ডেবিট বা ক্রেডিট কার্ড ছাড়াই এটিএম থেকে টাকা তুলবেন কীভাবে?

By GizBot Bureau
|

ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড ছাড়াই এবার এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্ক গ্রাহকদের এটিএম থেকে টাকা তোলার ব্যবস্থা করে দিল এয়ারটেল। ইনস্ট্যান্ট মানি ট্রান্সফার (IMT) ব্যবহার করে নত্যুন এই ফিচার লঞ্চ করেছে এয়ারটেল । এই ফিচারের মাধ্যমে এবার থেকে এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্কের গ্রাহকরা সারা দেশের ২০,০০০ এর বেশি এটিএম থেকে টাকা তুলতে পারবেন। এই ট্রানজাকশানের জন্য কোন ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ডের প্রয়োজন হবে না। এয়ারটেল গ্রাহকরা নিজের ফোন্ন থেকে *400# অথবা My Airtel অ্যাপ থেকে এই ফিচার ব্যবহার করতে পারবেন।

ডেবিট বা ক্রেডিট কার্ড ছাড়াই এটিএম থেকে টাকা তুলবেন কীভাবে?

 

এই ফিচার ব্যবহারের জন্য একটি IMT এটিএম থেকে টাকা তুলতে হবে। এটিএম এ ঢুকে *400# অথবা My Airtel অ্যাপ থেকে টাকা তোলার অনুরোধ জানাতে হবে। এটিএম এ ঢুকে My Airtel অ্যাপ এ নিচের স্টেপ ফলো করুন। মোবাইল নম্বর দিন > SMS এ পাওয়া কোড দিন > OTP দিন > ১ সিলেক্ট করুন 'ATM self-withdrawal' > কত টাকা তুলবেন তা দিন > টাকা বেরিয়ে আসবে

তবে USSD কোড ব্যবহার করে টাকা তোলার পদ্ধতি আলাদা। রেজিস্ট্রার্ড মোবাইল থেকে 4002# ডায়াল করে নীচের পদ্ধতি অনুসরন করুন। ১ সিলেক্ট করুন 'cardless cash withdrawal' > ১ সিলেক্ট করুন 'ATM self-withdrawal' > টাকার পরিমান লিখুন > mPIN দিন > টাকা বেরিয়ে আসবে।

কোম্পানি জানিয়েছে এই পদ্ধতিতে প্রথম দুটি ট্রানজাকশান বিনামূল্যে করা যাবে। দুটি ট্রানজাকশানের পরে প্রতি ট্রানজাকশানে ২৫ টাকা খরচ হবে। এখন সারা দেশে ২০,০০০ এটিএম এ এই সার্ভিস পাওয়া যায়। তবে এই বছরের শেষে সারা দেশে এক লক্ষ এটিএম এ এই সার্ভিস শুরু করবে এয়ারটেল ।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Airtel has introduced a new way for Airtel Payments Bank users to withdraw cash from ATMs, without the need for a physical debit or credit card.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X