এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্কে এবার ব্যাবহার করতে পারবেন UPI পেমেন্ট

By: Satyaki Bhattacharyya

ইউনিফায়েড পেয়মেন্টস ইন্টারফেস (UPI) এর মারফৎ এবার টাকা পাঠাতে পারবেন এয়ারটেল পেমেন্ট ব্যাঙ্কের মাধ্যমে। এর ফলে এয়ারটেল পেমেন্ট ব্যাঙ্কের সাহায্যে আরও সুরক্ষিত ভাবে আপনি টাকা পাঠাতে পারবেন ভারতের যে কোন ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্কে এবার ব্যাবহার করতে পারবেন UPI পেমেন্ট

এয়ারটেল পেমেন্ট ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর ও CEO শশী অরোরা জানান, "এই নতুন ফিচারের মাধ্যমে আমাদের ২০ মিলিয়ান গ্রাহক তাদের নিজেদের UPI হ্যান্ডেল তৈরী করতে পারবেন এয়ারটেল অ্যাপের মাধ্যমে। এর ফলে গ্রাহকরা অনলাইন ও অফলাইন দুভাবেই সুকক্ষিত পেমেন্ট করতে পারবেন। এছাড়াও গ্রাহকরা তাদের অ্যাকাউন্ট BHIM অ্যাপের সাথে কানেক্ট করে UPI পেমেন্ট করতে পারবেন।"

ভারতে প্রান্তিক গ্রামিন এলাকায় এয়ারটেলের গ্রাহক সংখ্যা বেশি, তাই এই নতুন ফিচারের ফলে ভারতের অনেক গ্রামিন অঞ্চলে ডিজিটাল পেমেন্টের সংখ্যা বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

এবার 'স্নুজ' বাটন আসছে ফেসবুকে

UPI বেসড পেমেন্ট ও ট্রান্সফারের জন্য কোন ব্যাঙ্ক ডিটেলস প্রয়োজন হয় না। এছাড়াও সহজ ID তৈরী করে সহজেই পেমেন্ট করা যায় এর মাধ্যমে।

এছাড়াও গ্রাহকরা একোন UPI QR কোড স্ক্যান করে মার্চেন্ট পেমেন্ট করতে পারবেন।

কিকরে তৈরী করবেন এয়ারটেল পেমেন্ট ব্যাক UPI হ্যান্ডেল?

স্টেপ ১। প্রথমে MyAirtel অ্যাপটি আপডেট করুন।

স্টেপ ২। ব্যাঙ্ক সেকশানে UPI সিলেন্ট করুন।

স্টেপ ৩।
নিজের হ্যান্ডেলের নাম দিন।

এছাড়াও গ্রাহকরা BHIM বা UPI অ্যাপের মতো অন্য জনপ্রিয় সার্ভিসের সাথে নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্টকে যুক্ত করতে পারবেন।



Read more about:
English summary
For UPI based payments and transfers, customers are not required to furnish their bank details to enable transactions and can create easy to remember IDs.
Please Wait while comments are loading...

Social Counting