো আবশ্যিক।”

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Airtel Chairman Sunil Mittal Tipped to Offer Rs. 100 Per GB Of Mobile Data.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X